ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্‍-সহ প্রবল বৃষ্টি, জারি হলুদ সতর্কতা

এখনও বৃষ্টি শুরু না হলেও আবহাওয়া দফতরের পূর্বাভাস পূর্ব উত্তর প্রদেশের ওপর থাকা ঘূর্ণাবর্তের জেরে সোমবার থেকে বুধবার, রাজ্যের বিভিন্ন জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। এব্যাপারে আবহাওয়া দফতরের তরফে হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৮ সেলসিয়াস।

আবহাওয়া দফতর জানিয়েছে পূর্ব উত্তর প্রদেশ, সংলগ্ন বিহারের ওপর ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এছাড়াও ঠাণ্ডা বাতাস ঢুকছে বঙ্গোপসাগর থেকে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সোমবার থেকে বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হতে পারে।

তবে বুধবার বৃষ্টির পরিমাণ বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং-এর অনেক জায়গায় এবং মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরস মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং বীরভূমের একাধিক জায়গায় বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের পথ থেকে সোমবার ও মঙ্গলবারের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সোমবার বজ্রবিদ্যুত্‍ সম্পর্কে সতর্ক করা হয়েছে। অন্যদিকে মঙ্গলবার শিলাবৃষ্টি সহযোগে ভারী বৃষ্টি(৭-১১সেমি) হতে পারে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে। এছাড়াও ওইদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুতের ব্যাপারে সতর্ক করা হয়েছে।