ক্যামেরার সামনে প্রকাশ্যে পোশাক বদলে ফেললেন অভিনেত্রী বিদ্যা বালান, তুমুল ভাইরাল ভিডিও

News Desk

April 2, 2021 | 7:58 AM
blog image

একসময় নিজের চেহারা নিয়ে শুনতে হয়েছিল অনেক কটূক্তি, যা আত্মবিশ্বাস ভাঙ্গার পর্যায়ে চলে যায়, তাও নিজেকে হারতে দেননি তিনি, নিজের আত্মবিশ্বাসকে ফিরিয়ে আনতে সবরকম প্রতিকূলতাকে জয় করে তিনি এখন সুপ্রতিষ্ঠিত। কোনও সময়ে তিনি ডার্টি পিকচারের সিল্ক চরিত্রে, কোনও সময়ে তাঁর কিসমাত কানেকশন জড়িয়েছে অভিনেতা শহিদ কাপুরের প্রেমে, আবার কোনও সময়ে রাজনর্তকীর বেশে, আবার তিনি পরিণীতা। বলিউডে পা রাখতে তাকে সহ্য করতে হয়েছে অনেক কিছু। হাল ছাড়তে তিনি মোটেও পক্ষপাতী নন, তাই তো তিনি আজ বলিউড ইন্ডাস্ট্রির একটি জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালন। বিদ্যা মানেই নারী শক্তির এক বিশেষ উদাহরন।

তামিল ব্রাহ্মণ পরিবারের সন্তান বিদ্যা, তাঁর শৈশব কেটেছে মুম্বইয়ের চেম্বুরে। ছোটবেলা থেকেই বাবার কড়া শাসনে তিনি বড় হয়েছেন। ছোট থেকেই বিদ্যার ইচ্ছে ছিল বলিউডের অভিনেত্রী হওয়ার। কিন্তু যা হয় তাঁর এই স্বপ্নে বাঁধ সাধে তাঁর পড়াশোনা। কেননা তাঁর পরিবার ছিল রক্ষণশীল। কলেজে পৌঁছেই তিনি তাঁর স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার চেষ্টায় লিপ্ত হন। ‘গুরু’, বেবি’ এবং ‘কিসমত কানেকশন’ এর মতন ছবিতে তিনি নায়িকার চরিত্রে কাজ করেন। তবে কিসমত কানেকশন ছবির সেটের বাইরে তাঁকে ভারী, মোটা চেহারা ও ফ্যাশন নিয়ে অনেক কটূক্তি করা হয়। তবে শোনা গিয়েছিল এই সময়ে অভিনেতা শহিদ কাপুরের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক হয়। তবে পরে তাঁদের সম্পর্ক ভেঙে যায়। তবে শাহিদের নাম না করেই একসময় বিদ্যা বলেছিলেন, সে সময় তাঁর বয়ফ্রেন্ডও তাঁর চেহারা ও পোশাক নিয়ে হাসিঠাট্টা করতেন।


ভিডিও


পরে অবশ্য বিদ্যা নিজের ভাবমূর্তি পরিবর্তনের জন্য শাড়ি লুকে বলিউডে নিজের জায়গা তৈরি করতে উদ্যত হন। সেইমতই বলিউডে তাঁর খ্যাতি হয়েছিল ‘রেখার পরে বিদ্যাকেই শাড়িতে এত সুন্দর লাগে’ এই ভাবমূর্তিতে। কিন্তু বিদ্যা তাঁর সব ইমেজ ভেঙে দিয়ে ‘দ্য ডার্টি পিকচার’ ছবিতে অভিনয়ের জন্য । সিল্ক স্মিতার ভূমিকায় তিনি ধরা দিলেন ছকভাঙা অভিনয়ে। এই ছবির জন্য নিজের পাল্টে ফেলেন, সিল্ক চরিত্রে অভিনয় করে কাঁপিয়ে দেন সকল দর্শকদের। বক্স অফিসে ব্লকবাস্টার এই ছবির জন্য তিনি সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কারও পেয়েছিলেন। তবে ছবি কম বাজেট হলেও বিদ্যা সবসময় গুরুত্ব দেন চিত্রনাট্যের উপরে তাই তিনি ‘কাহানী’ ছবিতে নিজের অভিনয়ের পরিচয় দিয়েছিলেন।

সাফল্যের শিখরে ওঠার আগেই পরিচালক করণ জোহারের পার্টিতে দেখেই বিদ্যাকে পছন্দ করে নেন প্রযোজক সিদ্ধার্থ রায় কপূর। মাত্র কয়েকদিনের প্রেমের সম্পর্কে বিদ্যা রাজি হয়ে যার সিদ্ধার্থ রায় কাপূরের তৃতীয় স্ত্রী হওয়ার জন্য। কিন্তু ব্যক্তি সিদ্ধার্থকে চেনার পরে তাঁর কোনও দ্বিধা থাকে না এই বিষয়ে। তবে এখন বিয়ের পরে কাজ কমিয়ে দেন বিদ্যা। তাঁর যুক্তি ছিল, দীর্ঘদিন পরিশ্রমের পরে এবার ঘর সংসারে মন দেবেন তিনি। প্রায় আট বছর হয়ে গিয়েছে বিদ্যি ও সিদ্ধার্থের দাম্পত্য জীবন। বিবাহিত জীবনে প্রচুর ছবির সুযোগ পেলেও আপাততঃ বিজ্ঞাপনেই মন রয়েছে তাঁর। তবে তাঁর কথায় ‘তিনি শুধু স্ক্রিপ্টের জন্যই অভিনয় করেন তা নয়, তাঁকে ভেবেই গল্প লেখা হয়। আগামী দিনেও তিনি সকল অনুরাগীদের মন এভাবেই জয় করবেন।

তবে অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয়। সম্প্রতি তাঁর একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেননা ভিডিওতে দেখা যাচ্ছে, এক চুটকিতে ভারতীয় পোশাক ছেড়ে পাশ্চাত্য পোশাক পরে ফেললেন নায়িকা তাও আবার অন ক্যামেরায়। কি অবাক হচ্ছেন তো! এরকম নির্লজ্জ কি করে হতে পারেন বিদ্যা! আসলে তা মোটেও নয়, ডিজিটাল যুগে সবই হয়। এই পোশাক পরিবর্তনের ব্যাপারটা পুরোটাই হয়েছে এডিটিং এর মাধ্যমে। এই ভিডিও বিদ্যা তাঁর সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, ‘সবাই অধিকাংশ সময়ে তাঁর ভারতীয় পোশাক নিয়ে কটাক্ষ করে, এই ভিডিও তার উত্তর।’ যদিও এই নায়িকাকে অধিকাংশ সময়েই শাড়ীতেই দেখা যায়। তবে ডার্টি পিকচারে অভিনেত্রী সব ধরণের পোশাকেই দেখা গিয়েছে। তাই এই ভিডিও আবারও বিদ্যা অভিনীত ‘ডার্টি পিকচার’ সিনেমাটিকে উস্কে দিলো তাঁর পোশাকের চর্চাকে।

আরও পড়ুন :   মায়ের গানে জমিয়ে নাচলেন অজয়-কাজল কন্যা নাইশা, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা