অন্তর্বাসের সাইজ কত? প্রশ্ন করায় ট্রোলারকে উপযুক্ত জবাব দিলেন অভিনেত্রী সায়ন্তনী

News Desk

April 10, 2021 | 3:06 PM
blog image

সোশ্যাল মিডিয়া আসার পর থেকেই মানুষ ওত পেতে থাকে কখন কি নিয়ে ট্রোলিং করা যায়। ভাইরাল কথাটা যেনো এখন সব মানুষের অঙ্গে অঙ্গে জুড়ে গিয়েছে। সাধারণ মানুষরা যেমন সোশ্যাল মিডিয়ায় সর্বদা সক্রিয় থাকেন তেমনি সেলিব্রিটিরাও তাদের জীবনের নানা রকম আপডেট প্রতিনিয়ত দিতে থাকেন তার জন্যও তারা যেমন কিছু কিছু সময় প্রশংসিত হন তেমনি তার থেকে বেশি হন কটাক্ষের শিকার।

তার মধ্যে মেয়েদের শরীরের মাপ নিয়ে হামেশাই নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়। যার মধ্যে মেয়েদের ফিগার সবচেয়ে বড় বিষয় হয়ে দাঁড়ায়, বিশেষ করে মেয়েদের বুকের দিকেই সবচেয়ে বেশি লোভ পুরুষদের। সম্প্রতি, সোশ্যালে অনুরাগীদের সঙ্গে কথোপকথনের সময় ট্রোলিংয়ের মুখে পড়তে হল অভিনেত্রী সায়ন্তনী ঘোষকে। তবে কি ভাবছেন, নায়িকা চুপ করে থাকবেন মোটেও না! তিনিও দিয়েছেন সপাটে উত্তর।


ভিডিও


আসলে গত ৭ এপ্রিল, ২০২১-এ বিশ্ব স্বাস্থ্য দিবসের দিন নিজের বডি পজিটিভিটি নিয়ে ইনস্টাগ্রামে মনের কথা শেয়ার করে অভিনেত্রী লিখেছিলেন, ‘এবার এই সাইজ মেন্টালিটি নিয়ে ট্রোল বন্ধ করার সময় এসেছে। আমি বিশ্ব স্বাস্থ্য দিবসের দিন উপলব্ধি করলাম যে শরীরের মধ্যে মানসিক স্বাস্থ্যের (Mental Health) অবস্থা এই মুহূর্তে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। নিজের শরীর ফিট রাখুন, তবে নিজের মনকে ভুলে যাবেন না। এটা সব রকমের শরীরকে মেনে নেওয়ার যোগ্য সময়। আমি এই পরিবর্তনের জন্য তৈরি। আপনি? আমার সঙ্গে রাজি হলে একটি হার্ট ইমোজি শেয়ার করুন।’

আরও পড়ুন :   সুখবর আসতে আর মাত্র কয়েকদিন বাকি, স্বামীর সাথে আনন্দের মুহূর্ত শেয়ার করলেন অভিনেত্রী পূজা

পাশাপাশি তিনি এই পোস্টের মাধ্যমে প্রত্যেকটি মেয়েকে জানিয়েছেন, আপনারাও আপনাদের বডি পজিটিভিটি সম্বন্ধীয তথ্য তাঁর কাছে প্রকাশ করতে পারেন। এরপরই অভিনেত্রীর এই পোস্টে এক ব্যক্তি জিজ্ঞাসা করে বসেন, “আপনার অন্তর্বাসের মাপ কত? এমন প্রশ্নে বিরক্ত সায়ন্তনীর পাল্টা প্রশ্ন, ”আগে আমাকে বলুন, আপনার বুদ্ধির মাপ কত? আমার মনে হয় শূন্য”।

তারপর ইনস্টাগ্রামে একটি লম্বা পোস্টে সায়ন্তনী লেখেন, ”গতকাল কথোপকথন সেশনে এক ব্যক্তি আমায় ব্রা সাইজ জিজ্ঞাসা করেছিলেন। আমি তাঁকে উপযুক্ত জবাব দিয়েছি। যদিও বডি শেমিং বিষয়টিই খুব খারাপ। তবুও একটা বিষয় আমার মাথায় কিছুতেই ঢুকছে না, যে মহিলাদের স্তনের প্রতি কী এত মোহ সবার? কেন এটা মেনে নেওয়া যায় না যে এটাও শরীরের একটা অঙ্গ মেয়েদের। আমি জানি এটা মাতৃত্বের বিষয়, বা নির্দিষ্ট কোনও আবেগের বিষয়, কিন্তু শরীরের অন্য অঙ্গের বিষয় তো এটা হয়না। আমি জানি না, স্তনের প্রতি এ জাতীয় দৃষ্টিভঙ্গি আমাদের মতো কিছু মহিলাকে অস্বস্তিতে ফেলে দেয়। আমার মাঝে মাঝে মনে হয় কেন আমার স্তন ছাড়া বুক হল না? আমাদের মধ্যে কিছু লোকজন আবার ইমপ্লান্টের প্রয়োজনীয়তা অনুভব করেন।”

আরও পড়ুন :   পর্দার পিছনে পরিচালক রোহিত শেঠির আসল চেহারা সামনে আনলেন দিল্লীর এক নেতা

এখানেই শেষ নয়, তারপর অভিনেত্রী পুরুষদের ওপর তীব্র আক্রমণ করে লেখেন, ”পুরুষদের এই অধিকার কে দেয়? পুরুষরা কেন মনে করে যে তাঁরা কোনও মহিলার সঙ্গে এভাবে কথা বলতে পারেন? হয়তবা এটা আমাদেরই দোষ। মহিলারাই বা কেন এগুলি মেনে নেন? কেন উত্তর দেন না? প্রায়শই আমরা এবিষয়ে লজ্জা বোধের কারণে পুরুষদের মুখোমুখি হতে, কিংবা এই জাতীয় বিষয়গুলি আমরা এড়িয়ে চলি। ”

প্রসঙ্গত, অনেকদিন আগেই বাংলা ছেড়ে মুম্বইতে পারি দিয়েছেন বঙ্গ তনয়া সায়ন্তনী ঘোষ। মুম্বই টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ২০০৬ সালে ‘কুমকুম- এক পেয়ার সা বন্ধন’-এর মাধ্যমে পা রেখেছিলেন। এই মুহূর্তে দাপিয়ে কাজ করছেন তিনি মুম্বইতে। ইতিমধ্যেই তাঁর অভিনীত ‘তেরা ইয়ার হু ম্যায়’-তে তাঁর অভিনয় দর্শকের মনে জনপ্রিয়তা পেয়েছে। এরপর স্বপ্না, নাগিন, ইতনা করো না পেয়ার মুঝে, নামকরণ, সঞ্জীবনী ২, কর্ন সঙ্গিনী, নাগিন ধারাবাহিকে লিড রোলে অভিনয় করে মুম্বই টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নিজের পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন সায়ন্তনী।


আরও পড়ুন

মেয়েদের পাশে দাড়ালেন সৃজিত পত্নী মিথিলা, ভিডিওর মধ্যে দিলেন স্পষ্ট বার্তা

অন্তর্বাস না পরেই ক্যামেরার সামনে দর্শনা বণিক, সোশ্যাল মিডিয়ায় চরম ট্রোলের শিকার মডেল-অভিনেত্রী

নারী দিবসের দিন মায়ের সঙ্গে ছোটবেলার ছবি পোস্ট করলেন অনুষ্কা শর্মা, ভাইরাল দৃশ্য

পরিবারের ঘনিষ্ঠ মানুষদের সঙ্গে মায়ের জন্মদিন পালন করলেন সকলের প্রিয় ‘শ্রীময়ী’

ওম-মিমির বৌভাতেও অভিনবত্বের ছোঁয়া, মেনুতে ছিল নলেন গুড়ের রসগোল্লা ও জিভে জল আনা বহু পদ

মায়ের কোলে পুঁচকে মেয়ে, একরত্তি সন্তানকে প্রথম প্রকাশ্যে আনলেন বিরাট-অনুষ্কা

মুক্তি পেল ‘আই এন্টারটেনমেন্ট’ এর নতুন মিউজিক ভিডিও এর টিজার