আপনার কাছে পুরনো ৫০ পয়সার কয়েন আছে? থাকলে পেতে পারেন ১ লক্ষ টাকা, রইল বিস্তারিত

News Desk

June 23, 2021 | 3:19 AM
blog image

টাকা সকল মানুষেরই প্রয়োজন হয়। টাকা আয় করতে গেলে সকলকেই যথেষ্ট পরিশ্রম করতে হয়। কিন্তু আপনি কি সহজেই, খুব অল্প সময়েই লক্ষাধিক টাকা আয় করতে চান? তাহলে আপনার কাছে একটি পুরানো ৫০ পয়সার কয়েন থাকলেই কেল্লাফতে। খুব সহজেই লক্ষাধিক টাকার মালিক হয়ে যাবেন আপনিও। কিভাবে? জানুন বিস্তারিত।

ভারতে বিভিন্ন সময় বিভিন্ন ধরণের টাকা এবং পয়সা ব্যবহার করা হয়েছে। বিশেষ বিশেষ ঘটনাকে কেন্দ্র করে বিশেষ বিশেষ কয়েন বা নোট ছাপা হয়েছে। বর্তমানে দেশের বাজারে ৫০ পয়সার চলন নেই। ২০১১ সালে প্রথমে চার আনা বা ২৫ পয়সা বন্ধ হয়ে যায়, এরপর ধীরে ধীরে আট আনা বা ৫০ পয়সাও বন্ধ হয়ে যায়। যেভাবে জিনিসপত্রের দাম বাড়তে শুরু হয়েছে তাতে করে ৫০ পয়সার এখন আর কোনো দামই নেই বলা চলে।

আরও পড়ুন :   দরিদ্র রিকশা চালকের ছেলের স্বপ্নপূরণে এগিয়ে এলেন হৃত্বিক রোশন, করলেন এই বিশেষ কাজ

কিন্তু এই বন্ধ হয়ে যাওয়া একটি ৫০ পয়সা থাকলেই আপনি তা থেকে লক্ষাধিক টাকা পেতে পারেন। ১ লক্ষ টাকায় বিক্রি হচ্ছে এক একটি ৫০ পয়সার কয়েন। পুরানো কোনো জিনিস বিক্রির জন্য ভারতে সবচেয়ে বড় ওয়েবসাইট হলো Olx. এখানে যে কোনো ধরণের সেকেন্ড হ্যান্ড জিনিসই আপনি খুব কম দামে পেয়ে যাবেন। সেরকমই পুরানো এই ৫০ পয়সার কয়েনও বিক্রি হচ্ছে Olx এ। একেবারে ১ লক্ষ টাকায় তা বিক্রি হচ্ছে।

আরও পড়ুন :   আগামী সপ্তাহেই ভারতে আসছে রাশিয়ার তৈরি প্রথম করোনা ভ্যাকসিন

আপনার কাছেও যদি একটি ৫০ পয়সার কয়েন থাকে তাহলে আপনিও বাড়ি বসে Olx এর মতো ওয়েবসাইটে খুব সহজেই তা বিক্রি করে দিতে পারেন। এর জন্য আপনাকে Olx এ বিক্রেতা হিসেবে যুক্ত হতে হবে। একবার বিক্রেতা হিসেবে যুক্ত হয়ে গেলে খুব সহজেই আপনি ওখানে আপনার কাছে থাকা ৫০ পয়সার কয়েনটির ছবি আপলোড করে দিতে পারবেন। Olx এ পৃথিবী জোড়া কালেক্টর রয়েছে। কারও যদি আপনার কয়েনটি পছন্দ হয়ে যায়, তাহলে আপনার সাথে যোগাযোগ করে খুব সহজেই সেটি কিনে নিতে পারবেন। এভাবেই আপনিও বাড়িতে বসেই খুব সহজেই লক্ষাধিক টাকা উপার্জন করে নিতে পারবেন।

আরও পড়ুন :   ভারতীয় রেলে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হচ্ছে, জেনে নিন কবে থেকে শুরু পরীক্ষা?