বাবার স্বপ্ন পূরণ করল মেয়ে, আইএএস হয়ে সকলকে তাক লাগিয়ে দিলেন সাক্ষী , প্রশংসার ঝড় সোশাল মিডিয়ায়

News Desk

July 21, 2021 | 10:00 PM
blog image

আমাদের দেশে বারবার বাবার স্বপ্ন পূরণ করার জন্য ছেলেদেরকেই প্রাধান্য দেওয়া হয়। আজও খবরের কাগজ খুললেই মেয়েদের উপর ঘটা নানারকম অত্যাচারের খবর পাওয়া যায়। বহু রাজ্যে আজও ঘটে চলেছে কন্যা ভ্রুণ হত্যার মতন নৃশংস ঘটনা ঘটে চলেছে। তবে বহু মেয়েরা সমাজের এই সব অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে প্রতিনিয়ত লড়াই করে নিজের স্বপ্ন পূরণ করেছে। আজ সেরকমই এক মেয়ের লড়াইয়ের গল্প তুলে ধরব।

আরও পড়ুন :   'মিঠাই'-এর জনপ্রিয়তার আগে কোন কোন ধারাবাহিকে অভিনয় করতেন সৌমিতৃষা

উত্তরপ্রদেশের মেয়ে সাক্ষী গর্গ। সমাজের সমস্ত প্রতিবন্ধকতা কাটিয়ে নিজের এবং নিজের বাবার স্বপ্ন পূরণ করেছেন। হাই স্কুলে পড়ার সময় থেকেই তার স্বপ্ন ছিল আইএএস অফিসার হয়ে দেশের সেবা করার। তার জীবনের গল্প আজ হয়ে উঠেছে হাজার হাজার নারীদের অনুপ্রেরণা। যে উত্তরপ্রদেশ থেকে প্রায় প্রতিদিনই উঠে আসে নারী নির্যাতনের খবর সেই উত্তরপ্রদেশের মেয়েই আজ ইউপিএসসি পরীক্ষা দিয়ে হয়েছেন আইএএস অফিসার।

আরও পড়ুন :   রুপে লক্ষ্মী ও গুনে সরস্বতী, অভিনেতা টোটা রায়চৌধুরীর স্ত্রীর সৌন্দর্য হার মানবে বলিউড নায়িকাদের

সাক্ষী মাধ্যমিকে পেয়েছিলেন ৭৬ শতাংশ নম্বর ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পেয়েছিলেন ৮১.৪ শতাংশ নম্বর। উত্তরপ্রদেশের প্রত্যন্ত অঞ্চলে ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য ভালো করে পড়াশোনা করার ব্যবস্থা ছিল না। কিন্তু আশা ছাড়েননি তিনি স্নাতক পাশ করার পর তিনি খোঁজ পান দিল্লির একটি কোচিং সেন্টারের খোঁজ পান।

আরও পড়ুন :   অন্তর্বাসের ভিতর দিয়ে যৌনাঙ্গ স্পর্শ করেন শিক্ষক, অতীত ভেবেই শিউরে উঠলেন বাঙালি অভিনেত্রী

তারপর স্বপ্ন পূরণের জন্য তিনি উত্তরপ্রদেশ থেকে দিল্লিতে পারি দেন। তারপর অবশেষে ২০১৮ সালে ইউপিএসসি পরীক্ষায় পাশ করেন। হয়ে ওঠেন বাবা কৃষ্ণকুমার গর্গ ও মা রেনু দেবীর গর্ব। নিজের সাফল্যের সম্পূর্ন কৃতিত্ব দিয়েছেন নিজের বাবা-মাকে। হয়ে উঠেছেন হাজার হাজার মেয়ের অনুপ্রেরণা, বাঁচার তাগিদ।