বিয়ের এক বছরের মধ্যেই বিচ্ছেদ হয় সম্পর্ক, ব্যক্তিগত জীবন নিয়ে অকপট অভিনেত্রী নীনা গুপ্তা

News Desk

June 18, 2021 | 12:52 AM
blog image

সম্প্রতি মুক্তি পেয়েছে অভিনেত্রী নীনা গুপ্তার আত্মজীবনী ‘সচ কহু তো’। জীবনের অনেক অজানা কথা তার এই আত্মজীবনীতে তুলে ধরেছেন অভিনেত্রী। খুব অল্প বয়সেই প্রথমবার বিয়ে হয়েছিল অভিনেত্রীর। বিয়ের মাত্র এক বছরের মধ্যেই তার বিচ্ছেদও হয়ে যায়। আমলান কুসুম ঘোষ নামে একজনের উল্লেখ করেছেন নীনা তার আত্মজীবনীতে। তার সাথেই অল্প বয়সে বিয়ে হয়েছিল নীনার।

আত্মজীবনীতে অভিনেত্রী জানিয়েছেন, তিনি সংস্কৃতে স্নাতকস্তরে পড়ছিলেন যখন তার প্রথম বিয়ে হয়। বিয়ের সময় ওই ব্যক্তি আইআইটির ছাত্র ছিলেন। নীনা বলেছেন, “কলেজ ক্যাম্পাসে আমি আর আমলান লুকিয়ে দেখা করেছিলাম। আমার বাড়ির কাছেই ছিল ওর হোস্টেল। ওর বাবা-মা অন্য শহরে থাকতো, কিন্তু ওর দাদু আমার এলাকাতেই থাকতো। উৎসব ও ছুটি কাটাতে ও দাদুর কাছে আসতো।”

আরও পড়ুন :   কাগজে কলমে গাঁটছড়া, 'ভ্যালেন্টাইন্স ডে'তে রূপকথার এনগেজমেন্ট সারলেন রুদ্রজিৎ-প্রমীতা

তবে নীনার এই সম্পর্কের কথা জানতে পারে নীনার বাবা-মা। নীনার এক বন্ধু এই নিয়ে মন্তব্য করার ফলেই একথা জানাজানি হয়ে যায়। যদিও বাবা-মা জেনে গেলেও তাদের দুজনের সম্পর্কে কোনো প্রভাব পড়েনি। অবশেষে, আমলানের সাথে শ্রীনগর বেড়াতে যাওয়ার অনুমতি পেতে নীনা তাকে বিয়ে করেন। যদিও তাদের এই বিয়ে মাত্র এক বছরই টিকেছিল। এই বিষয়ে নীনা বলেছেন, “বিয়ের কিছুদিন পরই বুঝতে পারি আমরা একে অপরের জন্য নই।”

আরও পড়ুন :   শ্রাবণ মাসের বৃহস্পতিবার শিব পূজা ও লক্ষ্মী পূজায় বদলে যাবে আপনার জীবন! রইল বিস্তারিত

নীনা বলেছেন, “সময়ের সাথে সাথে আমাদের মানসিকতা পাল্টাচ্ছিল। আমলানের দৃষ্টিভঙ্গি আলাদা ছিল। ও ধরে নিয়েছিল আমি হয়তো শেষ পর্যন্ত সংসারে মনোনিবেশ করবো। তবে আমি সেইসময় কিছুটা উচ্চাকাঙ্খী হয়ে উঠেছিলাম। আমি নিজেকে কখনো একজন গৃহিণী হিসেবে দেখিনি। আমি থিয়েটার করতাম এবং জীবন থেকে আরও অনেক বেশি কিছু চেয়েছিলাম।” এরপরই তারা একে অপরের থেকে আলাদা হয়ে যান।

আরও পড়ুন :   "জোর করে মাদক দ্রব্য পান করিয়ে পর্ন ছবি বানানোর চেষ্টা", রাজ কুন্দ্রার বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য শ্রুতি গেরার

নীনা আরও জানিয়েছেন, “যখন আমরা বিয়ে করি তখন অনেক ছোট ছিলাম। যেটুকু সময় একসাথে ছিলাম কখনো আমরা ঝগড়া করিনি। আজ পর্যন্ত তাঁর সম্পর্কে বলার মতো আমার কাছে নেই খারাপ কিছুই নেই।” যখন অভিনয়ে নাম করেছেন নীনা তখনই ক্রিকেটার ভিভ রিচার্ডসের সাথে সম্পর্কে জড়ান তিনি। যদিও ভিভের সাথে তার বিয়ে হয়নি। সম্পর্কে থাকাকালীনই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন নীনা। তাদের মাসাবা গুপ্তা নামে এক কন্যাও আছে। ২০০৭ সালে বিবেক মেহেরাকে বিয়ে করেন অভিনেত্রী।