চোদ্দ বার চেষ্টার পরেও হয়নি গর্ভধারন, অবশেষে সালমানের সাহায্যে মা হন বলিউডের এই ‘হট ডিভা’

News Desk

April 1, 2021 | 3:38 PM
blog image

অভিনেত্রীর পাশাপাশি তিনি দক্ষ নৃত্যশিল্পীও। তাঁর কাজ সিনেমার মতো জনপ্রিয়তা পেয়েছে টেলিভিশনেও। সম্পর্ক এবং জীবনের অন্য সংবেদনশীল পরিসর নিয়ে বরাবরই অকপট কাশ্মীরা শাহ। কাশ্মীরার জন্ম ১৯৭১ সালের ২ ডিসেম্বর। তাঁর বাবা মরাঠি এবং মা গুজরাতি। তাঁর ঠাকুমা অঞ্জনিবাঈ লোলেকর ভারতীয় ধ্রুপদী সঙ্গীত জগতে উল্লেখযোগ্য নাম। তাঁর কাছ থেকেই ধ্রুপদী নৃত্যের তালিম নেয় কাশ্মীরা। এছাড়া হিন্দি টেলিভিশনের বেশ পরিচিত মুখ তিনি, এছাড়া টেলিভিশনের পাশাপাশি বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন তিনি।

মাত্র ১৬ বছর বয়স থেকেই তিনি মডেলিং শুরু করেন। তারপর ১৯৯৩ সালে কলেজ জীবনে তিনি মিস ইউনিভার্স খেতাব জেতেন।তারপর থেকেই কয়েক বছরের মধ্যে বিজ্ঞাপন জগতে তিনি পরিচিত নাম হয়ে ওঠেন। নৃত্যশিল্পী হিসেবে তাঁকে দেখা গিয়েছিল তেলুগু ছবি ‘ইন্টলো ইল্লালু ভান্টিন্টলো প্রিয়ুরালু’-তে। এছাড়া হিন্দি চলচ্চিত্রে ‘বাস্তব’, ‘কুরুক্ষেত্র’ এবং ‘মার্ডার’ ছবিতে আইডেম ডান্স করেন তিনি এবং’ ইয়েস বস’, ‘প্যায়ার তো হোনা হি থা’, ‘হিন্দুস্তানি কি কসম’, ‘দুলহন হম লে যায়েঙ্গে’, ‘কহিঁ প্যায়ার না হো যায়ে’, ‘ওয়েক আপ সিড’ এই ছবিগুলিতে তিনি পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। এছাড়া ‘বিগ বস’, ‘ফিয়ার ফ্যাক্টর’, ‘ইস জঙ্গল সে মুঝে বঁচাও’, ‘দিল জিতেগি দেশি গার্ল’-এর মতো রিয়েলিটি শো-এও কাশ্মীরার অংশগ্রহণ দর্শকদের মনে জায়গা করে নেয়।


ভিডিও


আরও পড়ুন :   সুশান্ত আমার ফায়েদা তুলেছে, আমার ভাইকে ব্যবহার করেছে : রিয়া চক্রবর্তী

তবে কাশ্মীরার অন্য একটি পরিচয় আছে, তিনি অভিনেতা গোবিন্দার ভাগ্নে জনপ্রিয় কমেডিয়ান কৃষ্ণার স্ত্রী। বর্তমানে কৃষ্ণা-কাশ্মীরা দুই যমজ সন্তানের মা বাবা। তবে তারকা গোবিন্দর ভাগ্নে অভিষেক শর্মা ওরফে কৃষ্ণা অভিষেকের সঙ্গে কাশ্মীরার আলাপ ২০০৬ সালে, জয়পুরে। ‘অউর পাপ্পু পাস হো গ্যয়া’ ছবির শ্যুটিংয়ে তাঁদের প্রথম দেখা হয়েছিল। প্রথমে বন্ধুত্ব এবং তার থেকে প্রণয়ে পরিবর্তিত হয় তাঁদের সম্পর্ক। I কিন্তু কৃষ্ণা অভিষেকের আগে ব্র্যাড লিস্টারম্যানের সঙ্গে কাশ্মীরার বিয়ে হয়েছিল কিন্তু তাঁদের বিবাহিত জীবনে অভিষেকের ঢুকে পড়াতেই তাঁদের বিবাহ বিচ্ছেদ হয় এবং অভিষেককে বিয়ে করেন তিনি।

আরও পড়ুন :   স্ত্রী-ছেলেকে সঙ্গে নিয়ে দার্জিলিংয়ে ছুটি কাটাচ্ছেন রানি রাসমণির 'গদাই ঠাকুর', ভাইরাল ছবি

তবে আজকে আমাদের কাশ্মীরাকে নিয়ে আলোচনার কারণ একটু অন্য। বছর পাঁচেক লিভ ইন করার পরে ২০১২ সালে বিয়ে করেন কৃষ্ণা অভিষেক এবং কাশ্মীরা। আগেই জানিয়েছিলাম বর্তমানে কাশ্মীরা দুই যমজ সন্তানের মা। কিন্তু বিয়ের পর ইচ্ছা থাকলেও মা হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছিল না তাঁর। ৩ বছর ধরে আইভিএফ পদ্ধতিতে মা হওয়ার চেষ্টা করে গিয়েছেন তিনি। এই প্রক্রিয়া ১৪ বারের চেষ্টাতেই বিফলে যায়, মা হতে পারেননি কাশ্মীরা৷ এতবার চেষ্টা করে মা হতে না পারায় মানসিকভাবে ভেঙে পড়েছিলেন অভিনেত্রী। তার পরেই শেষে সলমন খান তাঁকে পরামর্শ দেন, সারোগেসি পদ্ধতিতে সন্তান লাভের জন্য এবং সেই মতোই ২০১৭ সালে সারোগেসি পদ্ধতিতে যমজ সন্তানের মা হন কাশ্মীরা।

আরও পড়ুন :   স্লো মোশন করে দারুন ভঙ্গিমায় সানগ্লাস পরলেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য, তুমুল ভাইরাল ভিডিও

ছেলেদের নাম তাঁরা রেখেছ‌েন রায়ান এবং কৃশাঙ্গ। মাতৃত্বের যন্ত্রণাবিদ্ধ অভিজ্ঞতার কথা পরে শেয়ার করেছিলেন কাশ্মীরা। তিনি বলেন, আইভিএফ প্রক্রিয়ায় বার বার ইঞ্জেকশন নেওয়ার প্রভাবও পড়েছিল তাঁর উপর। কিন্তু এখন তিনি সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন। মাঝে মাঝেই তাঁর পোষ্য, স্বামী সন্তানদের নিয়ে কাশ্মীরা বেরিয়ে পড়েন ঘুরতে। মাঝে মাঝেই তাঁকে তাঁর পোষ্য দের সঙ্গে ছবিতে দেখা যায়। তবে বিয়ে এবং মা হওয়ার পরেও কেরিয়ারকে বিদায় জানাননি কাশ্মীরা। ২০১৯ সালে মুক্তি পেয়েছে তাঁর পরিচালিত ও প্রযোজিত প্রথম ছবি ‘মরনে ভী দো ইয়ারোঁ’। এছাড়া বেশ কিছু টিভি শো-এ অংশ নিয়েছিলেন কাশ্মীরা ও কৃষ্ণা অভিষেক।