ফের অসুস্থ সৌরভ, তড়িঘড়ি ভর্তি হলেন বাইপাসের পাশের এক বেসরকারি হাসপাতালে

আবারও অসুস্থ হয়ে পড়লেন ক্রিকেটের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হল আবার ও তাকে। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়েকে। সৌরভের পরিবার সূত্রে জানা গিয়েছে যে, মঙ্গলবার তথা গতকাল রাত থেকেই বুকে ব্যাথা অনুভব করেন বিসিসিআই এর প্রেসিডেন্ট। বুধবার তথা আজ দুপুরে আচমকাই অসুস্থ বোধ করেন সৌরভ। ঝুঁকি এড়াতে তাকে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে জানা গিয়েছে যে তার শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল।

ডোনা গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, গত মঙ্গলবার রাত থেকে বুকে ব্যাথা এবংসাথে অস্বস্তি বোধ করছেন মহারাজ। বুধবার তথা আজ দুপুরে ব্যথা বড়লে চিকিৎসকের সাথে যোগাযোগ করা হয় পরিবার পক্ষ থেকে। এর পর ঝুঁকি এড়িয়ে যেতে হাসপাতালে ভর্তির নির্দেশ দেন চিকিৎসকরা।

এর আগে, আগের ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। বুকে যন্ত্রনা অনুভব করেন মহারাজ। সাথে সাথে হাসপাতালে নিয়ে যাওয়া হলে জানা যায় যে হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। সেই সময় ১ সপ্তাহ ছিলেন হাসপাতালে। তার বুকে দুটি স্টেন্ট বসানো হয়। একটি স্টেন্ট বসিয়ে ১ টি ব্লক খোলা হয়েছিল। বেশ কিছুদিন হাসপাতালে থেকে অনেকদিন পর বাড়ি ফেরেন ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। তার পরে অনেকটাই সুস্থ ছিলেন তিনি। বাড়িতেই তার ওপর পর্যবেক্ষণ চালানো হচ্ছিল বলে সূত্রের খবর। এরই মাঝে আবার ও বুকে ব্যথা বোধ করছিলেন তিনি। অনেকটাই চিন্তায় রয়েছে তার পরিবার বলে সূত্রের খবর। তবে জানা গিয়েছে যে এখন তার অবস্থা অনেকটাই স্থিতিশীল। সেই সময় হাসপাতাল থেকে বেরিয়ে সৌরভ বলেছিলেন,”জীবন ফিরে পেলাম”। দিন কুড়ি কাটতে না কাটতেই আবার অসুস্থ হয়ে পড়েন তিনি।

শুধু হৃদরোগই নয়, সেই সময় ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট।