আপনার কাছে পুরোনো ১০ টাকার নোট আছে? বিক্রি করে পেতে পারেন ২৫০০০ টাকা! রইল বিস্তারিত তথ্য

News Desk

June 10, 2021 | 8:39 AM
blog image

এই লকডাউনের বাজারে অনেকেই এমন আছেন যারা পুরোনো জিনিস থেকে শুরু করে কয়েন হোক বা নোট বিক্রি করে থাকেন। মূলত পেটের দায়েই তারা বিক্রি করছেন। আবার কেউ আছেন এমনিও বিক্রি করছেন। তবে, আগের মতো এখন এসব জিনিসপত্র নিলামের মাধ্যমে বিক্রি হয়না। হয় ইন্টারনেট এর মাধ্যমে। ভারতের বাজারে এমন অনেক ওয়েব সাইট আছে যারা পুরোনো কয়েন হোক বা টাকা লেনদেন করেন।

এভাবে একজন বিক্রি করছেন আর অন্যজন কাজের জন্য হোক বা শখের জন্য সেগুলিকে কিনছেন। এভাবেই পরিবেশের ভারসাম্য বজায় থাকছে। আপনার কাছে যদি পুরোনো ১০ টাকার নোট থেকে থাকে বা যদি আপনি কিনতে ইচ্ছুক বিক্রি করতে তাহলে একবার পুরোনো নোট কেনাবেচার সাইট গুলোতে ঢুঁ মেরে দেখতে পারেন।


ভিডিও


আরও পড়ুন :   মোবাইলে আইপিএল দেখার সুবর্ণ সুযোগ, এক বছরের জন্য হটস্টারের সাবস্ক্রিপশন একদম ফ্রি, রইল বিস্তারিত

আপনি কি জানেন আপনি এই পুরোনো ১০ টাকার নোট বিক্রি করে পেতে পারেন ২৫০০০ টাকা। তবে, হ্যাঁ শুধুমাত্র পুরোনো নোট থাকলেই হবে না। তাতে থাকতে হবে বিশেষ বৈশিষ্ট্য। কিন্তু কি সেই বিশেষ বৈশিষ্ট্য তা জানাবো আপনাদের। ১৯৪৩ সালের পুরোনো এই ১০ টাকার নোটে থাকতে হবে সিডি দেশমুখের সই।

আরও পড়ুন :   সর্বকালের রেকর্ড ভেঙে আকাশ ছোঁয়া দাম বাড়লো রান্নার গ্যাসের, সিলিন্ডার পিছু দাম ৯০০ টাকা ছুঁই ছুঁই

এমনকি আগের এই দশ টাকার নোটের পিছনে রয়েছে পালতোলা নৌকার ছবি। এছাড়াও নোটের দুই দিকেই ইংরেজি হরফে দশ টাকা লেখা রয়েছে। আর এই বৈশিষ্ট্য যুক্ত টাকা থাকলেই আপনি পেতে পারেন ২০ থেকে ২৫ হাজার টাকা। এছাড়া সূত্রের খবর মারফত জানা গিয়েছে যে, মরুধর ও শপকুলুজ এর পুরোনো টাকা থেকেও ভালো আয় করা যায়। এছাড়া coinbazzar.com-এ পুরনো নোটের বদলে বেশ মোটা অঙ্কের টাকা রোজগারের সুবিধা আছে।

আরও পড়ুন :   এই প্রথমবার কলকাতাতে দূর্গাপুজা উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এই সব টাকা বিক্রি করতে হলে প্রথমেই আপনাকে বিক্রির ওয়েবসাইটে একটি একাউন্ট খুলে নিজের আইডি প্রস্তুত করতে হবে। তারপর আপনার কাছে থাকা নোট গুলির ছবি তুলে এখানে পোস্ট করতে হবে। এরপর যিনি আগ্রহী হবেন আপনার এই নোট কিনতে তিনি আপনার সঙ্গে যোগাযোগ করবেন। তাই আর দেরি না করে এক্ষুনি এই সুবর্ণ সুযোগ হাতে তুলে নিন। কেবলমাত্র ইন্টারনেট এর মাধ্যমে আপনি নিলামে তুলতে পারবেন পুরোনো নোট। আর বিক্রি করে নিমেষেই হয়ে যান হাজার হাজার টাকার মালিক।