দাদু উত্তম কুমারের সঙ্গে বড়পর্দায় দেখা যাবে নাতি গৌরবকে, গভীর আগ্রহে সিনেমাপ্রেমীরা

News Desk

April 2, 2021 | 2:09 PM
blog image

সৃজিত মুখোপাধ্যায় একাধারে চলচ্চিত্র পরিচালক, অভিনেতা, চিত্রনাট্যকার। তাঁর শৈশব জীবন শেষ হয় দোলনা ডে হাই স্কুল এবং সাউথ পয়েন্ট স্কুল থেকে। তার পরে তিনি প্রেসিডেন্সি কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক পাশ করেন। পরবর্তীতে তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমফিল ও পিএইচডি করেন। তাঁর বাবা সমরেশ মুখোপাধ্যায় বাবা সমরেশ মুখোপাধ্যায় স্থাপত্যবিদ্যার অবসর প্রাপ্ত শিক্ষক। তিনি ছিলেন একাধারে কবি, শিক্ষক, চিত্রশিল্পী। তাঁর মা অ্যানাটমি বিভাগের একজন শিক্ষক।

সৃজিত মুখোপাধ্যায় অর্থনীতিবিদ ও পরিসংখ্যানবিদ হিসেবে কাজ করার সময় দিল্লিতে ইংরেজি সার্কিট থিয়েটারের সঙ্গে বেশ ভালো ভাবে যুক্ত হন। তার পরে ২০১০ সালে তিনি প্রথম চলচ্চিত্র ‘অটোগ্রাফ’ তৈরি করেন। চলচ্চিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এর ধারাবাহিকতায় তিনি ২০১১ সালে বাইশে শ্রাবণ, ২০১২-তে হেমলক সোসাইটি, ২০১৩-তে মিশর রহস্য, ২০১৪-তে জাতিস্মর ও চতুষ্কোণ চলচ্চিত্র পরিচালনা করেন। চতুষ্কোণ ছবির জন্য ২০১৫ সালে সেরা পরিচালকের জাতীয় পুরস্কার পেয়েছেন সৃজিত মুখোপাধ্যায়।


ভিডিও


আরও পড়ুন :   সুশান্তের আগে এই বলিউড অভিনেতার সঙ্গে সম্পর্ক ছিল রিয়া চক্রবর্তীর, জানুন তার প্রেমকাহিনী

এবার সৃজিত আসছে বাঙালি সিনেমাপ্রেমীদের জন্যে নতুন উপহার নিয়ে। তাঁর হাত ধরেই দীর্ঘদিন পর বাংলা সিনেমা জগতে ফিরছে মহানায়ক উত্তমকুমার। কি ভাবছেন তো! এটা কি করবে সম্ভব, মৃত মানুষ কি করে ফিরে আসবে! শুধু তাই নয় সৃজিত পরিচালিত এই সিনেমাতে দাদু উত্তমকুমারের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে নাতি গৌরব কে। দুই প্রজন্মকে একসঙ্গে বড় পর্দায় দেখাতে চলেছে পরিচালক। এই সিনেমার নাম হবে, “অতি উত্তম” যেখানে উত্তমকুমারের চরিত্রে অভিনয় করবেন স্বয়ং উত্তমকুমার। হ্যাঁ এই অসম্ভবকে সম্ভব করতে চলেছেন সৃজিত মুখার্জী। এই ছবিতে গৌরব চট্টোপাধ্যায় ছাড়াও দেখা যাবে অনিন্দ্য সেনগুপ্ত, লাবনী সরকার, শুভাশিস মুখোপাধ্যায় এবং নবাগতা রোশনি ভট্টাচার্যকে।

আরও পড়ুন :   এবার গ্ৰেফতার হবেন রিয়া চক্রবর্তী? নিজের মুখেই ফাঁস করলেন তাঁর কুকীর্তির কথা

তবে কিভাবে সম্ভব! এ প্রসঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানাচ্ছেন, ভিএফএক্সের মাধ্যমেই পুরো ছবিটি তৈরি করা হবে। যদিও এই কনসেপ্টে এরকম ছবি বঙ্গ ইন্ডাস্ট্রিতে এই প্রথম হতে চলছে। আসলে এই ছবির মূল বিশেষত্ব উত্তম কুমারের দুই অনুরাগীর কথোপকথন। প্রেম সফল না হওয়ায় উত্তমের এক অনুরাগী হতাশ হয়ে পড়ে, আর সেখানেই এন্ট্রি নেন ‘লাভগুরু’ উত্তম কুমার। ছবিতে উত্তম কুমারকে আনা হবে প্ল্যানচেটের মাধ্যমে, সেখানেই সাহায্য চাইবেন তাঁরা। মহানায়কও আসতে রাজি। তবে এখানে আছে একটি টুইস্ট, বহুদিন পরে মহানায়ককে পাওয়া যাবে রঙিন না, তিনি সাদা-কালো দুনিয়ার মানুষ হিসাবেই। এভাবেই এগোবে ‘অতি উত্তম’-এর গল্প।

আরও পড়ুন :   সাতপাকে বাঁধা পড়লেন তরুণ কুমারের নাতি সৌরভ, নবদম্পতিকে শুভেচ্ছা নেটিজেনদের

পরিচালক জানাচ্ছেন, তিনি এই ছবির প্রয়োজনে মহানায়কের ৭৭টি ছবি দেখেছেন। তার মধ্যে ৫৪টি ছবি থেকে মহানায়কের হাঁটাচলা, অভিব্যক্তি প্রভৃতি দৃশ্য নিয়ে এই ছবিটি বানানো হয়েছে। বাংলা ছবিতে যা প্রথম। এছাড়া এই ছবির সিনেমাটোগ্রাফির দায়িত্বে থাকবেন সৌমিক হালদার, যিনি ব্যাক লাইট, কিংবা ক্যামেরা অ্যাঙ্গেলের বাইরে মহানায়ককে লেন্সবন্দী রেখে কষেছেন বাকি ফ্রেমের অঙ্ক, যা সত্যিই অন্য পাওয়া। পরিচালকের মতে- ‘প্রচুর ভি এফ এক্সের কাজ করতে হয়েছে, যা খুব নিঁখুত, এটি তাঁর কাছে খুব চ্যালেঞ্জিং এবং যা করার জন্য দরকার যথেষ্ট সাহসের।


আরও পড়ুন

বাগদানের পরেও বিয়ে ভেঙে যায় রিমা কাপুরের, করিশ্মার পিসির জীবনের অসমাপ্ত প্রেমকাহিনী

ক্যান্সারে আক্রান্ত মা, হাতে নেই কাজ, টাকার অভাবে পানশালায় গান গাইছেন রাখি সাওয়ান্ত

স্বল্প পোশাকের ফাঁকে উঁকি দিচ্ছে ক্লিভেজ, পরিবারের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত

অর্কদীপ বিজয়ী হওয়ার পর ক্ষুব্ধ দর্শকরা, অবশেষে মুখ খুললেন সারেগামাপা’র তিন সঙ্গীত গুরু

উরুর মাঝে জ্বলজ্বল করছে কালো ট্যাটু, মধুমিতার হটনেসে ঘায়েল নেটজনতা, ভাইরাল ভিডিও

জাঁকজমক ছাড়াই বিয়ে করলেন জনপ্রিয় জুটি ওম-মিমি, নব দম্পতিকে শুভেচ্ছা নেটিজেনদের

আত্মহত্যা করেননি, সুশান্তকে ঠিক এইভাবে খুন করা হয়েছে! সামনে এলো বিস্ফোরক তথ্য