বারংবার চেষ্টার পরেও মেলেনি কাজ, মনে জেদ ও ইচ্ছাশক্তির জোরে আজ বলিউডের ডিভা ‘মাধুরী দীক্ষিত’

News Desk

June 14, 2021 | 3:37 AM
blog image

বলিউডের পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী হলেন মাধুরী দীক্ষিত। ৯০ এর দশকের এই সুপারহিট নায়িকা বারবারই দর্শকদের মন জিতে নিয়েছেন। ইন্ডাস্ট্রিতে তার পদার্পণ থেকে শুরু করে এখন ও তাঁকে দেখলেই অনেক পুরুষের বুকের ধুকপুকানি বেড়ে যায়। আজ ও লক্ষ লক্ষ অনুগামীরা পাগল হয়ে যান অভিনেত্রীর এই রূপ এবং তার অসাধারন মিষ্টি হাসির ওপর। তার বয়স যতোই বৃদ্ধি পাক তাঁকে দেখে তা কোনোভাবেই বোঝা সম্ভব নয়।

কিন্তু অভিনেত্রী আজ সাফল্যের শীর্ষে থাকলেও এরপর খুব সহজ ছিল না তার জন্য। বলিউডের একসময়ের তাবড় অভিনেত্রী একের পর হিট ছবিতে অভিনয় করে দর্শকদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছিলেন কিন্তু এর অতীতের লড়াইটি ছিল খুব কঠিন। একসময় অভিনেত্রীকে বহু অবজ্ঞার সম্মুখীন হতে হয়েছিলো। অভিনয় জগতের বহু পরিচালক এবং প্রযোজক এক সময়ে তার মুখের ওপর দরজা বন্ধ করে দিয়েছিলেন। তিনি সবেমাত্র, অভিনয় জগতে নিজের কেরিয়ার গড়ার স্বপ্ন দেখতে শুরু করেছেন, আর ঠিক তখনই মাধুরী জানতে পারেন যে, তিনি টেলিভিশনের জন্য যথেষ্ট বা যোগ্য নন।

আরও পড়ুন :   পাল্টে ফেললেন নিজেকে, নতুন লুকে নেটিজেনদের মুগ্ধ করলেন অপরাজিতা আঢ্য, ভাইরাল ভিডিও

ছোটো পর্দায় অভিনেত্রী আবেদন করার পর তার আবেদনপত্র দেখে তাকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিলো তাঁকে কোনওভাবেই টেলিভিশনের শো তে নেওয়া হবে না। সংবাদ মাধ্যমে জানা গিয়েছিলো, সেই সময়ে দিল্লীতে অবস্থিত টেলিভিশন জগতের মূলভবন থেকে নতুন মুখের সন্ধান করা হচ্ছিল। এরপর আশির দশকে “বুম্বে মেরি হ্যা” নামক ছোটো পর্দার এক ধারাবাহিকে অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও সেই সুযোগ হাতছাড়া হয়ে গিয়েছিল অভিনেত্রীর। অভিনয় জগতে নিজের কেরিয়ার শুরু করার আগে এই ঘটনাকে কেন্দ্র করে অভিনেত্রী কিছুটা ভেঙে পড়েছিলেন।

আরও পড়ুন :   ফুটপাত থেকে রাজপ্রাসাদ, সিনেমার কাহিনীকে হার মানাবে মিঠুন চক্রবর্তীর দত্তক কন্যা দিশানীর জীবন কাহিনী

তবে এখানেই শেষ নয় এই ঘটনার আবার পুনরাবৃত্তি ঘটেছিল অভিনেত্রীর সঙ্গে। গোবিন্দ নিহালিনির সঙ্গে অভিনেত্রীর একটি ছবিতে কাজ করার কথা হয়েছিলো কিন্তু শেষে সেই ছবিতে তাকে দিয়ে অভিনয় করানো হয়েনি। শেষ পর্যন্তও অভিনেত্রীর ভাগ্যের চাকা ঘুরতে শুরু করে এবং ১৯৮৪ সালে রাজশ্রী প্রযোজনার হাত ধরে প্রথম হিন্দি ছবিতে অভিনয় করে বলিউডে ডেবিউ করেছিলেন ৯০ এর দশকের অভিনেত্রী মাধুরী দীক্ষিত। আর এরপর নিজের কেরিয়ার নিয়ে তাঁকে আর কোনোরূপ চিন্তা করতে হয়নি। বলিউডের একের পর এক হেভিওয়েট অভিনেতার সঙ্গে জুটি বেঁধে অভিনেত্রী মাধুরী দীক্ষিত সেই সময়ে দর্শকদের উদ্দেশে বহু হিট ছবি উপহার দিয়েছেন।

আরও পড়ুন :   শ্রাবন্তীর ছবিতে ফের অশ্লীল মন্তব্যের ঝড়, ভাইরাল ছবি ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া


আরও পড়ুন

ঐশ্বর্যকে নিয়ে খারাপ মন্তব্য! শাহরুখ খানকে চড় মারতে চেয়েছিলেন জয়া বচ্চন

এ কি হল শ্রাবন্তীর? পাল্টে ফেললেন নিজের নাম, অভিনেত্রী নিজের পরিচয় দিলেন ‘আমি মধু’!

‘পাকিস্তানের জন্য প্রান দিতে পারি’, তুমুল বিতর্কে মিয়া খলিফা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিনা মেকাপেও বাজিমাৎ বেবোর, দ্বিতীয় সন্তান জন্ম দেওয়ার পর প্রথম ছবি শেয়ার করলেন করিনা

রোশনের সঙ্গে সম্পর্ক এখন অতীত, মুখে হাসি ফোটাতে শ্রাবন্তীর জীবনে এলো খুদে অতিথি

মায়ের কোলে পুঁচকে মেয়ে, একরত্তি খুদেকে নিয়ে কলকাতায় ফিরলেন অভিনেত্রী অঙ্কিতা

‘বাবা বেবি ও’ এর খুদে নায়করা টানা ষোলো দিন শুটিং করার পর শিশুকেই ভেবেছিল নিজের বাবা