বহুকষ্টে না খেয়েও কাটিয়েছেন দিনের পর দিন, রমেশ যাদব থেকে বিখ্যাত কোরিওগ্রাফার রেমো ডিসুজা হবার কাহিনী দেখে নিন এক নজরে

News Desk

June 14, 2021 | 4:04 AM
blog image

বলিউডের স্বনামধন্য কোরিওগ্রাফার রেমো ডিসুজা বহু প্রতিকূলতা পেরিয়ে নিজেকে আজ সাফল্যের শীর্ষে প্রতিষ্ঠিত করেছেন। যশ,খ্যাতির পাশাপাশি আজ প্রচুর সম্পত্তির মালিক হলেন রেমো। ১৯৭২ সালের ২রা এপ্রিল কর্নাটকের রাজধানী ব্যাঙ্গালুরুতে জন্মগ্রহণ করেন তিনি। ৪৯ বছর বয়সী ড্যান্সিং সুপারস্টার রেমো ডিসুজার আসল নাম হল রমেশ যাদব। রেমো গুজরাটে পড়াশোনা করাকালীন নিজের বাড়ি ছেড়ে পালিয়ে মুম্বই শহরে নিজের স্বপ্ন পূরণের উদ্দেশে চলে এসেছিলেন।

শৈশব থেকে চোখে স্বপ্ন ছিল নাচের মাধ্যমেই নিজের কেরিয়ার গড়ে তুলবেন। তাই স্বপ্ন নগরীতে এসে বহু সমস্যার সম্মুখীন হয়েও নিজের স্বপ্নের প্রতি দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। এইভাবেই নিজের স্বপ্নকে বাস্তবের মাটিতে গড়ে তুলেছিলেন তিনি। আজ বিলাসবহুল জীবনযাপন করলেও, এক সময়ে নিজের পরিবারের সদস্যদের মুখে দুবেলা খাওয়ার জোগাড় করার জন্য তাঁকে বেকারি রেশন দোকানের পাশাপাশি সাইকেল মেরামতের কাজ পর্যন্তও করতে হয়েছিল। তাঁর বাবা এয়ারফোর্সের রান্নার কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাই সংসারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে হয়েছিল তাঁকে।

আরও পড়ুন :   নায়কের একাধিক বউ থাকলেই সিরিয়াল সুপারহিট!

রেমোর জীবনে বহুসময় এমনও এসেছে, যখন ক্ষুধার্ত অবস্থায় স্টেশনে সারারাত কাটাতে হয়েছিল তাঁকে। সেইসময় তাঁর পরিচয় হয়েছিল লিজেলের সঙ্গে, সেখান থেকেই প্রেমের সূত্রপাত। এরপর বিয়ে করেন তাঁরা। যদিও বিয়ের পরও রেমো বহুবার স্টেশনে রাত কাটিয়েছিলেন। তাঁর স্ত্রী এই সময়গুলিতে তাঁকে ভরপুর সঙ্গ দিয়েছিলেন। বর্তমানে এই সুখীদম্পতি দুই সন্তানের বাবা মা। এই জীবন সংগ্রামের মধ্যেই রেমো এক নাচের প্রতিযোগিতার বিজয়ী হওয়ার পর উর্মিলার অভিনীত ‘রঙ্গিলা’ ছবিতে নাচের সুযোগ পেয়েছিলেন। এর পাশাপাশি তিনি সোনু নিগমের প্রথম মিউজিক অ্যালবাম ‘দিবানা’ তে অভিনয়ও করেছিলেন।

আরও পড়ুন :   চুপিসারে বিয়ে সারলেন টেলি অভিনেত্রী প্রমিতা চক্রবর্তী! মুহূর্তে ভাইরাল হল ছবি

এরপর রেমো কান্তে ছবিতে ‘ইশক সামান্দার’ নামে একটি আইটেম গানে কোরিওগ্রাফি করার মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন। এরপর নিজের কেরিয়ার নিয়ে আর চিন্তা করতে হয়নি তাঁকে। বলিউডের জনপ্রিয় ছবি বাজিরাও মাস্তানির টাইটেল সং এ অসাধারন কোরিওগ্রাফির জন্য জাতীয় পুরস্কার ও পেয়েছিলেন রেমো। তবে রেমো নিজের জীবনের কোনো কঠিন পরিস্থিতির কাছে কখনই হার মানেননি। তাই হার্ট অ্যাটাক হওয়ার পর, কিছুদিন হাসপাতালে ভর্তি থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। সেই সময়ে তাঁর স্ত্রী সর্বদা তাঁর পাশে ছিলেন। রেমোর ছায়াসঙ্গী হয়ে জীবনের প্রতিটি প্রতিকূলতার মুহূর্তে তাঁর স্ত্রী লিজেল সর্বদা তাঁকে সঙ্গ দিয়ে চলেছেন।

আরও পড়ুন :   ১৪ বার গর্ভধারণে ব্যর্থ, শেষে সলমন খানের সাহায্য নিয়ে সন্তানের মুখ দেখেন কাশ্মিরা


আরও পড়ুন

“শিল্পা শেট্টি সব জানেন”, রাজ কুন্দ্রা ইস্যুতে মুখ খুললেন ‘শক্তিমান’ অভিনেতা মুকেশ খান্না

গ্রেফতারের জন্য পুলিশকে চ্যালেঞ্জ রোদ্দুর রায়ের

খান পরিবার ছেড়ে চলে গেলেন শাহরুখ কন্যা সুহানা

বাংলার মেয়ে চাঁদমনির সঙ্গে জুটি বেঁধে গান গাইলেন নেহা কক্কর, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

অতীত ভুলে নতুন জীবনে পা শ্রাবন্তীর, চতুর্থ প্রেমিককে জন্মদিনে হীরের আংটি উপহার দিলেন অভিনেত্রী

নিজেদের রিসেপশনে রাত ২টাই ‘টুম্পা’গানে উদ্দাম নাচ নীল-তৃণার, তুমুল ভাইরাল ভিডিও

সিদ্ধার্থ মালিয়ার থেকে ১৬ কোটির ফ্ল্যাট, হীরের গয়না নিয়ে শেষে সিদ্ধার্থকে ছেড়ে দেন দীপিকা পাডুকোন