মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে আবারও কমলো সোনার দাম, জানুন বাজারমূল্য

পৌষ মাস কাটলেই লাগবে বিয়ের ধুম। বিয়েতে সোনার গয়না নিশ্চয় গড়ানোর চিন্তা ভাবনা করছেন! যদি নাও করে থাকেন তাহলে পরিকল্পনা শুরু করে দিন। কারণ সোনার দর ফের নিম্নমুখী। গত বছর করোনা আবহে বেড়েছিল সোনার দর যে কারণে সোনাকে একটু এড়িয়েই চলছিল সবাই। কিন্তু নতুন বছর বয়ে এনেছে সুখবর।

এ বছরের শুরু থেকেই সোনার দাম কম আছে অনেকটাই। আর সেই দাম আরো কমলো শুক্রবার। সোনার দাম প্রসঙ্গে কোটাক সিকিউরিটিজের তরফে বলা হয়েছে, বাজারে ভ্যাকসিন উৎপাদন ঘিরে আশা জাগার জোরে আপাতত সোনার দামে সাময়িক অস্থিরতা বজায় থাকবে।

মঙ্গলবার সোনার দাম ছিল ১০ গ্রামে ১,২০০ টাকা। এরপর বৃহষ্পতিবার ০.৮৫% বৃদ্ধি পায় সোনার দাম। এখন শুক্রবারের সোনার দাম কি ছিল সেটা দেখে নিই আসুন। এমসিএক্স সূচকে প্রতি ১০ গ্রাম সোনার দাম ০.২৫% পতনের জেরে দাম দাঁড়িয়েছে ৫০,৭৭৫ টাকা। আবার এদিন স্পট গোল্ড সূচকে ০.১ শতাংশ পতনের জেরে প্রতি আউন্স সোনার দাম পড়ছে ১,৯১১.৩২ ডলার।

সাপ্তাহিক হিসেব করলে সোনার দর ০.৭% বৃদ্ধি পেয়েছে। সোনার পাশাপাশি এদিন দাম কমেছে রুপোরও। তাই সামনে যাদের বিয়ের গয়না বানাতে হবে তাঁদের জন্য খুশির খবর। তাচড়া সোনা যেকোনো শুভ অনুষ্ঠানেই দেওয়া যায়। তাই খুব সুবিধা হবে সবার উপহার দেওয়ার ক্ষেত্রে।