গাউন নয় জামদানি শাড়িতেই কানের রেগে কার্পেটে হাঁটলেন এই বাঙালি অভিনেত্রী

News Desk

July 13, 2021 | 9:08 AM
blog image

কান চলচ্চিত্র উৎসবকে একদিক থেকে ফ্যাশন প‍্যারেড বলা যায়। এই চলচ্চিত্র উৎসবে বিভিন্ন নামীদামী ফিল্মের পাশাপাশি পাপারাৎজিদের নজর থাকে অভিনেত্রীদের পোশাকের উপরেও। কানে বলিউডের অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), কঙ্গনা রাণাওয়াত (kangana ranawat), দীপিকা পাড়ুকোন (Deepika padukone), সোনম কাপুর (sonam kapoor)-রা বারবার দ‍্যুতি ছড়ান। কিন্তু এবার একটু হলেও ছিল অবাক হওয়ার পালা।

কারণ এই প্রথম কানের রেড কার্পেটে একমুঠো আলো ছড়িয়ে দিলেন বাংলাদেশ থেকে আসা কোনো অভিনেত্রী। চলতি বছরে বাংলাদেশী অভিনেত্রী আজমেরি হক (azmeri haque) পেয়েছিলেন কান ফিল্ম ফেস্টিভ‍্যালের আমন্ত্রণ। আজমেরি রেড কার্পেটে এন্ট্রি নিতেই চেনা দৃশ্যটা বদলে গেল। পাপারাৎজিদের ক্যামেরা ঝলসে উঠল আজমেরিকে ঘিরে। সব তারকার দামী ডিজাইনার পোশাক ফিকে হয়ে গেল আজমেরির পরনের সনাতন ঢাকাই জামদানির কাছে।

আরও পড়ুন :   রাহুল ব্যানার্জীর আত্মহত্যার খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া! অবশেষে সামনে এলো সত্য

আজমেরিও একটি ব্র্যান্ডেড জামদানি পরেছিলেন। কিন্তু সেই জামদানির প্রতিটি সুতোয় গাঁথা ছিল বাংলাদেশের ঐতিহ্য। প্রাচীন কাল থেকেই জামদানি শাড়ি বাংলার রানীদের অঙ্গের শোভা বর্ধন করত। অবিভক্ত ভারতবর্ষে ঢাকাই জামদানি ছিল আভিজাত‍্যের প্রতীক। কিন্তু স্বাধীনতার পর সেই ঐতিহ্য ভারত থেকে আলাদা হয়ে গেলেও পরবর্তীকালে তা ফিরে আসে বাণিজ্যের মাধ্যমে। জামদানি নিয়ে প্রতিনিয়ত পরীক্ষা-নিরীক্ষা চলতে চলতে বর্তমানে জামদানি অত্যন্ত হালকা শাড়ির রূপ ধারণ করেছে। আজমেরির পরনের জামদানিটিও ছিল হালকা। কিন্তু এর সঙ্গে আজমেরি পরেছিলেন রূপোলি রঙের মেটালিক ব্লাউজ।

এই মুহূর্তে আজমেরির পরনের মেটালিক ব্লাউজ নেটিজেনদের ‘আই ক্যান্ডি’ হয়ে উঠেছে। অভিনব এই সাজে আজমেরির ছবিগুলি নেটদুনিয়ায় আলোড়ন তুলেছে। চলতি বছরে ‘রেহানা মারিয়ম নূর’ নামক একটি বাংলাদেশী ফিল্ম কান চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে। কানের ইতিহাসে এটিই প্রথম বাংলাদেশী ফিল্ম। এই ফিল্মের নায়িকা হিসাবে আজমেরি এসেছেন কানে। এই ফিল্মে আজমেরির অভিনয় প্রশংসিত হয়েছে।


আরও পড়ুন

মায়ের সঙ্গে রং খেলছে ছোট্ট আদিদেব, একরত্তির দুষ্টু মিষ্টি ছবি দিলেন ‘রান্নাঘর’-এর সুদীপা

কঠিন রোগে ভুগছেন সোনমের বাবা অনিল! প্রকাশ করলেন সকলের কাছে

বিয়ের আগেই প্রি-হানিমুন! সমুদ্রপাড়ে অন্তরঙ্গ মুহূর্তে জনপ্রিয় জুটি অঙ্কুশ-ঐন্দ্রিলা

২৫ কোটির বাংলোর বাসিন্দা মাত্র তিনজন, রয়েছে বিদেশে বাড়ি ও বিলাসবহুল গাড়ি, জেনে নিন কপিল শর্মার সম্পত্তির পরিমাণ

ড্রামা ক্যুইন নাকি সত্যিই প্রতিবাদী? কঙ্গনা প্রসঙ্গে মুখ খুললেন টলিউডের জনপ্রিয় তারকারা

প্রিয়াঙ্কা-পরিণীতি-মীরা তিন বোন হলেও তাদের সম্পর্ক সাপে-নেউলে! সহ্য করতে পারেনা একে অপরকে

পরিবারে এলো নতুন সদস্য, সদ্যজাত সন্তানের প্রথম ছবি প্রকাশ্যে আনলেন ‘বিবাহ’ সিনেমার অভিনেত্রী