আস্ত লরিকে ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট বানিয়ে তাক লাগালেন বর্ধমানের যুবক, ব্যবসার পাশাপাশি করছেন জনসেবাও

News Desk

June 1, 2021 | 7:33 AM
blog image

আজকালকার দিনে নানান উন্নত প্রযুক্তির মাধ্যমে মানুষ বহুদূর এগিয়ে গিয়েছে। কিন্তু আদতে এই উন্নত প্রযুক্তির কারিগর কিন্তু স্বয়ং মানুষই। মানুষ চাইলে কী না করতে পারে। আর তার প্রমান আমরা বহুবার বহু কাজের মধ্যে দিয়ে পেয়েছি। ফের আবারও একবার তার প্রমান মিললো। বারংবার নানান দৃষ্টান্তমূলক কাজে উঠে এসেছে পূর্ব বর্ধমানের মেমারি ব্লকের নাম।

আর এবার আবারও একবার উঠে এল সেখানকার নাম। মেমারি ব্লকের পাহাড়হাটি এলাকার বাসিন্দা হলেন পার্থ মন্ডল। ২০১৩ সালে হোটেল ম্যানেজমেন্ট পাশ করে চেন্নাই ও গোয়াতে কাজও করেন তিনি। এরপর ২০১৫ সালে কর্মসূত্রেই তিনি পাড়ি দেন দুবাই। কিন্তু ২০২০ সালে করোনা অতিমারির কারণে কর্মহীন হয়ে পড়েন তিনি। আর এরপর দেশে ফিরে একটু একটু করে নিজের স্বপ্নকে বাস্তবে পরিণতি দিতে অগ্রসর হন তিনি। বানিয়ে ফেললেন ভ্রাম্যমান রেস্টুরেন্ট।


ভিডিও


আরও পড়ুন :   নৌকায় উঠে ঢকঢক করে বিয়ার খাচ্ছে অদ্ভুত মাছ, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

একটি ট্রাককে বাসের রূপ দিয়ে তার ভিতর তৈরি করেন কিচেন রুম। যার ছাদের ভিতর রয়েছে ৫০টি আসন ওয়ালা একটি রেস্টুরেন্ট। এমনকি খাবার পরিবেশন করার জন্য রয়েছে একটি লিফট। তাঁর এই অভিনব প্রয়াস দেখলে চোখ জুড়িয়ে যাবে আপনারও। অনেকেই আসছেন এই গাড়ির সামনে দাঁড়িয়ে ছবি তোলার জন্য। হাইড্রোলিক যুক্ত এই ভ্রাম্যমাণ রেস্ট্রুরেন্ট-এর নাম রেখেছেন ‘ইন্দো কোনটি’।

আরও পড়ুন :   ব্যাংক অ্যাকাউন্টে হঠাৎ জমা পড়লো ১০ কোটি টাকা, হতভম্ব গোটা পরিবার

পার্থ বাবু বলেন যে, রাস্তায় চলার সময় এই হাইড্রোলিকের কারণে বাসের উপরিভাগ সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। তাঁর এই রেস্টুরেন্টে যেমন হোম ডেলিভারির ব্যাবস্থা রয়েছে ঠিক তেমনই রয়েছে অসহায় মানুষদের মুখে অন্ন তুলে দেওয়ার অঙ্গীকার। গত রবিবার ৩০ মে চালু হল এই ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট-এর পথচলা। আর সেদিন তাঁর কিচেনের প্রথম খাবার যায় অসহায়, দুঃস্থ মানুষদের কাছে।

আরও পড়ুন :   শাশুড়ির সাথে পরকীয়ায় ব্যস্ত জামাই, দিদা ও বাবাকে ঘনিষ্ঠ অবস্থায় পাকড়াও করল ছেলে

মেমারি বাজার এলাকায় এই ভ্রাম্যমাণ রেস্টুরেন্টটি প্রথম রাখেন পার্থ। এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পার্থ বলেন যে, তাঁর এই ব্যবসা চালানোর পাশপাশি তিনি ভবিষ্যতেও একই ভাবে দুঃস্থদের সাহায্য করবেন। তাঁর এই উদ্যোগে তাঁর বাবা উমাপতি সরকার খুবই গর্বিত। তিনি জানান যে, তার ছেলের এই ভাবনায় নতুনত্ব রয়েছে। আর এই ব্যাপারে সবসময় তিনি ছেলের পাশে আছেন বলেই জানান। শেষে পার্থ নতুন প্রজন্মের ছেলে মেয়েদের উদ্দেশ্যে বলেন যে, ‘স্বপ্ন দেখো। কোন কিছু অসম্ভব নয় জীবনে’।


আরও পড়ুন

ল্যান্ডমাইন উদ্ধার করে বহু মানুষের প্রাণ বাঁচিয়েছে এই ইঁদুর, সাহসিকতার জন্য পেল সোনার মেডেল

ভয়ংকর লড়াইয়ে মেতে উঠলো দুটি বিষধর সাপ, তুমুল ভাইরাল ভিডিও নেট দুনিয়ায়

ঠাকুমার কোলে বেড়ে ওঠছে ছোট্ট ইউভান, একরত্তি ছেলেকে দেখে হিংসে হচ্ছে বাবা রাজ চক্রবর্তীর

দীর্ঘ দুই দশকে প্রথমবার, মহালয়ার ৩৫ দিন পর এবারের দূর্গা পূজা হবে, জানুন আসল কারন

মাত্র ৩৬ বছরে ৪৪ টি সন্তানের জন্ম দিলেন এই মহিলা, নেটদুনিয়ায় ভাইরাল সেই ছবি

কালো ত্বকে প্রিয়াঙ্কা চোপড়ার মতো গ্লোয়িং স্কিন পেতে ৫টি অসাধারন টিপস

এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে ফেলুন মুচমুচে আলুর চপ, স্বাদ হবে দুর্দান্ত, রইল রেসিপি ভিডিও সহ