করোনা আতঙ্কে হাসপাতালের আটতলা থেকে ঝাঁপ

ভারতে আরও এক প্রাণ নিল করোনা। দিল্লিতে সফদরজঙ হাসপাতালের আইসোলেশান ওয়ার্ডে ভর্তি হওয়া এক ব্যক্তি করোনার ভয়ে হাসপাতালের আটতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন। এর ফলে করোনার কারণে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫৭। সারা পৃথিবীতে করোনায় মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে।

শুধু ভারতেই নয়। ভারতের বাইরেও বহু ভারতীয়ের দেহে করোনা সংক্রমিত হয়েছে। বুধবার লোকসভায় অধিবেশন চলাকালে বিষয়টি পরিষ্কার করেন বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রী ভি মুরলীধরণ। তিনি তালিকা দিয়ে জানান বিদেশে করোনায় আক্রান্তের ভারতীয়ের সংখ্যা ২৭৬।

[আরও পড়ুনঃ করোনা ভাইরাসের জেরে কমল চিনির দাম]

এই ২৭৬ জনের মধ্যে আবার ২৫৫ জনই রয়েছেন ইরানে। বুধবার এমনটাই জানিয়ে দিল খবর, বারি আক্রান্তদের মধ্যে হংকং, কুয়েত , শ্রীলঙ্কা ও রাওয়ানডায় রয়েছেন একজন করে। ইতালিতে চিকিতসাধীন রয়েছেন পাঁচ আক্রান্ত। সর্বাধিক আক্রান্ত রয়েছেন ব্রিটেনে।

নোভেল করোনা ভাইরাসের প্রকোপে এই পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। সর্বশেষ পাওয়া খবরে, করোনা সমক্রমণে মৃত্যু হয়েছে ৩৩৪৮ জনের। চিনেই মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৭ জনের। তবে চিনে এই অতিমারীর বেগ খানিকটা হ্রাস পেয়েছে। ১ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে ইরানে। এদিন পাকিস্তানেও করোনা সংক্রমণের ফলে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

করোনা ক্রমে ভরকেন্দ্র বদলে পৌঁছেছে ইওরোপে। উদ্বেগজনক অবস্থা ইতালির। সেখানে আক্রান্ত প্রায় ৩২ হাজার জন। মৃত ৪৭৫ জন।