ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস, আগামী ৩ দিন বড়সড় খবর দিল আবহাওয়া দপ্তর

News Desk

June 11, 2021 | 1:39 AM
blog image

পশ্চিমবঙ্গের জন্য আবারো বৃষ্টির পূর্বাভাস। আগামী ১১ জুন উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের হাত ধরে পশ্চিমবঙ্গে প্রবেশ করতে চলেছে মৌসুমী বায়ু। যার দরুন বাংলার প্রত্যেকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা প্রবল। এই বৃষ্টিতে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাসহ উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতে ভারী বৃষ্টিপাত হবে। তবে ১১ তারিখ প্রবেশ করলেও ৯ তারিখ থেকেই বাংলায় বৃষ্টি শুরু হবে।

১০ থেকে ১৩ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের সম্ভাবনা থাকছে। উত্তর ২৪ পরগনা, নদীয়া এবং মুর্শিদাবাদের বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া বৃহস্পতিবার দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।


ভিডিও


আরও পড়ুন :   'কেবিসি'তে এসে রাতারাতি লাখপতি হয়ে গেলেন দরিদ্র যুবক, চোখে জল অমিতাভ বচ্চনের

এছাড়াও হাওড়া, হুগলি, এবং কলকাতার বেশ কিছু জায়গায় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে ১১ তারিখ। ১২ জুন পশ্চিমের বেশকিছু জেলা যেমন বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, এবং দক্ষিণবঙ্গের সবকটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও ১২ তারিখ উপকূলবর্তী এলাকায় প্লাবনের সম্ভাবনা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন :   চীনকে উচিত শিক্ষা দিতে সেনার পাশে লাদাখবাসী, দুর্গম পাহাড় পেরিয়ে পৌঁছে দিচ্ছে প্রয়োজনীয় জিনিসপত্র

রেহাই নেই উত্তরবঙ্গেরও। ১২ ও ১৩ তারিখ উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করছে। তারপর সেখানে ৫টি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই পাঁচটি জেলা হল যথাক্রমে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং কালিম্পং। এছাড়াও ১৩ জুন দুই দিনাজপুর এবং মালদা জেলায় ব্যাপক বৃষ্টি হবে। উপকূলবর্তী এলাকার জন্য সতর্কবার্তা জারি করে দেওয়া হয়েছে। ১০ তারিখের মধ্যে মৎস্যজীবীদের সকলকে ফিরে আসার নির্দেশ দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ১১ তারিখের আগে সকলকে নিরাপদ আশ্রয় পৌঁছে যাবার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগের বারের বৃষ্টিপাতের সময় বাজ পড়ে অনেকের মৃত্যু হয়েছে। সেই ঘটনার পুনরাবৃত্তি আর চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন :   চলে গেল প্রিয় বন্ধু! হাতির মৃত্যতে কেঁদে ভাসালেন জওয়ান, তুমুল ভাইরাল ভিডিও