‘আমেরিকা ভারতকে ভালবাসে, এই বার্তা দিতেই ৮ হাজার মাইল পথ পাড়ি দিলাম’ টুইট করলেন ডোনাল্ড ট্রাম্প

‘আমেরিকা ভারতকে ভালবাসে।’ আকাশপথে আট হাজার মাইল পাড়ি দিয়ে এই কথা বলতেই ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর স্ত্রী। মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের পর সস্ত্রীক তাজ মহলের উদ্দেশে রওনা দিয়েছেন। এই সময়ই দ্বিতীয় টুইটটি করে একথা জানান ডোনাল্ড ট্রাম্প। তিনি লেখেন, “ভারতকে আমেরিকা ভালবাসে। সম্মান করে। ভারতীয়দের সর্বদা সত্যিকারের বন্ধু হয়ে থাকবে আমেরিকানরা।” এদিন প্রথম টুইটটি করেছিলেন ভারত সফরে আসার পথে। তখন লেখেন, ভারতে আসার জন্য একেবারে তৈরি হয়ে আছেন।

মার্কিন প্রেসিডেন্টের টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। কমেন্ট বক্স উপচে পড়েছে ট্রাম্পের ভারত সফর ও বন্ধুত্ব প্রকাশের মাধ্যম দেখে সকলেই বেশ চমত্‍কৃত। ভারত মার্কিন সম্পর্কের মধ্যে শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন এক নেটিজেন। ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশেষ বন্ধু হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, “নরেন্দ্র মোদি মহান নেতা প্রত্যেকেই তাঁকে ভালবাসে। তবে তিনি বেশ কঠিন প্রকৃতির মানুষ।”

দুদিনের ভারত সফরে সস্ত্রীক আমেদাবাদে পৌঁছালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (US President Donald Trump)। সঙ্গে এসেছে মার্কিন প্রতিনিধিদের একটি দল। ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে আগেই বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দর থেকে নামার পর মার্কিন রাষ্ট্রপতির সঙ্গে স্বভাবসিদ্ধ বঙ্গিতে কোলাকুলি সেরে নেন নরেন্দ্র মোদি। যা দেখে স্মিত হাসি খেলে যায় মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের ঠোঁটের কোণে। এদিন আমেদাবাদে রোড শো করার কথা ট্রাম্পের। মোতেরা স্টেডিয়াম উদ্বোধনে যাবেন। তারপর জনতার দরবার। এরই মধ্যে থাকছে এলাহি খাবারের আয়োজন। তাজমহল দর্শনেও অভাবনীয় বন্দোবস্ত করা হয়েছে। খাবার থেকে জল সবেতেই মারকাটারি অভ্যর্থনা।