Homeনিউজগভীর নিম্নচাপের প্রভাবে, জেলায় জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

গভীর নিম্নচাপের প্রভাবে, জেলায় জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

কলকাতা এবং কলকাতা সংলগ্ণ শহরতলীতে আজকেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার বিকেলে অথবা সন্ধ্যা থেকেই এই বৃষ্টি চালু হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন এলাকায়। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবার কারণে এই বৃষ্টিপাত বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে আপাতত উড়িষ্যা এবং অন্ধপ্রদেশের দিকে সরে যাচ্ছে এই নিম্নচাপ, এই কারণে কিছুটা হলেও বৃষ্টি কমবে আগের থেকে।

তবে আকাশ দিনভর মেঘলা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দুই মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, এই সমস্ত জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, কলকাতা এবং কলকাতার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

তবে শুধুমাত্র কলকাতা নয় দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা,হুগলি, হাওড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বহুদিন পরে, উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা কিছুটা কম। এবারের বৃষ্টিটা মূলত দক্ষিণবঙ্গেই হবে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতা এবং সংলগ্ন এলাকায় তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। পশ্চিমবঙ্গের বাসিন্দাদের দাবি বৃষ্টিপাত যতই হোক না কেন প্যাচপেচে গরম থাকছেই। আপেক্ষিক আদ্রতা এখনো কলকাতায় বেশ ভালো। এই কারণেই মূলত বৃষ্টিপাত হলেও কলকাতা এবং সংলগ্ন এলাকায় ঘর্মাক্ত পরিবেশ বর্তমান।

MOST POPULAR ARTICLES