আচমকাই নীল আলোয় সেজে উঠল হাওড়া ব্রিজ, কারন‌ কি!

News Desk

April 3, 2021 | 4:47 PM
blog image

হাওড়া ব্রিজ! হুগলি নদীর উপর অবস্থিত কলকাতা ও হাওড়া শহরের মধ্যে সংযোগরক্ষাকারী সেতুগুলির মধ্যে অন্যতম। ১৮৭৪ সালে প্রথম হাওড়া সেতু নির্মিত করা হয়। পরে ১৯৪৫ সালে পুরনো সেতুটির বদলে বর্তমান সেতুটির উদ্বোধন হয়। ১৯৬৫ সালের ১৪ জুন সেতুটির নাম পরিবর্তন করে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে রবীন্দ্র সেতু রাখা হয়। বাংলার ঐতিহ্যবাহী স্থাপত্য বলতে হাওড়া ব্রিজের নাম আগে আসবে।

আরও পড়ুন :   প্রত্যন্ত গ্রামের জঙ্গলে লড়াই করছে দুটি ভয়ংকর সাপ, ভিডিও করতে গিয়ে কোনোমতে পালালেন যুবক

গতকাল ছিল বিশ্ব অটিজম সচেতনতা দিবস। রাষ্ট্রপুঞ্জ এপ্রিল মাসের ২ তারিখকে বিশ্ব অটিজম সচেতনতা দিবস হিসাবে চিহ্নিত করেছে। স্নায়ু রোগের এই জটিলতম অসুখটির সম্পর্কে সাধারণ মানুষের কাছে সচেতনতা ছড়িয়ে দিতে এই দিনটিতে সারা বিশ্ব জুড়ে নানান কর্মসূচী অনুষ্ঠান পালিত হয়। এধরনের সচেতনার বিষয়ে বরাবর সংবেদনশীল কলকাতা। আর এই বিশেষ দিন উপলক্ষে আকাশী নীল আলোয় সজ্জিত করা হল কলকাতার হাওড়া ব্রিজ।


ভিডিও


আরও পড়ুন :   সুশান্ত মৃত্যুকান্ডে সালমান এবং আরবাজের নাম! অভিযুক্তকে কঠিন শাস্তির রায় দিল আদালত

গতকাল সূর্যি মামা অস্ত যেতে না যেতেই ব্যস্ত শহরের মাঝে হঠাৎ শহরের বুকে দেখা গেল হাওড়া ব্রিজ জুড়ে নীল আলোর রোশনাই। আর এই স্মরণীয় দিনের সাক্ষী হতেই অনেকে ছবি তুলে সকলকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়লো৷ নিমেষে ভাইরাল হল হাওড়া ব্রিজের এই অপরুপ সৌন্দর্য।