নেপোটিজমের শিকার হয়েছিলেন ‘রহিত সেন’! কেরিয়ারের ওঠা নামা নিয়ে মুখ খুললেন অভিনেতা টোটা রায় চৌধুরী

News Desk

June 13, 2021 | 7:30 AM
blog image

সম্প্রতি ছয়শো পর্ব পেরোলো শ্রীময়ী ধারাবাহিক। শ্রীময়ীর চরিত্রে ইন্দ্রাণী হালদারের দুর্দান্ত অভিনয় নজর কেড়েছে সবার। রোহিত সেনের চরিত্রে টোটা রায়চৌধুরীর দুর্দান্ত অভিনয়ে মুগ্ধ হয়েছেন সবাই। চল্লিশ পেরিয়েও তার তৈরি হয়েছে বিশাল বড় ফ্যানবেস। পেয়েছেন দুটো বিয়ের প্রস্তাব। এই ধারাবাহিকে অভিনয় করতে করতেই তিনি সৃজিত মুখার্জি পরিচালিত ফেলুদা ফেরত- এ ফেলুদার চরিত্রে অভিনয় করেন। সেখানেও নিজের অভিনয়ের জন্য বেশ প্রশংসা পেয়েছিলেন আভিনেতা‌ স্যোশাল মিডিয়া জুড়ে শুধুই রোহিত সেনের জয়জয়কার। ধারাবাহিকের রোহিত সেন যে বাস্তবের হাজার হাজার রমনীদের স্বপ্নের পুরুষ হয়ে উঠেছেন সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন :   আত্মহত্যা করেননি, সুশান্তকে ঠিক এইভাবে খুন করা হয়েছে! সামনে এলো বিস্ফোরক তথ্য

কিন্তু টোটা রায়চৌধুরীর কেরিয়ারের শুরুর দিকটা প্রথম থেকেই এরকম ছিল না। বরাবরই স্পষ্টবাদী সে। সবসময় শান্ত এবং মার্জিত ভাষায় কথা বলেন তিনি ‌। সোজা কথা সোজা ভাবেই বলতে ভালোবাসেন তিনি। তবে এই ইন্ডাস্ট্রিতে নিজের অভিনয়ের জন্য প্রশংসা কোড়ালেও তাকে পক্ষপাতিত্ব ও স্বজনপোষণ নিয়ে সরাসরি মুখ খুললেন অভিনেতা।

একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে দেওয়া স্বাক্ষাতকারে তিনি জানান‌ ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণ বা নেপোটিজমের। প্রতিভা থাকার পরেও বহু উঠতি অভিনেতা বা কিছুক্ষেত্রে প্রতিষ্ঠিত অভিনেতাদের নানারকম চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। তিনি আরও বলেন ‘নিজের অভিজ্ঞতায় বলতে পারি ইন্ডাস্ট্রিতে নেপোটিজম থাকার দ্রুত ইন্ডাস্ট্রিতে প্রায়শই কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে আমাকে। এমন অনেকবারই হয়েছে সব পাকা কথা হয়ে যাওয়ার পরেও একেবারে শেষ মুহূর্তে ছবি থেকে বাদ পড়েছি এবং আমার জায়গায় এসেছেন অন্য এক নায়ক। তার একমাত্র কারন হয় নায়কের আমায় নিয়ে হীনমন্যতা বোধ নয়তো ছবির প্রযোজকদের অত্যন্ত ঘনিষ্ঠ আমার বদলি অভিনেতা। নায়িকার কথাতেও অনেক সময় আমার জায়গায় অন্য অভিনেতা এসেছেন’।

আরও পড়ুন :   দারুন ভঙ্গিমায় বেলি ড্যান্স করে ফের নেটিজেনদের নজর কাড়লো পটল, তুমুল ভাইরাল ভিডিও

তিনি আরও জানান ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য অমিতাভ বচ্চন এবং নাসিরউদ্দিন শাহ-র মতন অভিনেতাদের প্রশংসা পেলেও তিনি তারপর থেকে ছয় মাস কোনো কাজ পাননি। অনেক সময় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করলেও ছবির পোস্টারে রাখা হয়নি তাকে পরে জানতে পেরেছিলেন নায়কের কথাতেই এরকম করা হয়েছে। তবে তিনি সবসময় মনে করেন আঞ্চলিক ভাষার বাইরে গিয়ে আরও বড় বৃত্তে পা রাখলেই অভিনয় জীবন পরিপূর্ণতা লাভ করে। তাই তিনি বাংলা ছাড়াও বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন।

আরও পড়ুন :   রানিমার মুকুটে নতুন পালক, এবার অভিষেক বচ্চনের সঙ্গে বড়পর্দায় দিতিপ্রিয়া রায়


আরও পড়ুন

শিল্পা অক্ষয়কে ছেড়ে রাজকে বিয়ে করেন শুধুমাত্র টাকার জন্য! রহস্যে ঘেরা সুপারহিট এই জুটির বিচ্ছেদের কারণ

ঐশ্বর্যর জন্য মাথা হেঁট বচ্চন পরিবারের! ভাইরাল ভিডিওতে প্রকাশ্যে এলো অভিনেত্রীর কর্মকাণ্ড

ফিনফিনে পর্দার আড়ালে একের পর এক পোশাক বদলাচ্ছেন সোনাক্ষী সিনহা, তুমুল ভাইরাল ভিডিও

দূর্গা পুজোতে নজরকাড়া ফটোশুট স্বস্তিকা মুখার্জির, অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

১৩ স্ত্রী গর্ভবতী! স্বামী গড়লেন রেকর্ড!

জুয়া খেলে ফকির! সোনার হার ছিনতাই করে গ্রেফতার ‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা

রানীর মুকুটে নতুন পালক, জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতায় মনোনীত দিতীপ্রিয়ার সিনেমা