করোনা ভাইরাস সংক্রমণ রুখতে স্থগিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা

বানানের হেরফেরে কাটা যাবে না নম্বর

শনিবার তিন নম্বর সংক্রমণের ঘটনা প্রকাশ্যে এসেছে পশ্চিমবঙ্গে। এদিনই রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। ২৩ এবং ২৫ এবং ২৭ তারিখের পরীক্ষা বাতিল করা হয়েছে। জানা গিয়েছে, ১৫ এপ্রিল অবধি কোনও পরীক্ষা হবে না। এপ্রিলের মাঝখানের পরই নতুন করে সূচি তৈরি করা হবে বলেও খবর সরকারি সূত্রে।

২০২০ সালে নয় লাখের বেশি পরীক্ষার্থী পরীক্ষায় বসেছেন। ২৩ এবং ২৫ এবং ২৭ তারিখ শেষ পরীক্ষা ছিল যা আপাতত বাতিল করা হয়েছে। ২৪ ঘণ্টায় দেশের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৫। যা ভয় আরও কিছুটা বাড়াচ্ছে। তাই সংক্রমণ কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

[আরও পড়ুনঃন্যায্যমূল্যে জৈব সানিটাইজার বিক্রি করছে রাজ্য]

পাশাপাশি শহরের নাইট ক্লাব, রেস্তোরাঁ, হুক্কা বার, পার্লার, মাসাজ পার্লার সব আজই বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে শনিবার পরীক্ষা হয়েই স্থগিত হচ্ছে উচ্চমাধ্যমিক।

মার্চ মাসের ১৯ তারিখ মারণ করোনা ভাইরাসের আতঙ্কে আইসিএসই ও আইএসসি-র পরীক্ষা স্থগিত হয়েছে। ১৯ মার্চ থেকে আপাতত ৩১ মার্চ পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কাউন্সিল। পরে পরীক্ষার পরিবর্তিত সূচি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। করোনা আতঙ্কে আগেই স্থগিত হয়েছে সিবিএসই-র পরীক্ষা।

দেশে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭১। মৃত্যু হয়েছে চারজনের। শীর্ষে মহারাষ্ট্র। আতংক কমাতে এবং সচেতনতা বাড়াতে এবং সংক্রমণ রোধ করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।