প্রিয় রানীমা ওরফে দিতিপ্রিয়ার সঙ্গে জমিয়ে রঙ খেললেন গদাই ঠাকুর, রইলো সমস্ত ছবি

News Desk

March 31, 2021 | 12:46 PM
blog image

রাঙিয়ে দিয়ে যাও যাও, যাও গো এবার যাবার আগে” সোমবার ছিল দোল পূর্ণিমা। দোল পূর্ণিমা উৎসবের আরেক নাম বসন্তোৎসব। ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে দোলযাত্রা অনুষ্ঠিত হয়। উত্তর ভারতে হোলি উৎসবটি (Holi) বাংলার দোলযাত্রার পরদিন পালিত হয়। রঙের উৎসব দোল পূর্ণিমা। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী, ফাল্গ‌ুনী পূর্ণিমা বা দোলপূর্ণিমার দিন বৃন্দাবনে শ্রীকৃষ্ণ আবির বা গুলাল নিয়ে রাধিকা ও অন্যান্য গোপীগণের সঙ্গে রং খেলায় মেতেছিলেন। সেই ঘটনা থেকেই দোল খেলার উৎপত্তি হয়। যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এই উৎসবে মাতে গোটা ভারতবাসী। দেশজুড়ে এইদিনটি আবিরের রঙে উদযাপন করা হয়।

এই দিন সব শত্রুতা ভুলে গিয়ে একে অপরকে আলিঙ্গন করার, ভালোবাসায় ভরিয়ে দেওয়ার দেন সবাই। তবে করোনা-আতঙ্কের প্রভাব বেশ ভাল মতোই পড়েছিল দেশের রং-বাজারে। এ রাজ্যেও রং কেনাবেচায় ভাটা চলছিল। রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী, সকলেই রঙের উৎসবে জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু দোলের দিন সকাল থেকেই দেখা গিয়েছিল অন্য চিত্র। রাজনীতিবিদ থেকে সেলিব্রিটি, নেতা থেকে অভিনেতা, নায়ক থেকে গায়ক— সকলেই রং এর উৎসবে মেতে উঠেছিলেন।


ভিডিও


তাই এই দিন রানীমাকেও দেখা গেল রং খেলতে। রানীমা অর্থাৎ আমাদের সবার প্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। রঙের উৎসবে তাঁকে সঙ্গ দিয়েছিলেন স্বয়ং রামকৃষ্ণ। কি ভাবছেন তো, রানীমার ভূমিকায় যেহেতু দিতিপ্রিয়া অভিনয় করছেন তাই স্বয়ং রামকৃষ্ণ পরমহংসদেব তাঁকে দেখা দিয়েছেন সত্যিই। ধুর মোটেও না আমদের “করুণাময়ী রাণী রাসমণি” ধারাবাহিকের রামকৃষ্ণদেবের অভিনয়ে যে অভিনয় করছেন সে কম কিসের! হ্যাঁ, ধারাবাহিকের রামকৃষ্ণ সৌরভ সাহাই সঙ্গ দিলেন রানীমাকে। রং খেলার ছবি শেয়ার করলেন রানীমা তাঁর নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। যেখানে দেখা গেল, রানীমা পুরো লাল রঙে ভুত সেজেছেন এবং সঙ্গে সৌরভও রঙ মেখে ভুত হয়ে রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৪ জুলাই শুরু হয়েছিল বাংলা ‘করুণাময়ী রাণী রাসমণি’। দেখতে দেখতে তিন বছর পার করল এই জনপ্রিয় ধারাবাহিক। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন দিতিপ্রিয়া রায়। তিনি অভিনয় করছেন রাণী রাসমণির চরিত্রে।
এই ধারাবাহিকে রাণী রাসমণির স্বামীর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা গাজী আব্দুল নূরও। ‘করুণাময়ী রাণী রাসমণি’-তে অভিনয় করছেন উত্তম কুমারের নাতি অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়ও। আর “রামকৃষ্ণ’ হিসেবে অভিনয় করছেন সৌরভ সাহা ও সারদামণির চরিত্রে অভিনয় করছেন অয়ন্যা চট্টোপাধ্যায়।

ধারাবাহিকের রানিমাও ছোট বয়সের রাসমণি থেকে চুলে পাক ধরা বিধবার চরিত্রে অসাধারণ অভিনয়ে এক নম্বরে পৌঁছে দিয়েছেন ধারাবাহিককে। দিতিপ্রিয়া রায়ের ম্যাজিকাল প্রেজেন্সে মুগ্ধ আপামর বিশ্ব বাঙালি। আগে বাংলা টেলিপর্দায় আর কোনও নাবালিকা অভিনেত্রীকে তিরিশ বছরের মায়ের চরিত্রে এত সফল ভাবে অভিনয় করতে দেখা যায়নি। রানির চরিত্রে দিতিপ্রিয়া রায় নিঃসন্দেহে একটি ফেনোমেনন। খুব অল্প বয়সেই সাফল্যতার সিঁড়ি পেরিয়েছে ‘রানী রাসমনী’ ধারাবাহিকের রানীমা।

আরও পড়ুন :   করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত ‘মহাভারত’ খ্যাত অভিনেতা, শোকের ছায়া অভিনয় জগতে!