কোনো অডিশনেই হননি ব্যর্থ! রইল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের একটি ছোট্ট ঝলকের ভিডিও

News Desk

June 13, 2021 | 1:18 AM
blog image

দেখতে দেখতে বছর ঘুরতে চলল। আর কিছুদিন বাদেই সেই অভিশপ্ত ১৪ জুন। হ্যাঁ, ২০২০ সালের ১৪ জুন রবিবারের বারবেলাতে মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে আত্মঘাতী হয়েছিলেন অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। ওইদিন গণমাধ্যমে এই খবরটি প্রকাশ্যে আসতেই সারা দেশের মানুষ থমকে যায়। মাত্র ৩৪ বছর বয়সী এই তরুণ অভিনেতার আকস্মিক মৃত্যুকে এখনও কেউ মেনে নিতে পারেননি। মাত্র কয়েকটি সিনেমা করেই তাঁকে চলে যেতে হল, এই পৃথিবী ছেড়ে। কিন্তু আদৌ সুশান্ত আত্মহত্যা করেছিলেন নাকি এটা খুন তা আজও ধোঁয়াশা। তবে অভিনেতার এই মৃত্যু তাঁর অগন্তি ভক্ত, পরিবারের সদস্য, বন্ধুবান্ধব এবং বিনোদন জগতের সহকর্মীদের কাছে ছিল এক চরম ধাক্কা।

কখনও তিনি ‘কাই পো চে’ – এর ঈশান ভট্ট, আবার কখনও তিনি ‘সুদ দেশী রোমান্সের’ রঘু রাম, আবার কখনও তিনি ‘ডিটেকটিভ ব্যোমকেশের চরিত্রে’, আবার কখনও অভিনেত্রী অনুষ্কা শর্মার বয়ফ্রেন্ডের চরিত্রে ‘পিকে’ সিনেমা, কখনও বিখ্যাত ক্রিকেটর ‘মহেন্দ্র সিংহ ধোনি’ – র চরিত্রে, তারপর ‘কেদারনাথ’, ‘ছিছোঁড়ে’ ছবির সফল পিতার ভূমিকায় অভিনয় করে মন কেড়ে নিয়েছিলেন এই অভিনেতা যুব সমাজের। ২০২০ সালে টলি বলি তারকাদের মধ্যে অনেকেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন, কিন্তু তার মধ্যে সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যুতে থমকে গিয়েছিল গোটা দেশ।

আরও পড়ুন :   একমাত্র মেয়ে ও স্ত্রীর সঙ্গে বিবাহ বার্ষিকী পালন করলেন জনপ্রিয় অভিনেতা জিৎ

মাত্র অল্প কয়েকদিনের অভিনয় জীবনে তিনি ঠাঁই করে নিয়েছিলেন তাঁর অনুরাগীদের মনে। তাঁর মধ্যে ছিল নিজেকে সাফল্যের পথে প্রতিষ্ঠা করার উদ্যম প্রচেষ্টা। কিন্তু সেই যাত্রা আর সম্পূর্ন করা হল না তাঁর। হঠাৎই মাঝপথে থেমে সবকিছু ছেড়ে দিয়ে আকাশের তারা হয়ে গেলেন তিনি। তাঁর আকস্মিক মৃত্যুতে শুধু বলিউড নয় তোলপাড় হয়ে গিয়েছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি। থমকে গিয়েছিল গোটা ভারত। প্রভাব পড়েছিল যুব সমাজের। ছোট পর্দায় সুশান্তের অভিনয়ের যাত্রা শুরু করা। তাঁর জনপ্রিয় ধারাবাহিক ‘পবিত্রা রিশতা’। এই একবছর ধরে নানান ভাবে সুশান্তকে স্মরণ করে। সুশান্ত আজ নেই তবে তিনি এখনো সকলের মনে বেঁচে আছেন তাঁর অভিনীত ছবির মাধ্যমে।

গত বছর অভিনেতার আকস্মিক মৃত্যুর পরে কাস্টিং পরিচালক মুকেশ ছাবরা শোকপ্রকাশ করেছিলেন। ছবিতে সুশান্ত কে শ্রদ্ধা জানিয়ে তিনি একটি ভিডিও পোস্ট ভাগ করে নেন। এই ভিডিওটি ছিল, অনুষ্কা শর্মা এবং আমির খান অভিনীত পিকে-র জন্যে সুশান্তের অডিশনের একটি ক্লিপ। সঙ্গে ছিল ‘কাই পো চে’ , ‘কেদারনাথ’ সিনেমারও নানান দৃশ্য। গত বছর জুনে তিনি এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছিলেন, “সুশান্ত সিং রাজপুত এমন একটি নায়ক, যে কোনও অডিশনে কখনও ব্যর্থ হয় নি, পর্দায় তার প্রতিভা দিয়ে লক্ষ লক্ষ হৃদয় ছুঁয়েছিল এবং আমাদের হৃদয়ে চিরতরে থাকার সিদ্ধান্ত নিয়েছে। এমসিসি থেকে তাঁর টিমের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।” এই ভিডিও এখনও ভাইরাল প্রতিটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে।