অভিনয়ের পাশাপাশি নৃত্যতেও অসমান্য দক্ষ হেমা মালিনী, অভিনেত্রীর রুপের জাদুতে মুগ্ধ আট থেকে আশি

News Desk

April 19, 2021 | 9:39 AM
blog image

আমাদের বলিউডের এমন কিছু অভিনেত্রী আছেন যারা অভিনয়ের পাশাপাশি নাচেও বেশ দক্ষ। তাদের মধ্যে অন্যতম হলেন জনপ্রিয় অভিনেত্রী হেমা মালিনী। নিজের অভিনয়ের পাশাপাশি নাচের জগতেও রেখেছেন নিজের প্রতিভার ছাপ। নিজের অসাধারণ প্রতিভার মাধ্যমে তিনি হাজার হাজার মানুষের মন জয় করে নিয়েছিলেন। তিনি যে শুধু প্রতিভাবান একজন শিল্পী তা কিন্তু নয় তিনি ছিলেন বলিউডের সুন্দরী নায়িকাদের মধ্যে অন্যতম।


ভিডিও


হেমা মালিনী বলিউডে পা রাখেন ১৯৬৮ সালে স্বপ্ন কা সওদাগর ছবির মাধ্যমে। স্কুলে পড়ার সময়েই হেমা মালিনী অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখেছিলেন। তামিল ছবির মাধ্যমে তিনি অভিনয় জগতে আসেন। ইদু সাথিয়া এবং পান্ডবের বনবাস ছবিতে তিনি খুব ছোট একটি চরিত্রে অভিনয় করেন। এরপর তিনি নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে হয়ে ওঠেন বলিউডের ড্রিমগার্ল।

আরও পড়ুন :   স্লো মোশন করে দারুন ভঙ্গিমায় সানগ্লাস পরলেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য, তুমুল ভাইরাল ভিডিও

তিনি নিজের অভিনয় জীবনে পেয়েছেন বহু পুরস্কার। তিনি সেরা অভিনেত্রী হিসেবে এগারোবার ফিল্মফেয়ারের মনোনয়ন পান। তিনি পদ্মশ্রী পুরস্কার পান ২০০০ সালে। তিনি নিজের অভিনয়ের পাশাপাশি রাজনীতি এবং সংসারটাকেও বেশ সুন্দর ভাবে সামলাচ্ছেন। তাইজন্যেই তিনি হয়ে উঠেছেন হাজার হাজার মেয়ের অনুপ্রেরণা।

আরও পড়ুন :   রাজ্য জুড়ে লকডাউন, এমন পরিস্থিতিতে অসহায় যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন মানালি-অভিমন্যু

অভিনেত্রীর জীবনের প্রথম প্রেম হল নাচ। তাই অভিনয়ের সাথে তিনি নিজের নাচকেও বিশ্বের দরবারে আনতে চেয়েছিলেন। ক্লাসিক্যাল নাচের পাশাপাশি তিনি বেশ কিছু ওয়েস্টার্ন নাচও জানতেন। তিনি ভারতীয় সংস্কৃতিকে সারা পৃথিবীর মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়েছিলেন এক বিশেষ উদ্যোগ। ২০১৭ সালে তার নৃত্য সংস্থা ‘সিনার্জি’র সাথে জর্জিয়ার শিল্পীদের নিয়ে আয়োজন করেছিলেন একটি নৃত্যানুষ্ঠানের। এর মূল উদ্দেশ্য ছিল ধ্রুপদী নৃত্যের সাথে জর্জিয়ার ব্যালে মিশে গিয়ে একটা নতুন নাচের ফর্ম তৈরি করা। এছাড়াও ওডিশি, ভারতনাট্যম-এর সাথেও তিনি ব্যালেকে মিশিয়ে তিনি নৃত্যকে একটা আলাদা মাত্রা দিয়েছিলেন তিনি। শিল্পীর কাছে যে বয়স শুধুমাত্র একটা সংখ্যা তা তিনি প্রমাণ করে দিয়েছেন।

আরও পড়ুন :   বৃদ্ধকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনায় গুরুতর আহত হলেন গায়ক নোবেল, গায়কের শরীরে পড়লো ৩০ টি সেলাই