ইয়েস-এর পরেই কোপ বন্ধন ব্যাঙ্কে, বেতন বন্ধ ম্যানেজিং ডিরেক্টরের

ইয়েস-এর পরেই কোপ বন্ধন ব্যাঙ্কে

ইয়েস-এর পরেই কোপ বন্ধন ব্যাঙ্কে, বেতন বন্ধ ম্যানেজিং ডিরেক্টরের, খোলা যাবে না শাখা। বন্ধন ব্যঙ্কের কর্ণধার চন্দ্রশেখর ঘোষের বেতন প্রক্রিয়া বন্ধ করল রিজার্ভ ব্যাঙ্ক। চন্দ্রশেখরের বিরুদ্ধে অভিযোগ, তিনি শেয়ারহোল্ডিয়ের নীতি লঙ্ঘন করেছেন। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অনুযায়ী, বিনা অনুমতিতে নতুন কোনও শাখাও খুলতে পারবে না এই সংস্থা।

[আরও পড়ুনঃ চাকরি পেতে প্রধানমন্ত্রীর দ্বারস্থ ১ কোটি তরুণ! মোদীর পোর্টালে চাকরিপ্রার্থীদের ভিড় ]

বন্ধন ব্যঙ্কের তরফে এক বিবৃতিতে এই ঘটনার সত্যতা স্বীকার করে জানানো হয়েছে, ”আরবিআই আমাদের কাজে হস্তক্ষেপ করেছে। কারণ আমরা নন অপারেটিভ ফিনান্সিয়াল হোল্ডিং কোম্পানির শেয়ারের পরিমাণ চল্লিশ শতাংশের নীচে নামিয়ে আনতে পারছিলাম। এতে লাইসেন্সিংয়ের শর্ত লঙ্ঘিত হয়েছে। এই মুহূর্তে আরবিআই-এর অনুমোদন ব্যতীত আমরা শাখা খুলতে পারব না। ইয়েস-এর পরেই কোপ বন্ধন ব্যাঙ্কে

আর আমাদের ম্যানিজিং ডিরেক্টরের বেতনের ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওই বিবৃতিতেই আরও জানানো হয়, ব্যাঙ্ক সর্বতোভাবে চেষ্টা করছে, নন অপারেটিভ ফিনান্সিয়াল হোল্ডিং কোম্পানির শেয়ার হোল্ডিংয়ের পরিমাণ নামিয়ে আনার।

প্রসঙ্গত আরবিআই-এর লাইসেন্সিং বিধি অনুযায়ী, কোনও বেসরকারি ব্যাঙ্ক প্রোমোটারের শেয়ার হোল্ডিং কাজ শুরুর তিন বছরের মধ্যে ৪০ শতাংশের বেশি বাড়াতে পারবে না। শতাংশ। আইপিও-এর মাধ্যমে মার্চের শুরুতে শেয়ার বাজারে ছেড়েছিল বন্ধন ব্যাঙ্ক। তাতে তার শেয়ার হোল্ডিংয়ের পরিমাণ কমেছে ৭ শতাংশের কিছু বেশি। এই মুহূর্তে বন্ধন ব্যাঙ্কের শেয়ার হোল্ডিংয়ের পরিমাণ ৮২.২৮ ।