“বাঙালিদের রগড়ানো এত সহজ নয়”, দিলীপ ঘোষকে একহাত নিলেন অভিনেত্রী দেবলীনা কুমার

২০২১ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিপুল আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০৯ টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে তৃণমূল। অন্যদিকে ভোটের আগে থেকে তারাই সরকার গড়বে এই দাবি বারবার করেছেন বিজেপি নেতারা। কিন্তু ফল ঘোষণার পর দেখা গিয়েছে ১০০ আসনও পেতে পারেনি বিজেপি। তৃণমূলের হয়ে কলকাতার রাসবিহারী বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের সৈনিক দেবাশিষ কুমার।

জয়ের পর সোশ্যাল মিডিয়ায় বাবার জয়লাভের ছবি পোস্ট করেছেন দেবাশিষ কুমারের মেয়ে অভিনেত্রী দেবলীনা কুমার। সবুজ আবির মাখা অবস্থায় দেবাশিষ কুমার বসে আছেন, সেই ছবি শেয়ার করেছেন দেবলীনা। এরপরেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কটাক্ষ করেছেন দেবলীনা। দিলীপ ঘোষকে কটাক্ষ করে ইনস্টাগ্রামে দেবলীনা লিখেছেন, “বাঙালিকে রগড়ানো এত সহজ নয়”।

বাবার জয়লাভের পর এই ছবি ছাড়াও আরও কয়েকটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন অভিনেত্রী। সেখানে একটি ছবিতে বাবার সাথে তাকে প্রচার করতে দেখা যাচ্ছে, অন্য একটি ছবিতে স্বামী গৌরব চট্টোপাধ্যায়ের সাথে তাকে প্রচার করতে দেখা যাচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে নির্বাচনী প্রচারে যাওয়ার ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন দেবলীনা।

প্রসঙ্গত, নির্বাচনের আগে শিল্পীদের নিয়ে মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, “শিল্পীদের কাজ অভিনয় করা, তাঁরা সেটাই করুক। রাজনীতি করতে আসলে রগড়ে দেব।” দিলীপ ঘোষের এই কথায় তখন খুবই বিতর্ক হয়। জেতার পর দিলীপ ঘোষের সেই কথাই তাঁকে ফিরিয়ে দিলেন দেবলীনা। শুধুমাত্র দিলীপ ঘোষই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ছাড়েননি দেবলীনা। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেছেন, “সাদা দাঁড়ি গোঁফ রাখলেই বাঙালী আপনাকে রবীন্দ্রনাথ মনে করবে না। বিশ্বকবির সাথে আপনাকে কখনোই গুলিয়ে ফেলবে না বাঙালি।”