আবির মাখা গালে আলতো চুমু, দোলের দিনে সৌমিত্রকেই মিস করছেন ঋতুপর্ণা

News Desk

March 28, 2021 | 7:12 AM
blog image

কুশল চক্রবর্তীর বিপরীতে বাংলা ধারাবাহিক ‘শ্বেত কপোত’ এর মাধ্যমে ঋতুপর্ণা সেনগুপ্ত তার অভিনয় জীবন শুরু করেছিলেন। তারপরে আর পিছন ফিরে তাকাতে হয়নি। একটার পর একটা হিট সিনেমায় অভিনয় করে তিনি বাংলায় প্রত্যেকটি মানুষের মন জয় করে নিয়েছেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, অভিষেক চট্টোপাধ্যায় সঙ্গে জুটি বেঁধে একটার পর একটা বাংলা সিনেমায় বাণিজ্যিক সাফল্য এনে দিয়েছেন তিনি। ঝুলিতে এসেছে একাধিক পুরস্কার। ভারত নির্মাণ পুরস্কার, কলাকার পুরস্কার, কাজী নজরুল ইসলাম জন্ম শতবার্ষিকী পুরস্কার, উজালা আনন্দলোক শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার প্রভৃতি। নতুন সিনেমাতেও তিনি নতুন নতুন অভিনেতা, অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করে নিজের দক্ষ অভিনয়ের ক্ষমতা দেখিয়েছেন।

আরও পড়ুন :   পাল্টে ফেললেন নিজেকে, নতুন লুকে নেটিজেনদের মুগ্ধ করলেন অপরাজিতা আঢ্য, ভাইরাল ভিডিও

নতুন সিনেমা গুলির মধ্যে এক অন্যতম সিনেমা হল ‘বেলা শেষে’। ২০১৫ সালের ১লা মে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের পরিচালনায় মুক্তি পেয়েছিল এই অসাধারণ চলচ্চিত্রটি। এতে অভিনয় করেছিলেন তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রীরা। মুখ্য চরিত্রে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, এছাড়া ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, মনামি ঘোষ, সোহানী সেনগুপ্ত, শংকর চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রানী দত্ত, অনিন্দ্য চট্টোপাধ্যায় প্রমূখ অভিনেতা-অভিনেত্রীরা। এই চলচ্চিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ের ভূমিকা পালন করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেই ছবিতে অভিনয় করার সময় সৌমিত্র জেঠুর সঙ্গে রং খেলার এক অদ্ভুত মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।


ভিডিও


আরও পড়ুন :   টাকার বিনিময়ে মহেশ ভাটের পা টিপে দিল আলিয়া ভাট

সৌমিত্র চট্টোপাধ্যায় আজ আর আমাদের মধ্যে নেই। একজন ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেতা হিসাবে সৌমিত্র চট্টোপাধ্যায় নিজের এক অসাধারণ জায়গা তৈরি করতে পেরেছিলেন। তিনি যে শুধু অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তাই নয়, তার আবৃত্তি মানুষের মন ছুঁয়ে গিয়েছিল। বিখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায় ৩৪ টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করার সুযোগ পান তিনি। সিনেমার পাশাপাশি বহু নাটক, যাত্রা, টিভি ধারাবাহিকে অভিনয় করেন। ২০২০ সালের ১লা অক্টোবর থেকে তিনি জ্বরে আক্রান্ত হন। পরবর্তীকালে তার রক্তের নমুনা পরীক্ষা করা হলে জানা যায় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। বেশ কিছুদিন টানাপোড়েনের পরে ১৫ই নভেম্বর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনাভাইরাস কেড়ে নিয়েছে অনেক মানুষের জীবন। তার মধ্যে রয়েছেন বাংলার অসামান্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আজ হোলির দিনে ঋতুপর্ণা সেনগুপ্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তোলা এক পুরনো ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্মৃতিচারণা করছেন। এই ছবির মাধ্যমে তিনি জানিয়েছেন, তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়কে খুব মিস করছেন।


আরও পড়ুন

পাতলা শিফনের শাড়িতে স্পষ্ট নাভি, খোলা পিঠে কোমরের ভাঁজে শরীরী খেলায় মত্ত মনামী

সবাইকে লুকিয়ে প্রীতি জিন্টাকে চুপিসারে বিয়ে করেন আমির খান!

একরত্তি যুভানের ছবি এতো তুলবেন না, এতে ওর ক্ষতি হবে, রাজ-শুভশ্রীকে সতর্ক করলেন ডাক্তার

মধুচন্দ্রিমা থেকে ফিরে এসেই বাড়িতে লক্ষ্মী পুজো করলেন দুর্নিবার-মীনাক্ষী, রইলো সমস্ত ছবি

খোলা পিঠে পরপুরুষের ঘনিষ্ঠ আলিঙ্গনে মত্ত শাহরুখ কন্যা সুহানা, ঝড়ের গতিতে ভাইরাল ছবি

এসি তো দূরের কথা, ফ্যান পর্যন্ত নেই! মাটিতে শুয়েই জেলে রাত কাটাচ্ছে রিয়া চক্রবর্তী

টকটকে লাল পোশাকে শরীর থেকে চুইয়ে পড়ছে যৌবন; নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ঝুমা বউদি