প্রতিটি বাচ্চার মধ্যেই নিজের ছেলেকে দেখেন, পথশিশুকে কোলে নিয়ে আবেগঘন পোস্ট অভিনেত্রী পূজার

সবাই বলে মা হওয়ার পর জীবনে যেমন অনেক আনন্দে আসে, পাশাপাশি জীবনে অনেক পরিবর্তনও আসে। আবার অনেকের শরীরেরও অনেক পরিবর্তন আসে, অনেকে অনেক রোগা হয়ে যান আবার অনেক সীমার থেকে বেশি মোটা হয়ে যান। ভূমিষ্ট হওয়ার পর মাটি স্পর্শ করার আগেই যার কুলে প্রতিটা সন্তানের বসবাস তিনিই হলেন গর্ভধারীনী “মা”। এই ভূমন্ডলে সন্তান আসার আগে ১০ মাস ১০ দিন যাকে অসহ্য যন্ত্রনা সহ্য করতে হয় তিনি হলেন মা।

 মায়ের জীবনের চেয়েও প্রিয় হয়ে যায় তার সন্তান। আর এই সন্তানের মাঝেই সে খুঁজে পায় পৃথিবীর সব সুখ। ছোট ছোট স্বপ্ন দেখতে থাকে নিজের ছেলে বা মেয়েটিকে নিয়ে। রাত-দিন, সময়, অসময় কিছুই বুঝে না অবুঝ সন্তান, নিজের প্রয়োজন হলেই কান্না আর মাকে জ্বালাতন করে। তবুও একটু বিরক্তির চিহ্ন পাওয়া যায় না তাঁর মুখে, কারন এই সন্তানই যে তার কলিজার টুকরো। শত কষ্ট হাসি মুখে সহ্য করে তিলে তিলে এই অবুঝ শিশুটিকে বড় করে তোলে মা। তাই পৃথিবীর আর কেউ মায়ের মতো করে সন্তানকে ভালোবাসেন না। তাই তো বড় হয়েও একটু ব্যথা পেলে অবচেতনভাবে কণ্ঠস্বর থেকে বেরিয়ে আসে ‘মা’।

 

তবে আজ জানাবো এক অভিনেত্রীর কথা যিনি মা হওয়ার প্রতিটা মুহুর্ত বেশ আনন্দ করে উপভোগ করেছেন। যিনি এই ধরনীর প্রতিটা সন্তানের মাঝেই নিজের সন্তানকে দেখেন। হ্যাঁ, এই কথাটা তিনি নিজেই জানিয়েছেন তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে দুটি ছবি পোস্ট করে। যিনি নতুন বছরের শুরুতেই মা হয়েছেন। যিনি একাধারে বাংলা ও হিন্দু দুই চলচ্চিত্র মহলেরই অভিনেত্রী। হ্যাঁ, আজকে আমাদের আলোচ্য বিষয় পূজা বন্দোপাধ্যায়। গতবছরে করোনার জেরে যখন লকডাউন শুরু হয়, সেই সময় আচমকাই কুণাল ভর্মার সঙ্গে বিয়ে সেরে ফেলেন অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়। পরিবার এবং ঘনিষ্ঠদের হাজিরাতেই বিয়ে সারেন পূজা, কুণাল।

 

বিয়ের কয়েক মাসের মধ্যেই অন্তঃসত্ত্বা হয়ে যান পূজা। খুশির খবর শেয়ার করার পরপরই পূজার সাধের অনুষ্ঠান হয়। সাধের পর বন্ধুদের নিয়ে পূজার বেবি শাওয়ারেরও আয়োজন করা হয় পরিবারের তরফ থেকে। তারপরেই পুজার কোল জুড়ে আসে তাঁর ছোট্ট পুত্র সন্তান ‘কৃশিব’। অভিনেত্রীর ইনস্টাগ্রাম জুড়ে এখন শুধুই ছেলের ছবি। তবে সম্প্রতি পূজা তাঁর ইনস্টাগ্রামে তিনটি ছবি দেন, যেখানে দেখা যাচ্ছে, পূজার কোলে একটি সন্তান। তবে না ছবিতে পূজার সন্তান ছিল না। একজন অন্য শিশুর মুখ। যে সন্তানকে কোলে তুলে আদর করছেন পূজা তবে পূজার নিজের সন্তানকে ছেড়ে এই বাচ্চাটিকে আদর করছেন কেন?

আসলে আগেই বলেছিলাম মা হওয়ার পর নারীদের জীবনে অনেক পরিবর্তন হয়, চারিদিকের সকল শিশুকে তিনি তাঁর সন্তান হিসেবেই মনে করেন তেমনটাই হল পূজার ক্ষেত্রে। তিনি একজন সন্তানকে কোলে তুলে নিলেন কিন্তু কে এই বাচ্চা সেটা জানা যায়নি। পূজা প্রকৃতির কোলে বাচ্চাটিকে কোলে নিয়ে ক্যাপশনে লিখেছেন, “I always loved babies but after being a mommy i see my baby in every where”। এই ছবিটি হাজার হাজার মানুষ পছন্দ করেছেন।