তুই না খেয়ে মর’, গায়ের রঙ কালো হওয়ায় ফের কটাক্ষের শিকার তখনের ‘ত্রিনয়নী’এখনের ‘নোয়া’

News Desk

April 10, 2021 | 5:24 PM
blog image

বিষ বছরে লকডাউন শুরু ও শেষ মূহুর্তে অনেক মানুষের মধ্যে অনেক পরিবর্তন এসেছে। এই করোনার আবহে মানুষের জীবন যেমন এক ধাক্কায় পনেরো বছর পিছিয়ে গিয়েছে তেমনি মানুষ কিন্তু এই মারণ ভাইরাসকে পেছনে ফেলে আবার সামনে এগিয়ে যেতে সমর্থ হচ্ছে। কিন্তু এই ভাইরাস যেনো যাবার নয়। বাজারে চলে এসেছে এখন এই ভাইরাসকে পরাস্ত করার টোটকা কিন্তু তাতেও যেনো পিছু ছাড়ছে না এই ছোট্ট ন্যানোমিটার সাইজের ভাইরাসটি।

এই বিষ বছরে যেমন অনেক খারাপ হয়েছে তেমনি অনেক ভালো হয়েছে। এই বছর জুড়ে ছিল প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির খবর – যা সারা পৃথিবী তছনছ করে দিয়েছিল, এবং বহু মানুষের জন্য বিপুল যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছিল। একের পর এক আক্রান্ত হচ্ছে এই মারণ ভাইরাসে সাধারণ থেকে সেলিব্রিটি মানুষজন। কিছুদিন আগেই বলিউড মহলে একের পর এক সেলিব্রিটি করোনা আক্রান্ত হয়েছে এবার করোনা তার দাপট শুরু করে দিয়েছে টলিউড চলচ্চিত্র মহলেও। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের ভরত কল, অনুশ্রীরা।


ভিডিও


আরও পড়ুন :   স্বল্প পোশাকে উঁকি দিচ্ছে ক্লিভেজ, বোল্ড লুকে প্রশংসা কুড়োলেন অভিনেত্রী পায়েল সরকার, ভাইরাল দৃশ্য

এবার করোনা আক্রান্ত হলেন ‘দেশের মাটি’ ধারাবাহিকের নায়িকা ‘নোয়া’ ওরফে শ্রুতি দাস। ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি নিজেই জানিয়েছেন এই খবর। পাশাপাশি তিনি তাঁর কোযারেন্টাইনে জীবনের একটি সাদা কালো ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। আসলে বেশ কয়েকদিন ধরেই তিনি কোনও খাবারের গন্ধ পাচ্ছিলেন না তাই করোনা টেস্ট করতে দিয়েছিলেন তিনি গত ২ এপ্রিল তখনই তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

শ্রুতি ফেসবুকের পোস্টে লিখেছিলেন, ‘দুর্ভাগ্যবশত আমার করোনা রিপোর্ট পজিটিভ। সবরকম প্রোটোকল মেনে আমি বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছে। গত ২রা এপ্রিল থেকে চিকিত্সকদের পরামর্শ মতো ওষুধ চলছে। খাবারে কোনও স্বাদ বা গন্ধ পাচ্ছি না, কাশি আর সমান্য দুর্বলতা রয়েছে, বাকি একদম চাঙ্গা আছি। আমি অনুরোধ জানাচ্ছি গত কয়েকদিনে আমার সংস্পর্শে আসা সকলে করোনা পরীক্ষা করিয়ে নেবেন। ভালো থাকবেন, শীঘ্রই আমি ফের আসব, লাইট-ক্যামেরা-অ্যাকশন আমার জন্য অপেক্ষা করে আছে’। সঙ্গে তিনি দেশের মাটির পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার, পরিবার, বন্ধু ও অনুরাগীদের পাশে থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন :   ৫২ হাজার টাকার বিকিনি পরে সমুদ্র সৈকতে উষ্ণতার ঝড় তুললেন সইফ কন্যা সারা, ভাইরাল ছবি!

এই অভিনেত্রী অসুস্থতার খবরে তার অনুরাগীরা রীতিমতো উদ্বিগ্ন, কিন্তু এত ভালো ভালো অনুরাগীর মধ্যেই গোচনার মত খারাপ অনুরাগীও থাকে, যারা কোনদিনও খারাপ বই কি ভালো মন্তব্য করতে পারেননা। তেমনি দুজনের অপ্রিয় মন্তব্যে কুন্ঠাহত হলেন নায়িকা। একজন মন্তব্য করেছেন “আর মুখ দেখতে হবে না’। আর একজন তো মারাত্নক মন্তব্য করলেন। যেখানে তিনি নায়িকার মৃত্যু কামনা করে বসলেন। তবে এই দুই নেটিজেনদের মন্তব্যে প্রতিবাদ জানালেন সিনে ইন্ডাস্ট্রির অপর দুই তারকা অন্বেষা হাজরা এবং মানসী সিংহ।

আরও পড়ুন :   পরনে সাদা পোশাক কপালে আবির, বন্ধুদের নিয়ে বসন্ত উৎসবে মেতে উঠলেন ‘দিদি নং ১’রচনা

অন্বেষা ওই মন্তব্যের উত্তরে বললেন “আপনি শুধু একজন মহিলা হয়েই রয়ে গিয়েছেন। আপনার আর মানুষ হয়ে ওঠা হল না’। অন্য অভিনেত্রী মানসী সিংহ লিখলেন “আমার নিজের মেয়ের ত্বকের রঙও তোমার মতোই। আমি গর্বিত, আমার মেয়েও একদিন নিজের পরিচয়ে পরিচিত হবে। মাথা উঁচু করে বাঁচো সোনা”। অভিনেত্রীদের এরকম জবাবে খুশি শ্রুতি নিজেও।

তবে এ প্রথম নয় এর আগেও শ্রুতির গায়ের কালো রং ও সৌন্দর্য্যের দিকে দিয়ে নানারকম বিতর্কের মুখে পড়তে হয়েছিল। গায়ের রং এর জন্য ‘চাকরানী, কাজের মাসি, নায়িকার চরিত্রে অভিনয় করা তাঁকে মানায় না’ নানারকম টোনটিপ্পনী শুনতে হয়েছিল দর্শকমহল থেকে। কিন্তু তিনি এতে হেরে যাননি, সঠিক জবাব দিয়ে নিজেকে অভিনয়ের জগতে বারবার প্রমাণ করেছেন। যদিও রঙে নয় মানুষের বিচার হয় দক্ষতায়।