বিরাট-অনুষ্কার সদ্যজাত কন্যাকে শুভেচ্ছা জানাতে গিয়ে চরম ট্রোল হলেন অমিতাভ বচ্চন

“ধোনি ক্যাপ্টেন হলেই যে তাঁর মেয়েকেও ক্যাপ্টেন হতে হবে তা হয় নাকি… উদাহরণ তো আপনার বাড়িতেই রয়েছে।” – এই বলে অমিতাভকে কটাক্ষ করলেন এক নেট নাগরিক। কিন্তু কেন? হঠাৎ কি এমন হল। এছাড়াও নেটিজেনদের একাংশ নেপোটিজম নিয়েও বিগ বি-র উপরে চড়াও হয়েছেন। গুলিয়ে যাচ্ছে? হঠাৎ বিগ বি অমিতাভের উপর ক্ষেপে গেলেন কেন নেট জনতা! আসলে অমিতাভ বচ্চনের করা এক টুইটকে কেন্দ্র করে ঘটে এই ঘটনা। দেখা যাক টুইট করে কি লিখেছিলেন অমিতাভ।

১১ জানুয়ারি বিরুষ্কার ঘরে এসেছে নতুন সদস্য। এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী অনুষ্কা শর্মা। তারপর থেকেই বিরুষ্কার ভক্তরা নানাভাবে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন। তবে সবটাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বিনোদন জগত থেকে শুরু করে ক্রিকেট দুনিয়ার সব তারকারাও জানিয়েছেন তাঁদের শুভেচ্ছা বার্তা।

বিগ বি অমিতাভ চেয়েছিলেন একটু অন্য উপায়ে শুভেচ্ছা জানবেন তাই তিনি টুইট করে লেখেন, “এ তো ভাবী মহিলা ক্রিকেট টিম! একটা তথ্য পেলাম….. আর ধোনিরও তো মেয়ে। ও কি তবে ক্যাপ্টেন হবে?” এই ক্যাপশনের পাশাপাশি অমিতাভ বচ্চন একটা লম্বা ক্রিকেটারদের লিস্ট পোস্ট করেন যাতে রয়েছে সুরেশ রায়না, গৌতম গম্ভীর, রোহিত শর্মা, আজিঙ্ক রাহানের মতো ১২ জন ক্রিকেটারের নাম। এই প্রত্যেক ক্রিকেটারেরই ঘরে আছে কন্যা সন্তান। এবারে বিরাটের ঘরেও আসে কন্যা সন্তান। তাই বিরাটের উদ্দেশে অমিতাভের ট্যুইটে উঠে আসে “…আর ধোনিরও তো মেয়ে আছে… তাহলে কি সে ক্যাপ্টেন হবে?”

এই টুইটের জন্যই তাঁকে নেটিজেনদের কাছে ট্রোল হতে হয়। কটাক্ষ করে তাঁকে বলা হয় তাঁর মত তাঁর ছেলে অভিষেক অভিনয় করতে পারে না। তাঁর মত সাফল্য অর্জন করতে সে পারেনি। প্রসঙ্গত, কয়েকদিন আগেও তাঁকে ট্রোল হতে হয়েছিল বানান ভুলের জন্য। ‘কৌন বনেগা ক্রোড়পতি’-তে এক জন শিল্পী এসেছিলেন যিনি অতি কম খরচে একটি নকল হাত বানিয়েছেন। তাঁকে প্রশংসা করতেই ‘প্রস্থেটিক হ্যান্ড’ লিখতে গিয়ে তিনি লিখেছিলেন ‘প্রথেটিক হ্যান্ড’। ব্যাস সামান্য ‘এস’ কম লেখার জন্য রীতিমত কটাক্ষের শিকার হন তিনি।