তুমি ছিলে, আছো এবং থাকবে’, মমতাকে শুভেচ্ছা ‘দিদি নং ১’- রচনা ব্যানার্জির

নাম রচনা ব্যানার্জি আর অন্য জনের নাম মমতা ব্যানার্জি। দুই ব্যানার্জির মধ্যে কোনো সংঘাত নেই, বরং রয়েছে একটা এক্স ফ্যাক্টর। দুজনেই আমজনতার প্রিয় দিদি। একজন রাজ্যপাট সামলান, অন্যজন দর্শকদের মনোরঞ্জন করতে ওস্তাদ। রোজ বিকেলে নিয়ম মেনে দর্শকদের মনের খবর জানতে এবং জানাতে আসেন রচনা। রাজ্য যখন দিদির হাতে, তখন অন্য দিদি তার সুখ্যাতি না করে পারে! সেরকমই মমতা ব্যানার্জির জয়ে ভাসলেন দিদি নং ওয়ান এর সঞ্চালক রচনা ব্যানার্জি।

দিদির জয়ে জয়ী রচনা নিজেও। তাইতো দিদির সখ্যাতিতে কোনো কার্পণ্য রাখেননি। ভোটের রেজাল্টের পরেই, নিজের সোশ্যাল মিডিয়ার পেজে মমতা ব্যানার্জির ছবি তুলে ধরলেন, আর লিখলেন “one n only Didi, তুমি ছিলে, আছো, এবং থাকবে। গর্বিত রাজ্য দেশ এবং সারা পৃথিবী।”

রচনা ব্যানার্জি যিনি নিজে প্রায় ১০ বছর ধরে দিদি নং ওয়ান শো সঞ্চালনা করে আসছেন, আজ তিনিই দিদির জয়ে মুগ্ধ। দিদি যে এইভাবে কেল্লাফতে করে দিতে পারে, আম জনতা কাউকেই টের পেতে দেয়নি। এই বারের নির্বাচনে চলেছে বিজেপির বিপুল ক্যাম্পেনিং। চলেছে মোর্চা দলের ক্যামপেনিং। কিন্তু বিজেপি মাত্র ৭৩ টি সিট নিয়ে বিরোধী দল হয়ে থাকলো, অন্যদিকে কমিউনিস্ট পার্টির দফারফা করে ছাড়লো জনগন। ভোটের প্রচারে মানুষ একত্র হলেও দিদির পিছু আসলে কেউই ছাড়েনি। মহিলা মহল থেকে সংখ্যা লঘিষ্ঠ মানুষের পুরো ভোট নিয়ে আজ জয়ী মমতা ব্যানার্জি। অবশ্য এতে খুশি বিনোদন ক্ষেত্রও‌ । প্রসঙ্গত, ভোটের রেজাল্টের পর বিনোদন ক্ষেত্রের বহু তারকা দিলীপ ঘোষ সহ অন্যান্য বিজেপি প্রার্থীদের এক হাত নেন। শিল্পীদের রগড়ে দেব নিয়েও সোচ্চার হন টলিউডের বহু তারকা। একদিকে যেমন দিদির প্রশংসায় পঞ্চমুখ গোটা ইন্ডাস্ট্রি তেমনই সমালোচনার ঝড় বইছে বিরোধী পক্ষকে লক্ষ্য করে।