ক্যানসারের সঙ্গে লড়াই করছেন রাখি সাওয়ান্তের মা, সাহায্যের হাত বাড়ালেন সালমান খান

বলিউডের ড্রামা কুইন বললে কার নাম মাথায় আসবে। হ্যাঁ ইনি আর কেউ নন রাখি সাওয়ান্ত। যার মধ্যে আছে এন্টারটেনমেন্ট ভরপুর। যে একাই দর্শকদের বিনোদনে ভরিয়ে দিতে পারেন। যার বিনোদন দেখার জন্য সকলে অপেক্ষা করে থাকে আর আজ সেই মানুষটি চরম বিপদগ্রস্ত। এই মুহূর্তে মানসিক ভাবে পুরোপুরি বিধ্বস্ত হয়ে পড়েছেন অভিনেত্রী। কারণ, তাঁর সব থেকে কাছের মানুষ মারণ রোগের সাথে লড়াই করছে। রাখির মা জয়া দেবী ক্যানসারে আক্রান্ত হয়ে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মায়ের চিকিৎসার জন্য প্রয়োজন বিপুল পরিমাণ অর্থ।

সম্প্রতি বিগ বস ১৪-তে দেখা গিয়েছিল রাখি সাওয়ান্তকে। এই সিজনে একজন চ্যালেঞ্জার হিসেবে বসের ঘরে প্রবেশ করেছিলেন। আর নিজের দক্ষতায় বড় বড় প্রতিযোগীদের হারিয়ে সেরা ৫ এ নিজের জায়গা করে নিয়েছিলেন রাখী। গত ২১ ফেব্রুয়ারি গ্র‍্যান্ড ফিনালের আগে তিনি ১৪ লক্ষ টাকা পেয়ে হাউজ ছাড়েন। অবশ্য তিনি ঘর ছাড়েন মূলত নিজের মায়ের চিকিৎসার জন্য৷ তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি আদেও ফাইনাল জিতবেন কিনা তিনি জানতেননা কিন্তু এই টাকা তাঁর মায়ের চিকিৎসার জন্য তিনি ব্যবহার করতে পারবেন তাই তিনি এই পদক্ষেপ নিয়েছেন।

রাখী যখন বসের ঘরে ছিল সেই সময় জয়া দেবী অসুস্থ হয়ে পড়েন তখন তাঁর চিকিৎসার সব বিল মিটিয়েছেন রাখির স্বামী রিতেশ। হাসপাতালে বসেই ওই কথা জানান অভিনেত্রীর মা। তবে এখন রাখী ফিরে এসেছে সে নিজেই তাঁর মায়ের চিকিৎসা করাতে পারবেন। তবে মায়ের চিকিৎসা করাতে গিয়ে দেখেন বহু ধার-দেনা বাকি। আর এই কঠিন সময় অভিনেত্রীর পাশে এসে দাঁড়িয়েছেন খানস ব্রাদার্স। সলমান খান আর সোহেল খান দুই ভাই মিলে অভিনেত্রীর মায়ের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন। আর নিজের মায়ের চিকিৎসার জন্য সলমান খান ও তাঁর ভাই সোহেল খানের কাছ থেকে সাহায্য পেয়ে আপ্লুত রাখি। এমনকি তাঁরা জয়া দেবীর চিকিৎসকের সাথে নিজে কথা বলেছেন।

আর দুই ব্রাদারকে সলমান ও সোহেলকে ধন্যবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন রাখি। ভিডিও মেসেজের মাধ্যমে নিজের মনের কথা শেয়ার করেছেন তিনি। তিনি এই ভিডিয়োতে জানান, ভাইজানের সাহায্যে তাঁর মায়ের কেমোথেরাপি শুরু হয়। এখনো এখানে রাখীর মা ও দুই ভাইকে আশীর্বাদ আর ধন্যবাদ জানিয়েছেন। আরো বলেছেন, সলমনের সঙ্গে সব সময় ঈশ্বর রয়েছেন। ঈশ্বর যেন তাঁদের মঙ্গল করেন, হাসপাতালের বেডে বসে সেই প্রার্থনাই জানিয়েছেন রাখীর । এই ভিডিও দেখে অনেকে ভাইজানের এই কাজের জন্য প্রশংসা জানিয়েছেন। নিমেষে ভাইরাল হয় এই ভিডিও। অনেকে প্রার্থনা করেছেন রাখীর মা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।