আপনার কাছে ৫ টাকার পুরনো নোট রয়েছে? থাকলেই পেতে পারেন ১০ লক্ষ টাকা

22

আপনি হয়তো প্রায়ই অনলাইনে এবং নানান ওয়েবসাইটে জিনিস বিক্রি করে কোটিপতি হতে দেখেছেন অনেককেই। এখনকার পুরনো হয়ে যাওয়া সামগ্রীগুলো এন্টিক বিভাগের মধ্যে পড়ে। এইসব সামগ্রীগুলির চাহিদা খুবই বেশী আন্তর্জাতিক বাজারে। এইরকমই সুযোগ পাওয়া যাচ্ছে আজকাল ই-কমার্স ওয়েবসাইটে। যেখান থেকে আপনি দেব-দেবীর ছবির খোদাই করা পুরনো কয়েন রেখে দিয়ে আয় করতে পারেন ১০ লক্ষ টাকা পর্যন্ত।

এমন এক ব্যক্তির নাম প্রকাশিত হয়েছে খবরের দ্বারা কিছুদিন আগেই। একটি প্রতিবেদনের দ্বারা সেই ব্যক্তিটি জানিয়েছেন যে তিনি উপার্জন করেছেন লক্ষ লক্ষ টাকা একটি ১০০ টাকার পুরনো নোট বিক্রি করে। পুরনো জিনিসপত্রের যদি আপনি অনুরাগী হয়ে থাকেন তাহলে আপনিও রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন খুব সহজেই। আপনার সেই সখটিই আপনাকে অনেক টাকার মালিক করে তুলতে পারে।

আরও পড়ুন:   ফের নোটবন্দি! বাতিল হতে চলেছে পুরনো ১০ ও ১০০ টাকার নোট, চিন্তার ভাঁজ দেশবাসীর কপালে

আগের পাঁচ টাকার যেই মুদ্রাগুলি দেখা যেত যেগুলোর মধ্যে বৈষ্ণোদেবীর মূর্তি খোদাই করা থাকত সেই মুদ্রাগুলি যাদের কাছে রয়েছে এখনও, তারা সেটি রাখতে পারেন বিড করার জন্য। দুর্দান্ত ট্রেন্ডে রয়েছে আজকাল এই মুদ্রাটি। আজকাল এটির খুব সন্ধান করছেন পুরনো জিনিসের সন্ধানকারী লোকেরা। এই মুদ্রা জারি করেছিলেন সরকার ২০০২ সালে। ৫ এবং ১০ টাকারও হতো ওই মুদ্রাগুলি।

আরও পড়ুন:   মাদক যোগে ফেঁসে গেছেন সারা, মেয়েকে বাঁচাতে একাহাতে লড়ে যাচ্ছেন সইফ আলি খান

এই মুদ্রা টিকে খুবই শুভ বলে মনে করা হয় কারণ এতে বৈষ্ণোদেবীর ছবি রয়েছে। প্রত্যেকেই এটিকে রাখতে চাই এই কারণেই। এখন অনেকেই কয়েক লক্ষ টাকাও দিয়ে দিতে রাজি এই জাতীয় কয়েনটি পাওয়ার জন্য । এছাড়াও খুব চাহিদা রয়েছে সিরিজের নোটগুলিরও। সৌভাগ্যের প্রতীক হিসেবে বিবেচিত হয় এই নোটগুলি। মিডিয়ার রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে যে পুরনো কয়েন এবং নোট নিলামের সুবিধা দেওয়া হয়েছে ইন্ডিয়ামার্ট,OLX এবং আরও নানান ওয়েবসাইট থেকে।