জঙ্গল নয়, মানুষের ঘরে দেখা গেল বিরল প্রজাতির দুই মুখওয়ালা সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

এইরকম মানুষ আমাদের আশেপাশেই আছে যারা সামনে ভালো সেজে পিছনে নিন্দা করে আর এই ধরনের মানুষদের দুমুখো সাপ নামেই ভূষিত করি। প্রতিনিয়ত এইরকম দুমুখো সাপ দেখে থাকলেও সত্যিকারের কি দুমুখো সাপ দেখেছেন?

একটা সাপ দেখলেই ভয়ে প্রান যায় অবস্থা হয় সেখানে যদি একটা সাপেরই দুটো মাথা দেখা যায় তাহলে কি অবস্থা হবে?? এমনই অবস্থার সম্মুখীন হয়েছিলেন আমেরিকার নর্থ কারোলিনার বাসিন্দা জেনি উইলসন। ঘরের মধ্যে আচমকা দুমুখ ওয়ালা সাপ দেখতে পান তিনি। প্রথমে বিশ্বাস না হলেও একটু ভালো করে দেখার পর সংশয় দূর হয়ে যায়। ফুট খানেকের ওই সাপটি আরাম করে তখন শুয়ে আছে তখন। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি ফোন করে তার জামাইকে ডাকেন।

জেনি নিজেই সেই কাহিনী শেয়ার করে জানিয়েছেন যে তিনি সাপটিকে মারতে বা আঘাত করতে চাননি। তার থেকে নিরাপদে সরে প্রথমে ভিডিও করেন এবং তারপর একটি জারে ঢুকিয়ে ফেলেন সাপটিকে। এরপরই সেই ভিডিও ফেসবুকে পোস্ট করে দেন ক্যাপশনে লিখেন – “ডবল ট্রাবল।” পরবর্তীতে কাটাওবা সায়েন্স সেন্টার কতৃপক্ষ এর সঙ্গে যোগাযোগ করে ওই সংস্থার হাতে তুলে দিয়েছেন সাপটিকে।

প্রসঙ্গত ওই বিজ্ঞান সংস্থা জানিয়েছে এটি ব্যাট স্নেক প্রজাতির সাপ তবে বিষধর নয়। সাধারনত একলাখের মধ্যে এমন সাপ এর দেখা মেলে। সোশ্যাল মিডিয়ায় এই সাপের ছবি ও ভিডিও পোস্ট হতেই ভাইরাল হয়েছে। সাপটিকে না মেরে সেটা ওই সংস্থার কাছে পৌঁছে দেওয়ার জন্য অনেকেই জেনির প্রশংসা করেছেন।