বাচ্চাদের স্কুলের পাঠ্য বইতে সুশান্তের ছবি, উচ্ছ্বাসিত তার অনুগামীরা

News Desk

June 11, 2021 | 1:15 AM
blog image

গত ১৪ই জুন মুম্বাইয়ের বান্দ্রার ফ্ল্যাটে রহস্যজনক মৃত্যু ঘটে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের(Sushant Singh Rajput)। এরপর কেটে গিয়েছে বেশ কয়েক মাস। অভিনেতার মৃত্যু আদেও আত্মহত্যা নাকি পরিকল্পিত খুন তা স্পষ্ট হয়নি। সুশান্তের মৃত্যুর পর গোটা দেশের বিভিন্ন স্তরের মানুষ প্রতিবাদে নেমে পড়ে। তার মৃত্যু কীভাবে হয়েছে তা জানতে তদন্ত করার প্রতিবাদ ওঠে। এরপর দেশের সর্বোচ্চ আদালত সিবিআই (CBI)-এর উপর অভিনেতার মৃত্যুর মামলার নির্দেশ দেয়।

তবে এই ঘটনার পর অনেক কিছু ঘটে গেলেও অভিনেতার মৃত্যু ঠিক কী কারণে হয়েছে, এটি সত্যিই আত্মহত্যা কিনা সে বিষয়ে স্পষ্টত কিছুই জানায়নি সিবিআই। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের বাবা মোদী সরকারের কাছে ন্যায্য বিচার চান। তার ছেলের মৃত্যু কীভাবে হলো সে বিষয়ে যাতে তদন্ত হয় সেই দিকটি দেখতে অনুরোধ করেন তিনি। গোটা দেশ জুড়ে মানুষ প্রতিবাদের ঝড় তোলেন। বলিউডের নেপোটিজম বিতর্ক ঘিরে উত্তাল হয়ে ওঠে দেশ।


ভিডিও


আরও পড়ুন :   একমাত্র ছেলের জন্মদিনে চোখ ঝলসনো পার্টি একতার, মিলেছে তারকার হাট

সেই সুশান্তের মৃত্যু প্রায় একবছর হতে চলল। আর অভিনেতাকে তার অনুগামীরা দেখতে পাবেন না কখনো। কিন্তু অন্যভাবে তাকে দেখতে পাবেন আর তা হল বইয়ের পাতায়। বুঝতে পারছেন না তো! আসলে ক্লাসের পাঠ্যপুস্তকে সুশান্ত জায়গা করে নিয়েছেন। কিন্তু কীভাবে? এই বিষয়টি নিয়ে একটি টুইট করেছেন প্রয়াত অভিনেতার কাছের বন্ধু ও ‘জাস্টিস ফর এস এস আর’ এর অন্যতম মুখ স্মিতা পারিখ। তিনি টুইট করে কয়েকটি ছবি দিয়ে লিখেছেন, বাংলা পাঠ্যপুস্তকে পরিবারে বাবার ভূমিকা বোঝাতে সুশান্তের ছবি ব্যবহার করা হয়েছে। যার জন্য তিনি গর্বিত।

পরিবারে মায়ের ভূমিকা বোঝাতে দেখানো হয়েছে অঙ্কিতা লোখান্ডেকে। অর্থাৎ ছবিটি অঙ্কিতা ও সুশান্ত জুটির একটি ধারাবাহিক ‘পবিত্র রিস্তা’-এর ছবি। এরপর সুশান্ত অনুগামীরা বেশ খুশি হয়েছেন শিক্ষা দফতরের এমন সিদ্ধান্তে।

আরও পড়ুন :   দুর্ঘটনায় পুড়ে গেছে শরীরের অনেকটা অংশ, মনের জোরেই খেলার জগতে সেরার সেরা হল উড়িষ্যার কন্যা


আরও পড়ুন

তৃনার চওড়া সিঁথিতে সিঁদুরে ভরিয়ে দিলেন নীল, রইলো নীল-তৃনার সিঁদুরদানের ভিডিও

বছরের শুরুতেই শেষ হয়ে গেল দীর্ঘদিনের ভালোবাসা, মৃত্যুশোকে কেঁদে ভাসালেন আলিয়া ভাট

শীঘ্রই মা হচ্ছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া! সাংবাদিকের প্রশ্নে মুখ খুললেন ‘দেশি গার্ল’

পরনে শাড়ি হাতে মোবাইল, ছোট্ট ‘ফেলনা’র মিষ্টি ছবিতে মুগ্ধ নেটিজেনরা

বই হাতে নেশায় বুঁদ সুশান্ত? রিয়ার পোস্ট করা ভিডিও ভাইরাল হতেই উত্তাল সোশ্যাল মিডিয়া

শুটিংয়ের ফাঁকে ছুটির মেজাজে মনামী ঘোষ, রইলো অভিনেত্রীর কাশ্মীর ভ্রমণের সমস্ত ছবি

একরত্তি মেয়ের সঙ্গে খুনসুঁটিতে ব্যস্ত অভিনেত্রী কনীনিকা ব্যানার্জি, মুহূর্তে ভাইরাল ভিডিও