মাত্র ১ দিনের কন্যাশিশুকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে সন্তানের মতো আগলে রেখেছে রাস্তার কুকুর

রাস্তায় পড়ে কাঁদছিল শিশু কন্যাটি। বয়স মাত্র ১দিন। তাকে নিজেদের সন্তানের মতো আগলে রেখেছে রাস্তার কিছু কুকুর। সোশ্যাল সাইটে গত ২১শে অক্টোবর ভাইরাল হয় এরকমই একটি পোস্ট। সোশ্যাল মিডিয়ার ওই পোস্ট থেকে জানা যাচ্ছে, শিশুটি রাস্তার ধারে পড়ে কাঁদছিল এবং তাকে পাহারা দিচ্ছিলো রাস্তারই কিছু কুকুর।

পোস্ট দাতা লিখেছেন, “সন্ধ্যে ৭.৩০ নাগাদ মাসির ফোন আসে। মাসি ফোনে বলে একটা রত্ন পেয়েছি, তোকে সব জানাচ্ছি পরে। এখন ব্যবস্থা করি।” পোস্ট দাতার ওই পোস্টে আরও লিখেছেন যে, “এরপর রাত ১০ টার দিকে মেসিকে ফোন করি আসল ঘটনা জানতে। মাসি বলে, মাসি এবং মাসির এক বান্ধবী বাজারে যাচ্ছিল। তখন রাস্তার ধারে একটা শিশুর কান্নার আওয়াজ শুনতে পায়। এগিয়ে যেতেই শিশুটিকে দেখতে পায় ওরা। কয়েকটি কুকুর মিলে আটকে রেখেছিল শিশুটিকে।”

কোথাকার ঘটনা এটি সেটা সঠিক ভাবে জানা না গেলেও ঘটনাটি কলকাতার আশেপাশেরই। জানা গিয়েছে, শিশুটিকে উদ্ধার করার পর সাগর দত্ত মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন শিশুটি। সোশ্যাল মিডিয়ার ওই পোস্ট থেকেই জানা যাচ্ছে, শিশুটিকে বারাসতের একটি হোমে পাঠানো হবে। সেখান থেকে কেউ যদি শিশুটির দায়িত্ব নিতে চান, সেক্ষত্রে হোম কতৃপক্ষের সাথে যোগাযোগ করার জানানো হয়েছে। গত বছরের ২১শে অক্টোবর একটি ভাইরাল পোস্ট থেকে জানাগাছে।