প্রেমিকার সংখ্যা ৩৫০ থাকলেও মাদকাসক্ত সঞ্জয় দত্তকে সমকামী ভাবতেন মা নার্গিস!

News Desk

June 2, 2021 | 2:52 PM
blog image

বলিউড তারকাদের মধ্যে অন্যতম হলেন সঞ্জয় দত্ত। সঞ্জয় দত্তের নামটা ‘রাফ অ্যান্ড টাফ’ অ্যাকশন হিরো থেকে শুরু করে ভিলেন সবকিছুতেই সাবলীলভাবে অবস্থান করেন। সঙ্গে এই দক্ষ অভিনেতার পৌরুষ আবেদনে ঘায়েল অসংখ্য মহিলারা। তবে তাঁর হিরোর থেকে ভিলেনের চরিত্রে অভিনয় দর্শকদের হৃদয়ে বেশি জায়গা করে নিয়েছিলেন। অন্য কোনও ভিলেনের সঙ্গে তাঁর কোনও তুলনাই করা যায় না। তাইতো ষাট পেরিয়ে এসেও সঞ্জু বাবার ম্যাজিক আজও অটুট গোটা বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে।


ভিডিও


তবে যে যৌবনে সঞ্জয় দত্তের বান্ধবীর সংখ্যা নেহাতই কম ছিলনা তা ২০১৮ সালে এই অভিনেতার বায়োপিক ‘সঞ্জু’- ছবি থেকেই প্রমাণ, যেখানে মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন রণবীর কাপুর। সেই ছবির একটি দৃশ্যে ‘সঞ্জু’-রূপী রণবীরকে বলতে শোনা গিয়েছিল, যে তাঁর জীবনে বান্ধবীর সংখ্যাটা প্রায় ৩৫০-র আশেপাশে! কিন্তু তার মধ্যে কাদের সঙ্গে অন্তরঙ্গতার সম্পর্ক ছিল অভিনেতার তা একেবারেই কন্ট্রোভার্সিযাল। এছাড়া সঞ্জয়কে তাঁর মা নার্গিস একসময় ভেবে বসেছিলেন যে তিনি সমকামীও! একথা অবশ্য সঞ্জয়ের আত্মজীবনীতে জানিয়েছিলেন সঞ্জয়ের ছোট বোন প্রিয়া দত্ত।

আরও পড়ুন :   অক্ষয়ের কুকীর্তি ঢাকতে অভিনেত্রীকে ১০ কোটি টাকা খাইয়েছেন স্ত্রী টুইংকেল খান্না!

আসলে একবার এক প্রিয় বন্ধুকে নার্গিস নাকি বলেছিলেন, “তাঁর ছেলের যে কোনও ছেলে বন্ধু এলেই সঞ্জয় ঘরের দরজা বন্ধ করে দিতেন, যা নিয়ে তাঁর মনে এরূপ সংশয়ের সৃষ্টি হয়েছিল। এরপরেই নার্গিস তাঁর সন্দেহ প্রকাশ করে জানিয়েছিলেন, ‘সঞ্জয় সমকামী নয় তো?’ পাশাপাশি অল্প বয়স থেকেই সঞ্জয় তীব্র মাদক আসক্ত হয়ে পড়েছিলেন! সেকথা জানতেন তাঁর মা। আর সেসব জেনেও ছেলের গোপন স্বভাব কিছুটা ঢেকে রাখতেন সঞ্জয়ের মা নার্গিস। তাছাড়া ছেলের এই বদভ্যাস যেন প্রকাশ না পায় তাই সবাইকে তিনি বলে বেড়াতেন, তাঁর ছেলে কোনোরকম নেশায় আসক্ত নন, এমনকি মাদকদ্রব্য থেকে শতহস্ত দূরে থাকেন সঞ্জয়।

আরও পড়ুন :   একই ফ্রেমে বন্দী ঝিলিক ও রানিমা, পুরোনো ছবি পোস্ট করে নস্টালজিয়া অভিনেতা ভাস্বর চ্যাটার্জি

তবে সঞ্জয়ের প্রথম ছবি ‘রকি’ মুক্তি পাওয়ার কিছুদিন আগেই প্রয়াত হয়ে যান ক্যান্সার আক্রান্ত নার্গিস। আর সঞ্জয়ও তাঁর মাকে খুবই ভালোবাসতেন, সেকথা তো সর্বজনবিদিত। গতকাল অর্থাৎ মঙ্গলবার পয়লা জুন নার্গিসের জন্মদিন ছিল। তাই ওইদিন মায়ের স্মৃতির উদ্দেশে একটি পুরোনো ছবি পোস্ট করেন সঞ্জয়, যে সাদা-কালো ছবিতে দেখা যাচ্ছে তাঁরা তিন ভাই বোন বসে রয়েছেন মা নার্গিসের সঙ্গে। ছবির সঙ্গে সঞ্জয়ের ক্যাপশনেছিল, ‘তোমার মতো কেউ হয় না মা। শুভ জন্মদিন।’

আরও পড়ুন :   ঘরে আসছে নতুন সদস্য, শাশুড়ির হাতে ৯ মাসের সাধ খেলেন অভিনেত্রী মধুবনী, রইলো সমস্ত ছবি

উল্লেখ্য, সঞ্জয়ের জীবনে সর্বশ্রেষ্ঠ সিনেমা ছিল ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘মুন্না ভাই এমবিবিএস’। কৌতুক এই সিনেমার পরিচালনার দায়িত্ব ছিলেন রাজকুমার হিরানি। সিনেমায় আরশাদ ওয়ারসি, বোমন ইরানি, জিমি শেরগিল, গ্রেসি সিং এবং সুনীল দত্ত প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন, আর মুন্না-র চরিত্রে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত। ছবিটি ছিল ব্লকবাস্টার হিট। এই ছবিটিই সঞ্জয়ের কেরিয়ার জীবনের নতুন দিশা দর্শকদের সামনে তুলে ধরেছিল।


আরও পড়ুন

সিগারেটের ধোঁয়া খুবই ভালো লাগে রানু মণ্ডলের, নিজেই বললেন মনের কথা

‘দেশি গার্ল’ হওয়ার কথা ছিল ঐশ্বর্য রাইয়ের, হলেন প্রিয়াঙ্কা চোপড়া, পিছনে রয়েছে অজানা কাহিনী

পটকার ট্রান্সফার আটকাতে লাঠি হাতে অফিসের ম্যানেজারের ওপর চড়াও হলো গুনগুন, ভাইরাল ভিডিও

তৃতীয় দফা ভোটের আগে বড় চমক, তৃণমূলের হয়ে প্রচারে এলেন বাংলার মেয়ে জয়া বচ্চন

তৃনমূলে যোগ দিতে চলেছেন ‘দিদি নং ১’-এর রচনা ব্যানার্জি! জোর জল্পনা টলিপাড়ায়

আলিয়ার প্রাক্তন প্রেমিক সিদ্ধার্থের সঙ্গে প্রেম করছেন কিয়ারা! অবশেষে মুখ খুললেন অভিনেত্রী

অহংকার ডেকে আনল পতন, ভাগ্যের ঠেলায় বলিউড থেকে ফের রানাঘাটে ঠাঁই হল রানু মন্ডলের