অবশেষে বাইশ গজে ফিরছেন হার্দিক

অস্ত্রোপচারের পর দীর্ঘদিন রি-হ্যাবে ছিলেন। কিন্ত মাঠে নামার মতো পরিস্থিতি হয়নি। তাই নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলে জায়গা হয়নি হার্দিক পান্ডিয়ার। তবে অবশেষে বাইশ গজে ফিরছেন টিম ইন্ডিয়ার এই অল-রাউন্ডার। সোমবার থেকে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টি-২০ টুর্নামেন্টে নামছেন হার্দিক।

পিঠের ব্যাথ্যায় দীর্ঘদিন ধরে কাবু হার্দিক। মাস পাঁচেক আগে লন্ডনে অস্ত্রোপচার হয়। তারপর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রি-হ্যাবে ছিলেন তিনি। তখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে পান্ডিয়া। অবশেষে মাঠে ফিরছেন বছর ছাব্বিশের ভারতীয় অল-রাউন্ডার। ২০২০ বছরের প্রথম দিনেই বলিউড তথা সার্বিয়ান মডেল নাতাসা স্ট্যানকোভিচের সঙ্গে এনগেজমেন্টের ঘোষণা করেন হার্দিক।

সম্পর্কের শুরু থেকেই অনুরাগীদের রিলেশনশিপ গোলের নয়া সংজ্ঞা শেখাতে থাকেন টিম ইন্ডিয়ার এই অল-রাউন্ডার। চোটের জন্য চার মাস ভারতীয় দলের বাইরে মুম্বইয়ের বছর ছাব্বিশের এই ক্রিকেটার। নিউজিল্যান্ড সফরের আগে ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ায় কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজের পাশাপাশি ওয়ান ডে সিরিজের দলেও জায়গা হয়নি হার্দিককের।

ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমি তথা মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বিজয় পাতিল বলেন, রিল্যায়ন্স এ দলের প্রতিনিধিত্ব করবে হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও শিখর ধাওয়ান। হার্দিকের মতো ধাওয়ান ও ভুবনেশ্বরও চোটের জন্য এই মুহূর্তে জাতীয় দলের বাইরে। কাঁধের চোটের জন্য গত মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দল থেকে বাদ পড়েন টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ওপেনার। আর ভুবনেশ্বর কুমারের হার্নিয়া অপারেশন হওয়ায় নিউজিল্যান্ড সফরে জাতীয় দলে জায়গা হয়নি। কিন্তু ফিট হয়ে ফের মাঠে নামতে চলেছেন টিম ইন্ডিয়ার এই তিন ক্রিকেটার।

১৬ দলের এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৬ মার্চ। ধাওয়ান, হার্দিক ও ভুবি ছাড়াও এই টুর্নামেন্টে খেলবেন মনীশ পান্ডে, শিভম দুবে, শ্রেয়স আইয়ার এবং সঞ্জু স্যামসন। এছাড়াও খেলতে দেখা যাবে ঘরোয়া ক্রিকেটে পারফর্মার সূর্যকুমার যাদব, রাহুল ত্রিপাঠি ও দিব্যাংশ সাক্সেনা। সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন দিব্যাংশ।