অভিনয় থেকে রাজনীতির মঞ্চ সমস্ত বাঁধা টপকে একচ্ছত্র দাপিয়ে বেড়িয়েছেন ‘বাংলার মেয়ে’ জয়া বচ্চন

News Desk

April 10, 2021 | 3:33 PM
blog image

নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে তিনি সবার মন জয় করে নিয়েছেন। বাংলা থেকে হিন্দী সব ধরনের ছবিতেই তিনি নিজের অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। তিনি হলেন বাঙালি কন্যা জয়া ভাদুড়ী। সম্প্রতি তিনি মুম্বাই থেকে কোলকাতায় এসেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে। বয়স বাড়লেও তার শরীরে এখনো ক্লান্তি বাসা বাঁধেনি আজও আছেন একই রকম। তবে সাংবাদিক মহলে তিনি বদমেজাজি হিসেবেই পরিচিত। মাঝেমাঝেই তাকে সাংবাদিকদের উপর মেজাজ হারিয়ে ফেলতে দেখা যায়।

আরও পড়ুন :   সুশান্তকে শ্রদ্ধা জানিয়ে অসাধারন গান গাইল নিত্যশ্রী, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আজ জনপ্রিয় অভিনেত্রী জয়া বচ্চনের জন্মদিন। সাংবাদিক এবং লেখক তরুণ কুমার ভাদুড়ীর সুযোগ্যা কন্যা। বাঙালি হলেও তার জন্ম মধ্যপ্রদেশের জব্বলপুরে। তিনি নিজের পড়াশোনা করেছেন ভোপালে। ১৯৬৩ সালে সত্যজিৎ রায় পরিচালিত ‘মহানগর’ ছবির মাধ্যমে তিনি মাত্র ১৫ বছর বয়সে অভিনয় জগতে আসেন। তারপর ‘ধন্যি মেয়ে’ ‘মনসা’-র চরিত্রে অভিনয় করে সে সকলের মন জয় করে নেন। এরপরে বেশ কিছু বাংলা ছবিতে অভিনয় করেন তিনি।


ভিডিও


আরও পড়ুন :   ঘোর কলি! ভালোবাসা ভুলে শ‍্যামাকে মারতে এলেন ‘কৃষ্ণকলি’-এর নিখিল

এরপর তিনি বলিউডে পা রাখেন। সেখানে তিনি একের পর এক হিট ছবিতে অভিনয় করেন। ১৯৭৩ সালে তিনি অমিতাভ বচ্চনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তিনি অমিতাভ বচ্চনের সাথে ‘শোলে’, ‘চুপকে চুপকে’, ‘মিলি’, ‘অভিমান’ এর মতন হিট ছবিতে অভিনয় করেছেন। এরপর ‘সিলসিলা’ ছবিতে অভিনয় করার পর তিনি অভিনয় জগত থেকে বেশ অনেকদিনের জন্যই সরে আসেন।

আরও পড়ুন :   হিট সিনেমা করার পরই বদলে গেলেন কিয়ারা, পাত্তাই দিলেন না ‘কবীর সিং’-এর প্রযোজককে

তবে বর্তমানে তিনি রাজনীতিতে যোগ দিয়েছেন আবার তিনি নিজের সংসারটাকেও সামলাচ্ছেন। তিনি একাধারে হয়ে উঠেছেন স্ত্রী, মা, শ্বাশুড়ি এবং ঠাকুমাও। তবে কিছুদিন আগেই হাওড়ায় তৃণমূলের হয়ে প্রচার করতে দেখা গেল সমাজবাদী পার্টির নেত্রী সাংসদ জয়া বচ্চনকে। নিজে স্যোশাল মিডিয়ায় না থাকলেও আজ নেটিজেনরা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ব্যস্ত। রাত থেকেই বিভিন্ন স্যোশাল মিডিয়া হ্যান্ডেলে উপচে পড়ছে শুভেচ্ছাবার্তা।