তামাক সেবন নিয়ে নতুন নির্দেশিকা জারি করতে চলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

তামাক সেবন নিয়ে নতুন নির্দেশিকা জারি করতে চলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক তামাক সেবনের আইনত বয়স নিয়ে নতুন নির্দেশিকা জারি করতে চলেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। তামাক সেবনের আইনত বয়স ১৮ বছর থেকে বাড়িয়ে ২১ বছর করার ভাবনা চিন্তা করা হচ্ছে।

এই নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকে একটি রিপোর্ট জমা দিয়েছে লিগাল সাব গ্রুপ। লিগাল কমিটি রিপোর্টে শুধু তামাক সেবনের বয়স বৃদ্ধির কথাই বলেনি, জরিমানার পরিমান বাড়ানোর কথা বলেছে।

রিপোর্টে বলা হয়েছে সাধারণত স্কুল কলেজ থেকেই ছাত্ররা ধূমপান করতে শুরু করে। অনেকটা স্টাইলের বশেই তারা ধূমপান বা তামাক সেবন করে থাকে। তামাক সেবনের বয়সসীমা ২১ বছর করলে ছাত্রাবস্থা থেকে ধূমপানের প্রবণতা কমবে। এতে ক্ষতি কম হবে।

তামাক সেবন নিয়ে নতুন নির্দেশিকা জারি করতে চলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

রিপোর্ট আরও বলা হয়েছে ২১ বছরের কম বয়সীদের দোকানেও তামাক জাত দ্রব্য কিনতে পাঠানে পারবেন না বাবারা।নিষিদ্ধ এলাকায় ধূমপানে ২০০ টাকা জরিমানা করা হয়ে থাকে। সেই জরিমানার পরিমান বাড়িয়ে ১০০০ টাকা করার কথা বলা হয়েছে রিপোর্ট।

এই ধরণের তাজা খবর পেতে আমাদের এই পৃষ্ঠা টিকে দেখবেন আপনাদের বন্ধুদের পেয়ে দিতে সাহার্য্য করবেন এবং মাজখানে শেয়ার করে দিবেন Google .

আরও পড়ুন :America’s Got Talent শোয়ের চ্যাম্পিয়ন হল ভারতীয় ড্যান্স গ্রুপ ‘V Unbeatable’