‘কেরিয়ার বাঁচাতেই রাজি হয়েছিলাম শয্যা দৃশ্যে’, মুখ খুললেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত

6

বলিউড ইন্ডাস্ট্রির নামকরা অভিনেত্রী মাধুরী দীক্ষিতের(Madhuri Dixit) জনপ্রিয়তা সম্পর্কে আলাদা করে বলার অপেক্ষা রাখে না। বহু বছর ধরে বলিউডে রাজত্ব করেছেন তিনি। তবে শুরুর দিকে তার এই যাত্রা মোটেই সহজ ছিল না। একাধিক চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে এই সাফল্য অর্জন করতে হয়েছে তাকে। আজ আমরা জানবো তার জীবনের সেই না জানা সব কাহিনী সম্পর্কে।

১৯৮৪ সালে তাপস পালের বিপরীতে ‘অবোধ’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। তবে বক্স অফিসে ধাক্কা খায় সেই ছবিটি। এরপর আরো বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করলেও সেগুলি খুব একটা সাফল্য লাভ করেনি। পরিস্থিতি নাকি এতোটাই খারাপ হয়েছিল যে, তিনি ‘মানব হত্যা’ নামের একটি বি গ্রেড ছবিতেও অভিনয় করেছেন। কয়েক বছর পর তিনি বুঝতে পারেন এভাবে হবে না।

আরও পড়ুন:   পুরীর মন্দিরে পুজো দিয়েই সমুদ্রে ছুটলেন রাজ-শুভশ্রী, ভাইরাল তারকা দম্পতির অন্তরঙ্গ মুহূর্ত

তাকে বড়ো কোনো ব্যানারে নামকরা তারকার বিপরীতে অভিনয় করতে হবে। এমন সময় তার কাছে ‘দয়াবান’ ছবির অফার আসে। যেখানে তার বিপরীতে ছিলেন বিনোদ খান্না। তাই তিনি ভেবেছিলেন এই অভিনেতার মতো নামী তারকার সঙ্গে অভিনয় করলে তার কেরিয়ার বেশ খানিকটা এগোবে। তবে সমস্যা তৈরি হয় সেই সিনেমায় চুম্বন ও শয্যা দৃশ্য নিয়ে। সেখানে অভিনয় করে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

আরও পড়ুন:   ১২ বছর পরেও জনপ্রিয়, ভক্তদের কাছে আজও সেরা সুশান্ত-অঙ্কিতার ‘পবিত্র রিস্তা'

এরপর তার কাছে অফার আসে ‘পরিন্দা’ ছবিতে অভিনয় করার। তবে মাধুরী ঠিক করেছিলেন আর কোনও সাহসী দৃশ্যে অভিনয় করবেন না। ওই সিনেমার চিত্রনাট্য খুব পছন্দ হলেও তাতে ঘনিষ্ঠ দৃশ্য ছিল, তাই একপ্রকার দ্বিধায় পড়ে যান তিনি। তবে পরিচালকের সঙ্গে কথা বলে তিনি বুঝতে পারেন এই দৃশ্য কুরুচিকর নয়। এছাড়া তাকে ব্যক্তিগত জীবন থেকে দূরে গিয়ে চরিত্রের মধ্যে প্রবেশ করতে হবে।

আরও পড়ুন:   সলমন-ঐশ্বর্যর আধুরি প্রেম কাহিনী, শেষবারের জন্য মুখ খুললেন রাই সুন্দরী

সেখানে তিনি অভিনয় করেন এবং সিনেমাটি বক্সঅফিসে বেশ সফল হয়। পাশাপাশি এই সিনেমাটি তার কেরিয়ার অনেকটা এগিয়ে নিয়ে যায়। এরপর তিনি তার সব সিনেমায় সাবলীলভাবে অভিনয় করেন। তবে তিনি তার ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন, ‘দয়াবান’ এবং ‘প্রেম প্রতিজ্ঞা’ ছবিতে অভিনয় করতে গিয়ে কিছুটা অস্বস্তিতে পড়েছিলেন। কারণ সেখানে বিনোদ খান্না রঞ্জিতের আচরণ মোটেই স্বাভাবিক মনে হয়নি।