‘টুম্পা সোনা’ গানে দুর্দান্ত নেচে তাক লাগাল খুদে শিল্পীরা, তুমুল ভাইরাল ভিডিও

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া সাধারণ মানুষের জীবনে ঠিক কতখানি জায়গা দখল করে রয়েছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি বিগত লকডাউনে যেন এর ব্যবহার বেড়ে গিয়েছে বহু মাত্রায়। নাচ, গান, রান্না থেকে শুরু করে নিজের কাটানো বিভিন্ন মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেন সবাই। অন্যদিকে নিজের সুপ্ত প্রতিভাকে জনসমক্ষে আনার জন্যেও ভালো একটি প্ল্যাটফর্ম নেট দুনিয়া।

যার সবচেয়ে বড়ো উদাহরণ হল ‘রেস্ট ইন প্রেম’ নামক ওয়েব সিরিজটি। বাংলা ভাষায় তৈরি স্বাধীন ওয়েব সিরিজ হিসেবে এটি রীতিমতো ইতিহাস তৈরি করেছে। আর এই বিপুল জনপ্রিয় হওয়ার পেছনে যার অবদান সবচেয়ে বেশি, তা হল ‘টুম্পা সোনা’ গানটি। মুক্তি পাওয়ার পর থেকে ইউটিউবে যে পরিমাণ ভিউ পেয়েছে গানটি, তা এক কথায় অবিশ্বাস্য।

গানটির কম্পোজার হলেন অভিষেক সাহা, মিউজিক প্রোগ্রামিংয়ে ছিলেন অভিষেক ও শমিক। এছাড়া তাতে অভিনয় করেছেন সায়ন ঘোষ, আরব, সুমনা প্রমুখ। অন্যদিকে অনেকেই নিজেদের মতোন করে গানটি গেয়েছেন। সম্প্রতি প্রকাশ্যে এসেছে সেরকমই ভিডিও, যেখানে চার খুদে নাটকে রূপান্তর করেছে গানটি। দেবস্মিতা, রাজদীপ, সুস্মিতা প্রমুখ অভিনীত এই গানটি বিপুল জনপ্রিয়তা লাভ করেছে।

টলি ই শপ’ নামক একটি সাইট থেকে ‘কুনাল ডি সেন’ প্রযোজিত কালিয়াগঞ্জের একটি দল এটি পরিবেশন করেছে। বয়স অল্প হলেও তাদের চোখেমুখে ছিল না কোনো ভয়। একেবারে অভিজ্ঞের মতোন ছিল তাদের পরিবেশনা। শুধু তাই নয় অনেকে এও কমেন্ট করেছেন, যে আসল ভিডিও থেকে তাদের ভিডিও অনেক ভালো হয়েছে।