বাঙালি পদ রেঁধে বিশ্ববাসীর মন জয় করেছেন বীরভূমের এই ঠাকুমা, আয় করেন লক্ষ লক্ষ টাকা

News Desk

July 12, 2021 | 5:01 AM
blog image

বাঙালি জাতি নিজের নিত্য নতুন রান্নার জন্য বেশ বিখ্যাত। সরষে এবং পোস্ত দিয়ে তারা যেকোনো রান্নাকেই সুন্দর রূপ দিতে পারেন। বাঙালি দিদিমা ঠাকুমাদের হাতের রান্নার জাদুতে মুগ্ধ হয়েছেন সবাই। তাই এবার তাদের রান্নার জাদু রান্নাঘরের চার দেওয়ালের বাইরে ছড়িয়ে পড়েছে সারা পৃথিবীতে। আধুনিক পিৎজা, বার্গারের প্রভাবে যখন বাঙালি ঘরোয়া খাবারের স্বাদ ভুলতে বসেছে। সেখানে এক ঠাকুমার হাতের রান্না সারা পৃথিবীতে সাড়া ফেলে দিয়েছে।

সাল ২০১৭ বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা সুদীপ সরকার ঠিক করেন নিজের ঠাকুমার হাতের রান্না সবার মধ্যে ছড়িয়ে দেন। বাকি সবার মতন তিনি নিজেও ঠাকুমা পুষ্পরানি সরকারের হাতের রান্না বেশ প্রিয় ছিল তার। তিনি বহু অজানা পদ রান্না করতে পারতেন। যা এখন প্রায় সবাই ভুলতে বসেছে। তাই নিজের ঠাকুমার রান্না সবার কাছে পৌঁছে দিতে একটি ইউটিউব চ্যানেল খোলেন। নাম দেন ‘ভিলফুড’।

আরও পড়ুন :   বিকেলের জলখাবারে খুব সহজেই বানিয়ে ফেলুন মুচমুচে চিঁড়ের কাটলেট, শিখে নিন রেসিপি

এই চ্যানেলের থেকেই পুষ্পরানির প্রথম রান্না করার ভিডিও বের হয়। খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্নাঘরে মাটির উনুনে বাগানের সবজি ও পুকুরের মাছ দিয়েই রান্না করেই সবার মন জয় করে নেন ৮২ বছরের ঠাকুমা। প্রথমে তিনি কুমড়ো ফুলের বড়া দিয়ে নিজের রান্নার যাত্রা শুরু করেন। বিগত তিন বছরের বেশী সময় ধরে পাঁঠার মাংস, ইলিশ, কই মাছ প্রভৃতি রান্না শিখিয়ে চলেছেন দেশ বিদেশের হাজার হাজার মানুষকে।

আরও পড়ুন :   ভোটের মুখে দিদির পাশে থাকার অঙ্গীকার নীল-তৃণার, তৃণমূলে যোগ দিলেন জনপ্রিয় তারকা দম্পতি

ইউটিউবে তো রান্না অনেকেই শেখায় তবে তার চ্যানেলের বিশেষত্ব হলো তিনি মাটির উনুনে রান্না করেন যা সবাইকে আকর্ষণ করে। তার চ্যানেলে অনুসরণকারীর সংখ্যা ১.৫৪ মিলিয়ন। ২০২০ তবে তিনি ইউটিউবের গোল্ডেন প্লে বটন পেয়েছেন। তার এই রান্নার চ্যানেল থেকে পারিবারিক আয় বছরে ৮-১০ লক্ষ টাকা। তুরস্ক, ইংল্যান্ড, অ্যামেরিকা থেকে তার চ্যানেল থেকে রান্না শেখেন। তবে তার চ্যানেলে চিন থেকে সবচেয়ে বেশি মানুষ দেখেন। প্রায় ৪৬ লক্ষ মানুষ চিন থেকে তার ভিডিও দেখেন।

আরও পড়ুন :   সারা বিশ্বের জন্য করোনার ভ্যাকসিন বানানোর ক্ষমতা রাখে ভারত, জানালেন বিল গেটস