আজ ৭ টি জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, জানালো আবহাওয়া দপ্তর

News Desk

June 8, 2021 | 7:49 AM
blog image

বাংলায় বৃষ্টি এখনো পুরো মাত্রায় না এলেও বাঙালি এই সময়টার জন্য অপেক্ষা করছে বেশ কিছুদিন ধরেই। প্রাক বর্ষার বৃষ্টি, ইতিমধ্যেই কেরালা, মহারাষ্ট্র এইসব রাজ্যে শুরু হলেও বাংলায় এই বৃষ্টি এখনো পর্যন্ত ছিটেফোঁটাও চোখে পড়েনি। কিন্তু মৌসুমী বায়ু বাংলার দিক থেকে মুখ ফিরিয়ে নেই। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আজকেই কলকাতা এবং তার সংলগ্ন একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। সকাল থেকেই এই বৃষ্টির জেরে ভাসতে পারে তিলোত্তমা এবং তার সংলগ্ন কিছু অঞ্চল।

আরও পড়ুন :   ডাবরের নামে ভেজাল মধু, পুদিনহারা, গোলাপজলের কারবারের পর্দাফাঁস হল বর্ধমানে

১১ জুন বাংলায় আসছে মৌসুমী বায়ু। তার আগে এই প্রাক বর্ষার বৃষ্টি আপনাকে দিনের শেষে বেশ স্বস্তি দিতে পারে। ইতিমধ্যেই উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়ে গিয়েছে যার জেরে প্রবল পরিমাণে মৌসুমী বায়ু পশ্চিমবঙ্গে ঢোকার সম্ভাবনা রয়েছে। আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে বৃষ্টিপাত। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশকিছু জেলা আজকে বৃষ্টিতে ভাসতে পারে।


ভিডিও


আরও পড়ুন :   "স্বাস্থ্যবিমা মে মাস থেকে বাড়িয়ে জুলাই মাস পর্যন্ত করা হল", নবান্ন বৈঠকে জানালেন মমতা

শহরের তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকাল থেকেই আকাশের অবস্থা খুব একটা রৌদ্রোজ্জ্বল নয়, বরং আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। আজকে সকালের দিকে তাপমাত্রা কিছুটা বাড়বে। সন্ধ্যেবেলা বৃষ্টির পরে আবার এই তাপমাত্রা অনেকটা কমে যাওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন :   ধোনির পরিবারে এলো নতুন সদস্য, ভিডিও পোস্ট করে সবাইকে সুখবর দিলেন সাক্ষী

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার কলকাতা, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদের বেশ কিছু এলাকা, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে কিছুটা বৃষ্টি উত্তরবঙ্গেও কয়েকটি জেলায় হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।