গর্ভবতী শ্রেয়া ঘোষাল, এই অবস্থাতেও মাকে ৬০তম জন্মদিনে সারপ্রাইজ দিলেন গায়িকা, রইলো ভিডিও

News Desk

March 25, 2021 | 10:03 AM
blog image

শ্রেয়া ঘোষাল। ভারতীয় চলচ্চিত্র মহলের এক জনপ্রিয় সঙ্গীতশিল্পী। হিন্দি ভাষা ছাড়াও তাঁর গানের ঝুলিতে রয়েছে বাংলা, নেপালি, তামিল, ভোজপুরি, তেলুগু, ওড়িয়া, গুজরাতি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমীয়া ভাষার অসংখ্য গান। তবে নিজেকে ভারতীয় চলচ্চিত্রের অন্যতম শীর্ষস্থানীয় সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে বেশি সময় লাগেনি তাঁর।

তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, চারবার কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার, দুইবার তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার, সাতবার ফিল্মফেয়ার পুরস্কার, ও দশবার ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ অর্জন করেছেন।
তাঁর শৈশব থেকেই স্বপ্ন ছিল এক সঙ্গীতশিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার। তাই মাত্র চার বছর বয়স থেকেই সঙ্গীতের তালিম নেওয়া শুরু করেন তিনি। ছয় বছর বয়সে তিনি শাস্ত্রীয় সঙ্গীতে আনুষ্ঠানিক শিক্ষা শুরু করেন। মাত্র ষোলো বছর বয়সে তিনি জিটিভির ‘সা রে গা মা পা’ সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং বিজয়ী হন।


ভিডিও


এই অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়ে তিনি চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা ভন্সালীর মায়ের নজর কাড়েন। এই প্রতিযোগিতা জয়ের পর ২০০২ সালে ভন্সালীর পরিচালিত দেবদাস চলচ্চিত্রের নেপথ্য কণ্ঠদানের মাধ্যমে কণ্ঠশিল্পী হিসেবে বলিউডে পা রাখেন। তার পরের ঘটনা সবাই জানা। যিনি বলি ও টলিকে দিয়ে গেছেন একের পর এক হিট হিট গান। তাছাড়া তিনি বর্তমানে আট থেকে আশির প্রিয় গায়িকা হয়ে গিয়েছেন। প্রসঙ্গত, বছর পাঁচেক আগে ছোটবেলার বন্ধু শিলাদিত্যেকে বিয়ে করেন শ্রেয়া।

২০১০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিয়ো প্রদেশের সরকারের তরফে শ্রেয়া ঘোষালকে সম্মানিত করা হয়। ২৬ জুন ‘শ্রেয়া ঘোষাল ডে’ হিসেবে ঘোষণা করা হয়। স্টার ভয়েস অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান আইডল জুনিয়র সহ একাধিক রিয়েলিটি শোয়ের সঞ্চালনা করেছেন শ্রেয়া। ২০১৭ সালে শ্রেয়া ঘোষালই এদেশের প্রথম গায়িকা যাঁর মোমের মূর্তি রাখা হয় মাদাম তুসো জাদুঘরে। অনেকের মতে, তাঁর কণ্ঠ লতা মঙ্গেশকরের মতোই সুন্দর। একের পর এক দুর্দান্ত পারফরমেন্স দিয়ে অনায়াসেই শ্রোতাদের মনে জায়গা পাকা করে নিয়েছেন শ্রেয়া। তাঁর সদ্য মুক্তি পাওয়া গান ‘অঙ্গনা মোরে’, যা তৈরি করেছে নতুন রেকর্ড।

কিন্তু এত কথা শ্রেয়াকে নিয়ে কেন হচ্ছে! সবাই নিশ্চয়ই ভাবছেন! আসলে ইদানিং শ্রেয়া ঘোষালের কিছু ব্যক্তিগত জীবনের আপডেট আমরা প্রায়শই পাচ্ছি। কিছুদিন আগেই এই গায়িকা ৩৬ থেকে ৩৭ এ পা দিয়েছেন। তাঁর জন্মদিনে অসংখ্য তাঁর অনুরাগীরা তাঁকে শুভেচ্ছাবার্তাও জানিয়েছিলেন। উত্তরে শ্রেয়া লিখেছিলেন, “Thank you all for the beautiful birthday wishes…. This soon to be a momma feels so grateful, loved and blessed”। তবে শ্রেয়ার সম্বন্ধে যতই বলব ততই কম হয়ে যায়। তিনি তাঁর ক্যারিয়ারের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও যথেষ্ট দায়িত্ববান। তাই তো তাঁর মায়ের জন্মদিন ষাটতম জন্মদিন নিজে দাঁড়িয়ে থেকে ধুমধাম করে পালন করলেন শ্রেয়া। হ্যাঁ, আজ এই জনপ্রিয় গায়িকার রত্নগর্ভা মায়ের জন্মদিন। রীতিমতো মায়ের ৬০ তম জন্মদিনে রাত ১২ টার সময় কেক কেটে উদযাপন করলেন তিনি। সঙ্গে দিলেন গোটা কয়েক ছবি তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। এরপর অনুগামীরা শুভেচ্ছা জানাতে থাকলে নিমেষে ভাইরাল হয়ে যায় এই পোস্ট।

উল্লেখ্য, কয়েকদিন আগে সকাল সকাল একটি ছবি শেয়ার করে শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal জানিয়েছিলেন, ‘মা হতে চলেছেন তিনি। খুব শীঘ্রই শ্রেয়াদিত্য আসতে চলেছে তাঁর কোলে। এই খবর অনুরাগীদের সঙ্গে ভাগ করে খুশি তিনি এবং তাঁর স্বামী শিলাদিত্য। পাশাপাশি জীবনের একটি নতুন অধ্যায় শুরু করতে চলেছেন তাঁরা। জীবনের এই নয়া পর্যায়ে প্রত্যেকে যাতে তাঁদের পাশে থাকেন এবং আশীর্বাদ জানান, সেই প্রার্থনাও করেছেন শ্রেয়া।’

আরও পড়ুন :   পরনে লাল টুকটুকে বেনারসী, নববধূর সাজে অপূর্ব সুন্দরী উত্তম কুমারের নাতবৌ দেবলীনা, ভাইরাল ছবি


আরও পড়ুন

পরনে স্বল্প পোশাকে, হট লুকে পুরুষদের মন জয় করলেন নুসরাত জাহান, ভাইরাল ভিডিও

মায়ের কোলে ছোট্ট কেশব, একরত্তি ছেলেকে মিষ্টি সুরে গান শোনাচ্ছেন অভিনেত্রী মধুবনী, ভাইরাল ভিডিও

হিন্দি গানে দুর্দান্ত নাচ করলেন সন্দীপ্তা সেন, অভিনেত্রীর নাচে মুগ্ধ নেটদুনিয়া, ভাইরাল ভিডিও

পেট্রোল পাম্প থেকে মডেলিং জগৎ, হিট মুভি তারপরেও হারিয়ে যাওয়া মুগ্ধা গোডসের পথ

বলিউড মাফিয়া ও শিবসেনার সঙ্গে সংঘাত, কঙ্গনাকে সুরক্ষায় মুড়ে দিলেন অমিত শাহ

বিজেপি-তে গিয়েই বাংলা ভুলে গেছেন পায়েল! বিরোধীদের কটাক্ষের মুখে অভিনেত্রী

খোলা রয়েছে বুক, দেখা যাচ্ছে থাই, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল পায়েলের হট ছবি