ট্রাককে ‘ভ্রাম্যমাণ’ রেস্টুরেন্ট বানিয়ে সবাইকে চমকে দিলেন বর্ধমানের যুবক, ব্যবসার সাথে করছেন জনসেবাও

News Desk

July 12, 2021 | 5:33 AM
blog image

রেস্টুরেন্টে তো অনেক গেছেন তবে ভ্রাম্যমান রেস্টুরেন্টের কথা শুনেছেন কখনও? হ্যাঁ সম্প্রতি পার্থ মণ্ডল নামের এক যুবক ভ্রাম্যমান রেস্টুরেন্ট বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। পার্থ মন্ডল পূর্ব বর্ধমান মেমারি ২ বালকের পাহাড়হাটী এলাকার বাসিন্দা। একটি ট্রাককে বাসের মতন তৈরি করে তার ভেতর বানিয়েছেন কিচেন। বাসের ছাদে রয়েছে ৫০ জনের বসে খাওয়ার ব্যবস্থা। সকলের কাছে খাবার পরিবেশন করার জন্য রয়েছে লিফটের ব্যবস্থা। এমনকি রাস্তায় যখন বাসটি চলে তখন তার ছাদ ঢেকে দেওয়ার জন্য রয়েছে হাইড্রোলিক‌‌। নিজের এই ভ্রাম্যমান রেস্টুরেন্টের নাম তিনি রেখেছেন “ইন্দো কোনটি”। এরকম এক নতুন ধরনের উদ্যোগে বেশ চমকে গেছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন :   একটি ইঁদুর চাষীর ঘরে গর্ত করে লুকিয়ে থাকতো, একদিন ইঁদুরটি দেখল চাষী ও তার স্ত্রী দুজনে মিলে

২০১৩ সালে হোটেল ম্যানেজমেন্ট পাশ করেছিলেন পার্থ মন্ডল। তারপর তিনি চেন্নাই ও গোয়াতে কাজও করেন। এরপর ২০১৫ সালে তিনি কাজের জন্য দুবাইয়ে যান। কিন্তু ২০২০ সালে করোনা পরিস্থিতিতে তিনি চাকরি হারিয়ে সেখানেই আটকে পারেন। তারপর দেশে ফিরে এসে একটু একটু করে নিজের এই স্বপ্নকে বাস্তবায়িত করেন।

আরও পড়ুন :   বাড়িতে বসেই কেল্লাফতে! পুরানো পাঁচ টাকার নোটের বিনিময়ে কামিয়ে ফেলুন হাজার হাজার টাকা

এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তার বক্তব্য অনুযায়ী, শারীরিক দুরত্ব বজায় রেখে সবরকম নিয়ম মেনে যেকোনো সামাজিক অনুষ্ঠানে এই ভ্রাম্যমান রেস্টুরেন্ট পরিষেবা দেবে। এছাড়াও প্রতিদিন কিছু অসহায় দরিদ্র মানুষের মুখে খাবার তুলে দেওয়াই এই রেস্টুরেন্টের মুখ্য উদ্দেশ্য। তার এই কর্মকান্ডে তার বাবা উমাপতি মন্ডল বেশ গর্বিত। তবে ছেলের এই নতুন ভাবনার থেকেও তিনি বেশী গর্বিত ছেলে দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছে দেখে। তিনিও এই ব্যাপারে ছেলেকে সমর্থন করছেন।

এই বিষয়ে পার্থ বাবু জানান বর্তমান পরিস্থিতিতে রাজ্যে কড়া বিধিনিষেধ চলছে। হোটেল রেস্টুরেন্ট সব বন্ধ। তার এই ভ্রাম্যমান রেস্টুরেন্ট একদিকে যেমন হোম ডেলিভারির মাধ্যমে বাড়ি বাড়ি খাওয়ার পৌঁছে দিচ্ছে তেমনি অসহায় মানুষদের মুখে খাওয়ার তুলেও দিচ্ছে। মেমারির পাহাড়হাটী এলাকায় তিনি নিজের এই অভিনব রেস্টুরেন্ট রাখেন সব নিয়ম মেনে সেখানেই রান্না করে মেমারি স্টেশন, মেমারি বাসস্ট্যান্ড সহ বহু এলাকার অসহায় মানুষদের মুখে খাওয়ার তুলে দিয়েছেন ‌। শুধুমাত্র মনের জোরেই তিনি আজ নিজের স্বপ্নপূরণ করেছেন।

আরও পড়ুন :   মদ বিক্রি করে ছেলেকে পড়াশোনা শিখিয়ে আইএএস অফিসার করলেন মা


আরও পড়ুন

মহাকাশ যানের মডেল বানিয়ে তাক লাগালো ষষ্ঠ শ্রেণীর বাঙালি ছাত্রী, প্রশংসার ঝড় দেশজুড়ে

পুরুলিয়ার জঙ্গলে দেখা মিলল ‘মানুষরুপী জন্তুর’, ছবি প্রকাশ্যে আসতেই তুমুল হইচই নেটদুনিয়ায়

৭৮ বছরের বুড়োকে বিয়ে করল ১৭ বছরের সুন্দরী কন্যা! অতঃপর যা হল…

উপচে পড়ছে ফ্যান ফলোয়ার্সের সংখ্যা, জন্মের পরেই সেলিব্রিটি হয়ে গেল রাজ শুভশ্রীর ছেলে

স্ত্রীকে ডিভোর্স দিয়ে শাশুড়িকে বিয়ে করলো জামাই!

মদ্যপ অবস্থায় শ্বশুরকে জড়িয়ে চুমু খেলেন ঐশ্বর্য রাই, প্রকাশ্যে লজ্জায় পড়লেন অমিতাভ

দুর্দান্ত নেচে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন ডোনা গাঙ্গুলি ও সানা গাঙ্গুলি, তুমুল ভাইরাল ভিডিও