বিয়ের পরে যোগ্য স্ত্রীর সম্মান পাননি, সিনেমার গল্পকেও হার মানাবে জয়া প্রদার কাহিনী

News Desk

June 3, 2021 | 8:12 AM
blog image

আশির দশকে বলিউডে এক অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন জয়া প্রদা। মাত্র ১৪ বছর বয়সে তিনি অভিনয় জগতে আসেন। তার বাবাও ছিলেন এক প্রযোজক। তাই তার রক্তে অভিনয় সবসময়েই ছিল। সেই সময় তিনি ৩০০ র বেশী ছবিতে অভিনয় করেন। তবে সেভাবে কোনোদিন সাফল্য পাননি তিনি। হিন্দী ছাড়াও তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম ছবিতে রেখে গেছেন নিজের কাজের ছাপ। এখন অভিনেত্রীর বয়স ষাটের কাছাকাছি।


ভিডিও


শোনা যায় একসময় আয়কর সংক্রান্ত কিছু সমস্যায় জড়িয়ে পড়েন তিনি। প্রযোজক শ্রীকান্ত নাহাটার সাহায্যে সেই সমস্যা থেকে তিনি বেরিয়ে আসেন। তারপরেই তাদের মধ্যে গাঢ় বন্ধুত্বের তৈরি হয়। সেই বন্ধুত্বই ধীরে ধীরে প্রেমে পরিণতি পায়। কিন্তু প্রযোজক ছিলেন বিবাহিত এবং তিনি নিজের প্রথম পক্ষের স্ত্রীকে ডিভোর্স দেননি।

তারপরেও ১৯৮৯ সালে তিনি প্রযোজক শ্রীকান্ত-এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের বিয়ে নিয়ে সেইসময় বেশ আলোচনার সৃষ্টি হয়েছিল। বিয়ের পর নিজের ৩০বছরের অভিনয় জীবন থেকে সরে আসেন জয়া প্রদা। প্রযোজককের প্রথম পক্ষের তিন সন্তান থাকায় জয়া প্রদার মা হওয়ার ইচ্ছা থাকলেও তিনি মা হতে পারেননি। পাননি স্ত্রীর মর্যাদাও। পরে তিনি নিজের বোনের ছেলেকে দত্তক নেন এবং নিজের সন্তানের মতন মানুষ করেন।

তবে এখানেই শেষ নয়। অভিনয় জীবন থেকে বেরিয়ে এসে তিনি রাজনীতিতে যোগ দেন। রাজনীতির ময়দানে নিজের নতুন জীবন শুরু করেন এই প্রবীণ অভিনেত্রী। লোকসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দেন। তাকে বিজেপির হয়ে বিভিন্ন জায়গায় প্রচার করতেও দেখা যায়। এইভাবেই অভিনেত্রী হাজার প্রতিবন্ধকতার মাঝে থেমে না থেকে নিজেকে নতুন করে প্রতিষ্ঠা করে বহু মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন।

আরও পড়ুন :   মাদককান্ডে গ্ৰেফতার হওয়ার পর সামনে এলো রিয়া চক্রবর্তী ও মহেশ ভাটের নতুন ভিডিও


আরও পড়ুন

সদ্যই জন্ম হয়েছে ‘ভামিকা’র, দ্রুত মেদ ঝরিয়ে মায়েদের নতুন দিশা দেখালেন অনুষ্কা শর্মা

‘মিঠুন সফল হলে আমি অভিনয় ছেড়ে দেব’, জিতেন্দ্রর এমন অপমানের যোগ্য জবাব দেন অভিনেতা মিঠুন চক্রবর্তী

শুভশ্রী, শ্রাবন্তী, কোয়েল বাদে দেবের সঙ্গে হাফ ডজন সিনেমা সেরে ফেললেন এই অভিনেত্রী

মানব দরদী বলিউড অভিনেতা সোনু সুদের বায়োপিকে অভিনয় করবেন এই ব্যক্তি

বলিউডের অন্দরের গোপন তথ্য ফাঁস, সুরক্ষার স্বার্থে কঙ্গনাকে স্পেশাল সিকিউরিটি দিল কেন্দ্র

২৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ সানি লিওনের বিরুদ্ধে, পুলিশের ঘেরাটোপে অভিনেত্রী

সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রীকে চেনেন? অভিনেতার সবচেয়ে কাছের মানুষ তিনি, রইলো তাঁর ছবি!