বিরল প্রজাতির ডলফিনকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হল উত্তরপ্রদেশে, উত্তাল সোশ্যাল মিডিয়া

অমানবিক বললেও কম বলা হবে, পাশবিকভাবে, নির্মম অত্যাচার করা হল আবারও যোগী রাজ্যে। যোগী রাজ্যের অমানবিক নির্যাতনের বহু ঘটনা কয়েকমাস আগেই শোরগোল ফেলে দিয়েছিল। তবে সেগুলি রাজনীতি ভিত্তিক হলেও এবার সমাজের এক নিম্ন মানসিকতার পরিচয় পাওয়া গেল। আবার এক অমানবিক ঘটনার সাক্ষী হল সোশ্যাল মিডিয়া।

বিরল প্রজাতির এক ডলফিনকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করল যোগী রাজ্যের কিছু যুবক। উত্তরপ্রদেশের প্রতাপগড়ের এই অমানবিক ঘটনা সামাজিক মাধ্যম দ্বারা ভাইরাল হয়ে যায়। শুধু উত্তরপ্রদেশ নয় সেই ঘটনার খবর পৌঁছে যায় সর্বত্র। এরপরই তোলপাড় শুরু হয় রাজ্যে। এরই সাথে সোশ্যাল মিডিয়াতেও ঝড় উঠে।

কয়েকজন যুবককে লাঠি, রড, কুড়ুল দিয়ে একটি বেশ বড় ডলফিনকে অমানবিকভাবে পেটাতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওতে। জল কম থাকার কারণেই ক্যানেলে আটকা পড়ে এই বিরল প্রতাজির ডলফিন। অনেকে চিৎকার করলেও যুবকগুলির হাত থেকে রেহায় পায় না এই নিরীহ প্রাণীটি। ক্রমাগত লাঠির আঘাত, কুড়ুলের কোপ পড়তেই থাকে ডলফিনটির উপরে। এমনকি ডলফিনটি গভীরভাবে ক্ষত বিক্ষত হয়ে যাওয়ার পরও থামেনি।

এরপর পুলিশ ও বন দফতরের কর্মীরা খবর পেয়েই দ্রুত ছুটে যায় ওই এলাকায়। ততক্ষণে সব শেষ। ময়নাতদন্তের জন্য তাঁরা মৃত ডলফিনটিকে পাঠিয়ে দেন। তবে সম্পূর্ন ঘটনাটি গোপনেই ছিল। ওই ঘটনার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ায় পুলিশ পাকড়াও করে ওই অভিযুক্তদের। গত ৩১ ডিসেম্বর উত্তরপ্রদেশের প্রতাপগড়ে ঘটনাটি ঘটেছে বলে পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে। ঘটনায় জড়িত ৩ যুবককে গ্রেফতার করা হয়েছে বলেও জানা যায়।