কাশ্মীরে এনকাউন্টার, ভারতীয় সেনার হাতে নিকেশ ২ জঙ্গি

ভারতীয় সেনার হাতে নিকেশ ২ জঙ্গি

কাশ্মীরে এনকাউন্টার, ভারতীয় সেনার হাতে নিকেশ ২ জঙ্গি । সোমবার দোলের দিনেও আতঙ্ক ভূ-স্বর্গে। গোলাগুলিতে কেঁপে উঠল কাশ্মীরের সোপিয়ান অঞ্চল। পুলিশ জানাচ্ছে, নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে মৃত্যু হয়েছে দুই জঙ্গির।

রবিবার মাঝরাতেই সেনার কাছে সূত্র মারফত্‍ খবর আসে, সোপিয়ানের রিবান এলাকায় লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন জঙ্গি। শুরু করা হয় তল্লাশি অভিযান। নিরাপত্তা বাহিনীর শব্দ পাওয়া মাত্রই গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। ভারতীয় সেনার হাতে নিকেশ ২ জঙ্গি।

[আরও পড়ুনঃ গরম বাড়লেই কাবু হতে পারে মারণ করোনা ভাইরাস , মত চিকিত্‍সকদের]

মুহূর্তের মধ্যেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। গুলি বিনিময়ের সময় নিরাপত্তাবাহিনীর হাতে নিকেশ হয় দুই জঙ্গি। এনকাউন্টার শেষ হলে দুই জঙ্গির দেহ উদ্ধার করে নিরাপত্তাবাহিনী।

জানা গিয়েছে, নিহত জঙ্গিদের মধ্যে একজনের নাম শাবির আহমেদ মালিক। সে কুলগামের বাসিন্দা বলে খবর। ২০১৭ সালের ডিসেম্বর মাস নাগাদ থেকে সক্রিয় ছিল ওই জঙ্গি। দক্ষিণ কাশ্মীরে একাধিক নাশকতায় জড়িত ছিল সে। পুলিশ সূত্রে খবর, অন্য জঙ্গির নাম আমির আহমেদ দার, সে ওয়াডিনা মেলহোওরার বাসিন্দা। ২০১৯ সালে সে জঙ্গি দলে নাম লিখিয়েছিল বলে জানা গিয়েছে।

দুই জঙ্গি নিকেশ হওয়ার পরে সার্চ অপারেশনে উদ্ধার হয় একটি AK-47, একটি আন্ডার ব্যারেল গ্রেনেড লঞ্চার, একটি AK-47 এর ম্যাগাজিন। চাইনিজ পিস্তল সহ একটি চাইনিজ পিস্তল ম্যাগাজিন এবং পাঁচটি নাইন এমএম লাইভ রাউন্ডস।